crimepatrol24
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১০:০৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালনে রংপুর মহানগর ও জেলা বিএনপি

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ৭, ২০১৯ ৩:২৮ অপরাহ্ণ

জেলা প্রতিনিধি রংপুর :

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আজ
(৭নভেম্বর) বৃহস্পতিবার সকালে রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ বিএনপির দলীয় কার্যালয়ে রংপুর মহানগর ও জেলা বিএনপির আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে মহানগর বিএনপির নেতা মোস্তাফিজার রহমান বিপু’র সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক জননেতা শহিদুল ইসলাম মিজু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক রঈচ আহমেদ, মহানগর যুবদলের সভাপতি অ্যাড. মাহফুজ উন নবী ডন, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম লেলিন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোকসেদুল আরিফীন রুবেল, মহানগর ছাত্রদলের সভাপতি নূর হোসেন সুমন প্রমুখ
এসময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহ-সভাপতি কাওছার জামান বাবলা, সুলতান আলম বুলবুল, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, প্রচার সম্পাদক সেলিম চৌধুরী, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শহিদুল ইসলাম লিটন, জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান হিজবুল, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জীম সহ বিএনপির জেলা, মহানগর ও থানার সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
দিবসটি পালনে অনুষ্ঠানে জননেতা শহিদুল ইসলাম মিজু বলেন আজ ঐতিহাসিক ৭নভেম্বর, এই দিনে সিপাহী জনতার অভ্যুত্থান ঘটেছিলো কেননা সে সময়ে বাংলাদেশ কে একটি তাবেদার রাষ্ট্রে পরিণত করার জন্য মেতে উঠেছিল ক্ষমতাসীনরা কিন্তু সিপাহী জনতা ঐক্যবদ্ধ হয়ে জীবন দিয়ে রাষ্ট্রপতি জিয়াউর রহমান কে কারাগার থেকে মুক্ত করেছিলো। বর্তমানে আমরাও নানানভাবে জুলুমের স্বীকার হচ্ছি। আমাদের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারারুদ্ধ করা হয়েছে। তিনি অত্যান্ত অসুস্থ অথচ ভুয়াবোর্ড গঠন করে সরকার প্রমাণ করতে চায় বেগম জিয়ার তেমন কিছুই হয়নি, এছাড়াও তার অসুস্থতার ব্যাপারে সরকারের উদাসীন মনোভাব বরাবরেই পরিলক্ষিত হচ্ছে। এখন আমরা দেশের গণতন্ত্র পুনুরুদ্ধার সহ বেগম জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে আন্দোলনে রাজপথে আপোষহীন।
এডভোকেট মাহফুজ উন নবী ডন বেগম জিয়ার মুক্তির বিষয়ে বলেন, পৃথিবীর ইতিহাসে বেগম জিয়াই একমাত্র নেতা যিনি দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার জন্য সম্পূর্ণ রাজনৈতিক মিথ্যা মামলায় অন্ধকার কারাগারে বন্দী দিন কাটাচ্ছেন। তাই ঐতিহাসিক ৭নভেম্বরের চেতনায় উজ্জীবিত হয়ে আরেকবার গণআন্দোলনের প্রয়োজন, যে আন্দোলনে মুক্তি পাবে বেগম জিয়া, মুক্তি পাবে দেশের গণতন্ত্র, রক্ষা হবে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপস্থিত নেতা-কর্মীরা বেগম জিয়ার মুক্তির দাবীতে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে স্লোগান দিতে থাকেন পরে সকলের সুস্বাস্থ্য কামনা করার মধ্যদিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধিসহ ৪ দফা দাবিতে রংপুরে লাগাতার কর্মসূচি

ঝিনাইদহে যুবলীগ নেতা হ ত্যা মামলায় ৮ জনের যা ব জ্জী ব ন কা রা দ ণ্ড, ১জনের বেকসুর খালাস

বাজিতপুর সাবরেজিস্ট্রার অফিসের বে’হাল দশা

বাজিতপুর সাবরেজিস্ট্রার অফিসের বে’হাল দশা

দাউদকান্দিতে বোরকা পরিহিত দু’র্বৃত্তদের গু’লিতে যুবলীগ নেতা নি’হত

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ৬, খুলনা কর্তৃক কমিউনিটি পুলিশিং ডে- ২০২২ উদযাপন”

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ৬, খুলনা কর্তৃক কমিউনিটি পুলিশিং ডে- ২০২২ উদযাপন”

হোমনা দাখিল মাদরাসার বার্ষিক মিলাদ ও শিক্ষা উপকরণ বিতরণ

বিএনপি-জামায়াত নিশ্চিত পরাজয় জেনেই নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে চায় : ইঞ্জি. আবদুস সবুর

ডোমারে জাতীয় ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

সামাজিক কোন্দলের জেরে কালীগঞ্জে বেদে পল্লীতে দু’পক্ষের সংঘর্ষে ৪ মহিলা ও পুলিশসহ আহত ১০

রংপুর মেডিকেলে করোনা টেস্ট শুরু