crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১:৫৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ছাত্রলীগ যেন বিতর্কিত কর্মকাণ্ডে না জড়ায় সে বিষয়ে সতর্ক করল আওয়ামীলীগ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুলাই ১৪, ২০২১ ১০:৪৫ অপরাহ্ণ

 

মোঃ পারভেজ আলম, জেলা প্রতিনিধি, ঢাকা: চলমান করোনা পরিস্থিতি এবং আসন্ন বন্যায় সারা দেশে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ছাত্রলীগ নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। পাশাপাশি ছাত্রলীগ যেন বিতর্কিত কর্মকাণ্ডে না জড়ায় এবং বিতর্কিত কেউ যেন প্রশ্রয় না পায়- সে বিষয়েও সতর্ক করা হয়েছে। এ ছাড়া যে কোনো পর্যায়ে কমিটি গঠনেও তাদের সতর্ক থাকতে বলা হয়েছে। গতকাল (১৩ জুলাই) বিকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা নেতাদের এমন নির্দেশনা দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য সাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু এমপি, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম হোসেন, দক্ষিণের সভাপতি মেহেদী হাসান প্রমুখ।

বৈঠকে করোনাকালীন ছাত্রলীগের বিভিন্ন মানবিক কর্মকাণ্ডের প্রশংসা করেন আওয়ামী লীগ নেতারা বলেন, এই ধারা অব্যাহত রেখে মানবিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থেকে শোকাবহ আগস্টের কর্মসূচি পালনের আহবান জানান। একইসঙ্গে আগামী ছাত্রলীগ যেন কোনো বিতর্কিত কর্মকাণ্ডে না জড়ায় সে বিষয়েও সংগঠনটির শীর্ষ নেতাদের সতর্ক করা হয়েছে।

অনির্ধারিত এই বৈঠকের পরে জাহাঙ্গীর কবির নানক সাংবাদিকদের বলেন, করোনার চলমান পরিস্থিতি, ঈদ, সামনে শোকাবহ আগস্ট মাস ও বন্যার শঙ্কা প্রভৃতি বিষয় নিয়ে ছাত্রলীগ নেতাদের সঙ্গে কথা হয়েছে। করোনা মোকাবিলায় আমাদের নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে তারা মানবিক কর্মকাণ্ডে যুক্ত ছিল। সেই ধারাবাহিকতা ধরে রাখার জন্য আমরা নির্দেশনা দিয়েছি। মানবিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থেকে শোকাবহ আগস্টের কর্মসূচি পালনের কথাও বলেছি।

আওয়ামীলীগের শীর্ষস্থানীয় আরো এক নেতা বলেন, ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাসের সঙ্গে সামঞ্জস্য রেখে করোনার এই সময় ছাত্রলীগ যে মানবিক ছাত্রলীগে পরিণত হয়েছে আমরা তাকে সাধুবাদ জানাই। তিনি বলেন, এই কঠিন সময়ে ছাত্রলীগ মানুষের পাশে দাঁড়িয়েছে, সেই ধারাবাহিকতাকে সামনে রেখে বিশেষ করে বন্যার ঘনঘটা শুরু হচ্ছে, এ সময় ছাত্রলীগকে মানুষের পাশে দাঁড়াতে হবে।

নাছিম বলেন, পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে জীবন ও জীবিকার প্রয়োজনে লকডাউন শিথিল করা হয়েছে। অতীতে ছাত্রলীগ যেভাবে কাজ করেছে, লকডাউন যখন শিথিল হচ্ছে তখনও ছাত্রলীগ তৃণমূল পর্যায়ে মানুষকে সচেতন করবে, মানুষকে যাতে ক্ষুধার কষ্ট পেতে না হয় সেজন্য দুস্থ মানুষদেরকে সহযোগিতা করবে। ছাত্রলীগ সারা দেশে তৃণমূল পর্যায় থেকে কেন্দ্র পর্যন্ত সবাইকে সঙ্গে নিয়ে মানুষকে সচেতন করবে, সহযোগিতা করবে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ঝিনাইদহে টনপ্রতি ৫শ’ ও ৬শ’ টাকা ঘুষ নেওয়া সেই জেলা খাদ্য নিয়ন্ত্রক নকীব সাদ সাইফুল ইসলামের বিরুদ্ধে তদন্ত শুরু

ঈশ্বরগঞ্জের সংরক্ষিত আসনের এমপি হলেন উম্মে ফারজানা সাত্তার

ঝিনাইদহে ভ্রাম্যমাণ আদালতে মাদকসেবীর কারাদণ্ড

নাসিরনগরে জাতীয় বীমা দিবস পালিত

নাসিরনগরে জাতীয় বীমা দিবস পালিত

সুনামগঞ্জে হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

টেকনাফে লোকালয়ে খাবার খুঁজতে এসে হাতির প্রাণহানি

মো. মঈনুল ইসলাম সাইম এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ (গোল্ডেন) পেয়েছে

মো. মঈনুল ইসলাম সাইম এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ (গোল্ডেন) পেয়েছে

করোনায় আক্রান্ত হলেন স্বাস্থ্যের ডিজি

এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণের দাবিতে টানা ২৩ দিন ধরে রাজপথে শিক্ষকরা, নিরব সরকার

করোনা সন্দেহে পঞ্চগড়ে আইসোলেশনে ১