crimepatrol24
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১২:২৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

জামালপুরে আওয়ামী লীগ নেতার গুদামে পোল্ট্রি ফিডের বস্তায় চাউল উদ্ধার,গ্রেফতারের দাবি

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
এপ্রিল ১১, ২০২০ ৩:৩১ পূর্বাহ্ণ

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম:

জামালপুরে তৃতীয়বারের অভিযানে এবার ৩৭টি পোল্ট্রি ফিডের বস্তা থেকে সরকারি চাউল উদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার ১০ এপ্রিল ২০২০ বিকেল ৫টার দিকে সদর উপজেলার শাহবাজপুর ইউনিয়নের বিয়ারা পলাশতলা এলাকার জামালপুর জেলা পরিষদ সদস্য ও সদর থানা আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাবিবুর রহমান দুলালের ভাড়া দেওয়া গুদাম থেকে পোলট্রি বস্তায় ভরা এই চাল উদ্ধার করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মাহমুদা বেগম।

সূত্র জানায়, এসব চাউল নারায়ণপুর পুলিশ তদন্ত কেন্দ্রে রাখা হয়েছে।

ইতোপূর্বে একই দিনে সকালে একই ইউনিয়নের চিকারপাড় গ্রামে অভিযান চালিয়ে কালোবাজারে পাচারের সময় ৮৫ বস্তা চাউল উদ্ধার করা হয়।

জামালপুরে এ পর্যন্ত ৩টি স্থান হতে এসব চাল উদ্ধার হলেও চাল চোরাই কাজে জড়িত কেউ রহস্যজনক কারণে গ্রেফতার হচ্ছেনা বলে মন্তব্য করেছেন এলাকার স্থানীয় জনসাধারণ। তবে এসব ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন জেলা খাদ্য বিভাগ।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মাহমুদা বেগম সংবাদ মাধ্যমকে জানান, গোপনে খবর পেয়ে বিয়ারা পলাশতলা বাজারের একটি গুদামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ওই গুদামটির মালিক সদর থানা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও জেলা পরিষদের সদস্য হাবিবুর রহমান দুলালের। তিনি নূরুল ইসলাম নামে এক ব্যক্তিকে গুদামটি ভাড়া দিয়েছেন। ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনার স্বার্থে দুলাল গুদামটির দরোজা খুলে দিয়েছেন। সেখানে ৭৪টি সরকারি পরিত্যক্ত বস্তা পাওয়া গেছে। পাশেই পোল্ট্রি ফিডের ৩৭টি বস্তায় যে চাউল পাওয়া গেছে সেসব সরকারি চাউল। নূরুল ইসলাম পলাতক রয়েছেন। এ বিষয়ে মামলা দায়েরের জন্য উপজেলা খাদ্য কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে বলে তিনি জানান।

এদিকে সকালে একই ইউনিয়নের চিকারপাড় এলাকায় খাদ্যবান্ধব কর্মসূচির চাউল কালোবাজারে পাচারের খবর পেয়ে ভ্রম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে চাউল ব্যবসায়ী রফিকুল ইসলামের বাড়ির সামনে ৩টি ইজিবাইক থেকে ৮৫ বস্তা চাউল জব্দ করে নারায়ণপুর পুলিশ তদন্তকেন্দ্রে রাখা হয়। এ ঘটনায় ওই এলাকার ডিলার লুৎফর রহমান, কালোবাজারি আসাদুল্লাহ ও রফিকুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়েরের জন্য উপজেলা খাদ্য কর্মকর্তাকে নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত। এদিকে চাউল কালোবাজারি ও প্রভাবশালী ব্যক্তিদের চুরির ঘটনায় স্থানীয় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে তাদের গ্রেপ্তার করে আইনানুযায়ী কঠোর বিচারের দাবি জানান।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

তানোরে হত দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ

ডোমারে ‘চোরাইমাল’ উদ্ধারসহ দুই ‘চোর’ গ্রেফতার

লাইলাতুল কদরের গুরুত্ব ও ফজীলাত

নারীর প্রতি সহিংসতা ও শিশু নির্যাতনের প্রতিবাদে পঞ্চগড়ে মানববন্ধন

দুদকের মামলায় ডিআইজি মিজানের ১৪ বছর কা’রাদণ্ড

ডোমারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ব্যবসায়ীর মৃত্যু

জামালপুরে আরও ৯জন করোনায় আক্রান্ত,সদরে ২০১ ও জেলায় মোট ৫৫২জন শনাক্ত

পঞ্চগড়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু

পরিবেশ অধিপ্তরের অসাধু কর্মকর্তা-কর্মচারীদের হয়রানি ও কয়লা সিন্ডিকেটের বিরুদ্ধে ঝিনাইদহে ইটভাটা মালিক সমিতির খুলনা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত

ডোমারে পাওনা টাকা চাইতে গিয়ে নরসুন্দরের খুড়ের আঘাতে যুবক আহত