crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১২:২৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

জামালপুরে এফসিপিএস ডাক্তারের সাইনবোর্ডে পলিপাস কেয়ার সেণ্টারে চিকিৎসার নামে চলছে প্রতারণা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ২১, ২০২০ ২:০৩ অপরাহ্ণ
জামালপুরে এফসিপিএস ডাক্তারের সাইনবোর্ডে পলিপাস কেয়ার সেণ্টারে চিকিৎসার নামে চলছে প্রতারণা

 

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম:

জামালপুর শহরের উত্তর কাচারীপাড়া,চামড়া গোদাম মোড় সংলগ্ন সিংহজানী স্কুল রোডে মুকুল হাজী মার্কেটে পলিপাস কেয়ার সেণ্টারে চলছে চিকিৎসার নামে অপচিকিৎসার কার্যক্রম।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, ৭/৮ মাস ধরে নানা রকম চটকদার বিজ্ঞাপনের নামে বেনামে এমবিবিএস, এফসিপিএস বিভিন্ন ডাক্তারের নাম ভাঙ্গিয়ে, কখনও নিজেই এমবিবিএস, এফসিপিএস ডাক্তার পরিচয় দিয়ে হাতুড়ে চিকিৎসা চালিয়ে যাচ্ছে ভাক্তার পরিচয় দানকারী মো.মাইনূল হক। পলিপাস কেয়ার সেণ্টারে অপচিকিৎসার এমনই অভিযোগ পাওয়া যায়।

সরেজমিনে খোঁজ খবর নিয়ে জানা যায়, বিভিন্ন পোস্টার ও ভিজিটিং কার্ডে ডাঃ মোঃ শাহ্‌ আলম খন্দকার এমবিবিএস( এফসিপিএস), ঢাকা এবং ডাঃ শাহ্ আলম গফূর এমবিবিএস(এফসিপিএস) পদবি দিয়ে দুই জন কথিত ডাক্তারের নাম ব্যবহার করে আসছেন। এলাকাবাসী আরও জানান, পোস্টার, লিফলেট ও ভিজিটিং কার্ডে এফসিপিএস ডিগ্রিধারী দুই জন ডাক্তারের নাম ব্যবহার করলেও একমাত্র মো. মইনুল হক ব্যতীত আর কেউ এই চেম্বারে রোগী দেখতে বসেন না। তিনি বিজ্ঞাপন ও দালাল নিয়োগের মাধ্যমে জামালপুর জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে আসা রোগীদের চিকিৎসা ও অপারেশন করে থাকেন। বিজ্ঞাপনে বিনা অপারেশনে গ্যারান্টি সহকারে চিকিৎসা করার কথা লেখা থাকলেও বাস্তবে তা ভিন্ন । জামালপুরে সপ্তাহে দুই দিন সোমবার ও বুধবার দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত এবং ঢাকার সাভার থানার হেমায়েতপুর এলাকার নতুন পাড়া রোডের চেম্বারে প্রতি শুক্রবার ও মঙ্গল বার বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত রোগী দেখেন।আবার কখনও শিক্ষিত ব্যক্তিদের কাছে ধরা পড়ার ভয়ে নিজেকে ডাঃ মোঃ মইনুল হক এলএমএফ ইন মেডিসিন আবার কখনও এফ এ, ডাঃ মোঃ মইনুল হক ইন মেডিসিন আর এম পি পলিপাস প্রশিক্ষণপ্রাপ্ত ঢাকা পরিচয় দিয়ে থাকেন। এক অনুসন্ধানের মাধ্যমে তার ব্যবহৃত ভিজিটিং কার্ড ও পোস্টার সংগ্রহ করে এর সত্যতা খুঁজে পাওয়া যায়।

এই সব প্রতারণা , অনিয়ম ও বেআইনীভাবে তিনি চিকিৎসা কেন করছেন তা জানতে চাইলে তিনি এই প্রতিবেদককে কোন সদুত্তর দিতে পারেন নি। তবে তিনি স্বীকার করেন তার এমন কৌশল অবলম্বন করা ঠিক হয়নি।

এ বিষয়ে জেলা ডেপুটি সিভিল সার্জন কে, এম শফিকুজ্জামান বলেন, আমার উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো।

সারা জেলা শহর থেকে শুরু করে প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত এই অপচিকিৎসকদের দৌরাত্ম্য দিন দিন বেড়েই চলেছে। স্বাস্থ্য প্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে কখনও বিভিন্ন উপায়ে তাদের কে ম্যানেজ করে দিনের পর দিন তারা বহাল তবিয়তেই আছে। প্রশ্ন জেগেছে সচেতন মানুষের মাঝে এদের হাত লম্বা কতদূর? আর এদের শেকড় কত গভীরে? এই দুর্নীতি, অনিয়ম অপকর্ম বন্ধ হবে কবে? তবে সাধারণ মানুষ স্বাস্থ্য প্রশাসন,পুলিশ প্রশাসনসহ জেলা প্রশাসনের কাছে অপচিকিৎসা বন্ধ করতে দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

জামালপুরে দৈনিক ইত্তেফাকের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

রংপুরে এপিপি আসাদুল হক হত্যার রহস্য উদঘাটন, আটক ২

কোটচাঁদপুরে ভ্রাম্যমাণ আদালতে ৩ ফিলিং স্টেশনে জরিমানা ও ফিলিং স্টেশনের কার্যক্রম বন্ধ

ফ্রান্সে মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ডোমারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

ঝিনাইদহে হাসপাতালগুলোতে স্বাস্থ্যসেবার মানোন্নয়ন ও আইসিইউ স্থাপনের দাবিতে মানববন্ধন

হোমনায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আলোচনা সভা

হোমনায় ডা’কাত সর্দার মাহবুব কাঞ্চন গ্রেফতার

হোমনায় ডা’কাত সর্দার মাহবুব কাঞ্চন গ্রেফতার

দেশে করোনায় আরও ২১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২,৩৮৩

নেত্রকোনার কেন্দুয়ায় পূর্ব শ’ত্রুতার জেরে ৪ শতাধিক হাঁস নি’ধন

নেত্রকোনার কেন্দুয়ায় পূর্ব শ’ত্রুতার জেরে ৪ শতাধিক হাঁস নি’ধন

ডোমারে কু’চক্রী মহলের ষ’ড়যন্ত্রের প্রতিবাদে পৌর প্রশাসনের মতবিনিময় সভা