crimepatrol24
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:১৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

খুলনা মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ১৭, ২০২০ ৯:৩৮ অপরাহ্ণ

ক্রাইম পেট্রোল ডেস্কঃ বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) এঁর নিদের্শনায় সারা দেশে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে দেশের নারী ধর্ষণ ও নির্যাতনের বিরূদ্ধে জনসচেতনতা লক্ষ্যে ৬ হাজার ৯১২ টি বিট পুলিশিং এলাকায় এ সমাবেশের আয়োজক বাংলাদেশ পুলিশ।
আজ ১৭ অক্টোবর, ২০২০ খ্রিঃ তারিখ শনিবার সকাল ১০:০০ ঘটিকয় খুলনা মেট্রোপলিটন পুলিশের আয়োজনে ০৮ থানার সর্বমোট ৫২ টি বিটে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠান স্ব- স্ব বিট অফিসারের ফেসবুক লাইভে প্রচার করা হয়।
কেএমপি’র খুলনা সদর থানার ২৯ নং ওয়ার্ডের ০৭ নং বিটে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সামাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র  আলহাজ তালুকদার আব্দুল খালেক এবং সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন কেএমপি’র পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। কেএমপি’র সোনাডাঙ্গা মডেল থানার ১৭ নং ওয়ার্ডের ০৬ নং বিটে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সামাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসার ড. মোঃ ফায়েক উজ্জামান এবং সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন কেএমপি’র পুলিশ কমিশনার  মো. মাসুদুর রহমান ভূঞা।
উক্ত সমাবেশে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল আহাদ, নর্দান ইউনিভার্সিটি খুলনার রেজিস্ট্রার শাহ আলম, সিটি মেডিকেল কলেজ হাসপাতাল খুলনার চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ডাঃ সৈয়দ আবু আশফার, খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ)  এস এম শাকিলুজ্জামান, সহকারী পুলিশ কমিশনার(সোনাডাঙ্গা জোন) মো. আবুল খায়ের ফকির, অফিসার ইনচার্জ সোনাডাঙ্গা মডেল থানা মো. মমতাজুল হক, পুলিশ পরিদর্শক (তদন্ত) সোনাডাঙ্গা মডেল থানা রাধেশ্যাম সরকার, ওয়ার্ড নং-১৭, বিট নং-০৬, বিট অফিসার সোনাডাঙ্গা থানার এসআই বিপন খাঁন, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি বাবুল রানা, নিউ মাকেট খুলনার সভাপতি আঃ গফফার বিশ্বাস, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, সাধারণ সম্পাদক তসলিম আহাম্মদ আশা, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ, এপিপি ও মানবাধিকার কর্মী অ্যাড,. আফরোজা রোজী, খুলনা মহানগর আওয়ামী যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ, খুলনা মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ শাহজালাল হোসেন সুজন, নিউ মাকেট খুলনার সাধারণ সম্পাদক আলহাজ মাসুদুর রহমান গোরা, মহানগর কমিউনিটি পুলিশিং এর সভাপতি ডা. এ কে এম কামরুল ইসলাম এবং মহানগর কমিউনিটি পুলিশিং এর সকল থানার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নের্তৃবৃন্দ, এছাড়াও সরকারি বেসরকারি বিভিন্ন এনজিওকর্মী, মানবাধিকারকর্মীবৃন্দ ।

খুলনা মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা সভাপতির বক্তব্যে বলেন, যেখানে মানুষ আছে, সেখানে অপরাধ আছে। পুলিশ অপরাধ দমনে আন্তরিক তার জন্য আপনাদের সহযোগিতা প্রয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে চেষ্টা অব্যাহত রেখেছেন।সেকারণে পুলিশকে অত্যাধুনিক অস্ত্র ও বিভিন্ন প্রযুক্তি সরঞ্জাম অপরাধ দমনের জন্য পুলিশকে দিয়েছেন। এই সমাজে অনেক মানুষ আছে যারা সরকার ও পুলিশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে তাদের থেকে সজাগ থাকতে হবে। পুলিশ যদি মাদক ও অন্যান্য অপরাধের সঙ্গে জড়িত থাকে তাহলে আমাকে বা আমাদের অফিসারদেরকে অবহিত করবেন তাৎক্ষণিক তার বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহণ করব।

