crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১২:১৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

জামালপুরে চিকিৎসকদের কর্মবিরতিতে চিকিৎসকদের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ ও সমাবেশ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ৩০, ২০২০ ৮:০৮ অপরাহ্ণ

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম:
জামালপুরে চিকিৎসকদের কর্মবিরতিতে চিকিৎসকদের বিরুদ্ধে বিক্ষোভ ও সমাবেশ করেছে স্থানীয় এলাকাবাসী।
২৫০ শয্যা বিশিষ্ট জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসার অবহেলায় এক মহিলার মৃত্যুর অভিযোগে রোগীর স্বজনদের হাসপাতালের জরুরি বিভাগে হামলা-ভাংচুর ও চিকিৎসকদের মারধরের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে টানা তৃতীয় দিনেও কর্মবিরতি অব্যাহত রেখেছেন জামালপুর জেনারেল হাসপাতালসহ ৬ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা। এছাড়াও বেসরকারি ক্লিনিক ও হাসপাতালগুলোতেও চিকিৎসকদের কর্মবিরতি চলছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন রোগীরা। একদিকে করোনা অন্যদিকে শীতজনিত জটিল রোগের প্রাদুর্ভাব। এসময় এ ধরনের চিকিৎসকদের কর্মবিরতি দুভোর্গ বাড়িয়েছে রোগীদের।
এদিকে চিকিৎসকদের অবহেলায় রোগীর মৃত্যু এবং রোগীর স্বজনদের উপর হামলার প্রতিবাদে ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ২৯ ডিসেম্বর  শহরের বকুলতলা চত্বরে মঙ্গলবার দুপুর ১২টায় সড়ক অবরোধ করে  বিক্ষোভ সমাবেশ করেছে রোগীর স্বজনসহ এলাকাবাসী।
হাসপাতালে আসা রোগীর স্বজনরা জানান, কোন পুর্ব ঘোষণা ছাড়াই চিকিৎসকরা কর্মবিরতি শুরু করায় বিপাকে পড়েছেন তারা। জামালপুর জেলার ৭ উপজেলাসহ প্বার্শবর্তী শেরপুর ,টাঙ্গাইল জেলার বহু মানুষ জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। কর্মবিরতির কারণে দুভোর্গ পোহাতে হচ্ছে তাদের।
২৭ ডিসেম্বর রোববার থেকে শুরু হওয়া চিকিৎসকদের কর্মবিরতি ২৯ ডিসেম্বর মঙ্গলবারও অব্যাহত ছিল। টানা তিনদিন কাজ বন্ধ করে কর্মসূচি পালন করছেন আন্দোলনরত চিকিৎসকরা। ফলে চিকিৎসা সেবা ব্যাহত হওয়ায় চরম দুভোর্গ দেখা দিয়েছে হাসপাতালগুলোতে।
মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে জামালপুর জেনারেল হাসপাতালের বহিঃবিভাগে কোনো চিকিৎসক আসেনি। সেবা না পেয়ে অনেক মুমূর্ষু রোগীকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাচ্ছেন স্বজনরা। এতে অচলাবস্থা তৈরী হয়েছে হাসপাতালটিতে। তবে হামলাকারীদের বিচার না হওয়া পর্যন্ত চালিয়ে যাওয়ার পক্ষে অনড় আন্দোলনরত চিকিৎসকরা। চিকিৎসক নেতারা ৪ দফা দাবি আদায়ে আরও কঠোর কর্মসূচি গ্রহণের আলটিমেটাম দিয়েছেন।
হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান গণমাধ্যমকে জানান, চিকিৎসকদের উপর হামলার ঘটনায় কর্মবিরতি চলছে। এই নিয়ে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি কাজ করছে। চিকিৎসকদের ৪দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় পর্যন্ত কর্মবিরতি চলবে বলে জানান তিনি।
অপরদিকে চিকিৎসকদের অবহেলায় রোগীর মৃত্যু এবং রোগীর স্বজনদের উপর হামলার প্রতিবাদে ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রোগীর স্বজন ও স্থানীয় এলাকাবাসী এক ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, স্থানীয় বাসিন্দা শামীম আহমেদ, সাবেক কাউন্সিলর বিজু আহমেদ,এডভোকেট বাবর আলী খান, বিষ্ণ চন্দ্র মন্ডল ও পারুল বেগমসহ অনেকে।
বক্তারা বলেন, ডাক্তারদের অবহেলায় আমাদের রোগী করিমন নেছার মৃত্যুর পর ইন্টার্ন ডাক্তাররা নগ্ন হামলা করেছে রোগীর স্বজন ও এলাকাবাসীর উপর। আবার হামলার অভিযোগ করে রোগীর স্বজনদের নামে মিথ্যা মামলা দায়েরও করেছে। অবিলম্বে দোষী ডাক্তারদের দৃষ্টান্তমূলক শাস্তি, সাইদুর ও শহিদুরের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় হরতাল-অবরোধের মতো কঠোর কর্মসূচির আলটিমেটাম দিয়েছেন বক্তারা।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

পুনরায় আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হলেন শেখ হাসিনা

পুনরায় আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হলেন শেখ হাসিনা

জামালপুরে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল উদ্বোধন

ডিমলার এক করোনা সম্মুখ যোদ্ধা চিকিৎসকসহ নীলফামারীতে আরও ১২ জন করোনায় আক্রান্ত

হোমনায় নির্বাচনী আচরণবিধি ল’ঙ্ঘনের দায়ে ২ জনের অর্থদণ্ড

ঝিনাইদহে নিম্নমানের ইট-বালি দিয়ে গুরুত্বপূর্ণ মহাসড়ক নির্মাণ, কর্তৃপক্ষ বলছে কাজ শুরুই হয়নি অনিয়ম হয় কীভাবে?

তেঁতুলিয়ায় বোরো ক্ষেতে পানি দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

ডোমারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে হাজারো মানুষের ঢল

ডোমারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

পঞ্চগড়ে দোকান-শপিংমল বন্ধ ঘোষণা

এমপিওভুক্ত শিক্ষকের পেনশনের টাকা প্রদানে হ’য়রানির অভিযােগে ব্যানবেইসে দুদকের অভিযান

এমপিওভুক্ত শিক্ষকের পেনশনের টাকা প্রদানে হ’য়রানির অভিযােগে ব্যানবেইসে দুদকের অভিযান