তিনি নারীদের উদ্দেশ্যে বলেন, আপনারা নির্ভয়ে অফিস, ব্যবসা-বাণিজ্য ও অন্যান্য কার্যক্রমসহ রাস্তায় বের হবেন। ধর্ষণ ও অপরাধ দমনে সবার সহযোগিতা কামনা করে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ শান্তিপূর্ণভাবে শেষ করেন।
অনুরূপভাবে ১৭/১০/২০২০ তারিখ ১০:০০ হতে ১১:৩৫ ঘটিকা পর্যন্ত খুলনা মহানগরীর খালিশপুর থানাধীন নিউজপ্রিন্ট গেট বিআইডিসি রোডে খুলনা মেট্রোপলিটন পুলিশের আয়োজনে খুলনা মেট্রোপলিটন পুলিশের  অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও)  সরদার রকিবুল ইসলাম বিপিএম সেবা এর সভাপতিত্বে ৪৫০/৫০০ জনের উপস্থিতিতে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অক্টোবর-২০২০ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপস্থিতি ছিলেন ১৩নং ওয়ার্ড কাউন্সিলর এসএম খুরশিদ আহমেদ টোনা, ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এসএম মোরশেদ আহমেদ মনি, ১৩নং ওয়াড কমিউনিটি পুলিশের সভাপতি মো. বদিয়ার রহমান, খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম, নিউজ প্রিন্ট মাধ্যমিক বিদ্যালয়েল প্রধান শিক্ষক শাহিনা পারভীন প্রমুখ।

এছাড়াও ১৭/১০/২০২০ তারিখ ১০:০০ হতে ১২:৩০ ঘটিকা পর্যন্ত খুলনা মহানগরীর আড়ংঘাটা থানাধীন আড়ংঘাটা বাজার ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে খুলনা মেট্রোপলিটন পুলিশের আয়োজনে ৫নং আড়ংঘাটা ইউনিয়নের চেয়ারম্যান মফিজুর রহমান জিবলু মোড়ল এর সভাপতিত্বে ৪০০/৫০০ জনের উপস্থিতিতে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অক্টোবর-২০২০ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের  অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও)  সরদার রকিবুল ইসলাম বিপিএম সেবা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি পুলিশ কমিশনার (সোয়াট)  মারুফাত হুসাইন, গাইকুর নূরানী মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুর সবুর প্রমুখ।

এছাড়াও খুলনা মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ)  এস এম ফজলুর রহমান, অবসরপ্রাপ্ত পুলিশ সুপার শহিদুল আলম চৌধুরী, দৌলতপুর দিবা-নৈশ কলেজ এর অধ্যক্ষ  মো. আনিছুর রহমান, বিশিষ্ট শিক্ষানুরাগী  হাবিবুর রহমান, সভাপতি দৌলতপুর ০৬ নং ওয়ার্ড পুলিশিং কমিটি, সভাপতি খুলনা উন্নয়ন ফোরাম  শরিফ শফিকুল আলম চন্দন, ০৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সম্মানিত ওয়ার্ড কাউন্সিলর  শামসুদ্দিন আহম্মেদ প্রিন্স, ০৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের  সাবেক ওয়ার্ড কাউন্সিলর  এস এম আব্দুল হকসহ বীর মুক্তিযোদ্ধা, আলেম শিক্ষক, পুরোহিত অন্যান্য সুশীল সমাজের লোকজন। উপ-পুলিশ পরিদর্শক/এস, এম মনিরুজ্জামান মিলন ইনচার্জ ট্রেডস্কুল পুলিশ ফাঁড়ী এবং ০৬ নং বিট পুলিশিং কর্মকর্তা দৌলতপুর থানা, কেএমপি, খুলনা।
এছাড়াও বিশিষ্ট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন ড. মহিউদ্দিন আহম্মেদ পরিচালক আইসিটি, সাবেক ডিন, ইইই অনুষদ, খুলনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; প্রফেসর ড. জলি সুলতানা, খুলনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; প্রফেসর মো. গোলাম মোস্তফা, অধ্যক্ষ সরকারি হাজি মোহাম্মদ মহসীন কলেজ, খালিশপুর; অধ্যাপিকা লুৎফুল নাহার, সাবেক প্রিন্সিপাল বয়রা মহিলা কলেজ, খুলনা; বঙ্গবাসী স্কুলের প্রধান শিক্ষক  দেলোয়ার হোসেন, প্রিন্সিপাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজ শেখ মো. বদিউজ্জামান, মোঃ ইউনুস আলী, প্রধান শিক্ষক শহীদ তিতুমীর মাধ্যমিক বিদ্যালয়, খালিশপুর এবং মো. কামাল উদ্দিন আহম্মেদ, ডিএন্ডটি, খুলনা ওয়াশা।

এছাড়াও খুলনা মহানগরীর ৫২টি বিটে শান্তিপূর্ণভাবে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অক্টোবর-২০২০ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে খুলনা মেট্রোপলিটন পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিট পুলিশিং এবং কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত