crimepatrol24
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ২:৪৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

চকরিয়া পৌর-নির্বাচনে আবারও নৌকার জয়

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ২০, ২০২১ ১০:২৩ অপরাহ্ণ

 

জিয়াউল হক জিয়া,চকরিয়াঃ সারাদিন বৃষ্টিকে উপেক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে ,র্নিভয়ে ভোটাররা নিজ নিজ কেন্দ্রে,সর্বপ্রথম ইভিএমেএর মাধ্যমে নিজ-নিজ ভোট প্রদানের মধ্য দিয়ে কক্সবাজারের চকরিয়া পৌরসভার নির্বাচনটি অবাধ,সুষ্ঠ,নিরপেক্ষ,কারচুপিবিহীন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে বলে ব্রিফিংএ জানিয়েছেন রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজ।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা ভোট গ্রহণ করা হয়েছে। অনুষ্ঠিত পৌর-নির্বাচনে আ’লীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী ও বর্তমান মেয়র মোঃ আলমগীর চৌধুরী মোট ২১,৪৯০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।তার নিকটতম নারিকেল গাছ প্রতিকের স্বতন্ত্র প্রার্থী জিয়াবুল হক ৯,৭৬২ ভোট পেয়েছেন।সংরক্ষিত মহিলা আসনে কাউন্সিলর পদে ১,২ ও ৩ ওয়ার্ড থেকে রাশেদা বেগম,৪,৫ ও ৬ ওয়ার্ডে ফারহানা ইয়াছমিন ফোরকান ও ৭,৮ ও ৯ ওয়ার্ডে আনজুমন আরা বেগম বিজয়ী হন।সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ড থেকে এম নুরুচ্ছফি,২নং ওয়ার্ডে সাইফুল ইসলাম,৩নং ওয়ার্ডে এইচ ইফতেখার ইসলাম হানিফ,৪নং ওয়ার্ডে জাফর আলম কালু,৫নং ওয়ার্ডে ফোরকানুল ইসলাম টিটু,৬নং ওয়ার্ডে আব্দুস সালাম,৭নং ওয়ার্ডে নুরুল আমিন,৮নং ওয়ার্ডে মুজিবুল হক মুজিব ও ৯নং ওয়ার্ডে বেলাল উদ্দিন বিজয়ী হন। এদিকে মেয়র মোঃআলমগীর চৌধুরী নৌকা প্রতিক নিয়ে পুনরায় নির্বাচিত হওয়ার কথা শুনে পৌরসভাজুড়ে বিজয় মিছিল ও মিষ্টি বিতরণসহ আনন্দ-উল্লাসে উদ্ভাসিত হয়ে উঠেছে পৌর এলাকার ভোটাররা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,পৌর-নির্বাচনে ৪জন মেয়র প্রার্থী,মহিলা ও সাধারণ পদে কাউন্সিলর মিলে ৬৮জন প্রার্থীরা অংশ নেন। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত চকরিয়া পৌরসভায় মোট ভোটার সংখ্যা-৪৮হাজার৭২৪ভোট।তৎমধ্যে পুরুষ ভোটার ২৫হাজার৮৯৯জন এবং মহিলা ভোটার ২২হাজার ৮২৫জন।এতে ৯টি ওয়ার্ডে ১৮টি ভোট কেন্দ্র রয়েছে ১৩৯টি বুথ।এতে সারাদিনে মোট কাস্টিং হয়-৩২,০০৩ভোট ও বাতিল ভোটের সংখ্যা-৭৪টি।

রির্টানিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ ও সহকারী রির্টানিং কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন,করোনা সংক্রমণের কারণে চকরিয়া পৌরসভার নির্বাচনটি ২দফা স্হগিত হয়।পরে সংক্রমণ স্বাভাবিক হওয়ায় ২০ সেপ্টেম্বর নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তারিখ অনুযায়ী ভোট গ্রহণ করা হয়েছে। তবে পৌরসভার ৯ ওয়ার্ডের ১৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষে নির্বাচনী মাঠে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিকভাবে কাজ করেছেন।আইন শৃঙ্খলার দাযিত্বে ছিলেন ৪ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৬টি স্ট্রাইকিং ফোর্স, পুলিশের দু’টি মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স ও অতিরিক্ত পুলিশ মাঠে কাজ করেছেন। উপজেলা প্রশাসনের পক্ষে থেকে সকলকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

নাসিরনগরে জাতীয় বীমা দিবস পালিত

নাসিরনগরে জাতীয় বীমা দিবস পালিত

মধুপুরে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে নূতন ঘর ও জমি হস্তান্তর

হোমনায় টিউলিপ প্রশাসন ইনস্টিটিউটের পক্ষ থেকে ইউএনও তাপ্তি চাকমার বিদায় সংবর্ধনা

দেশে করোনায় আরও ১০১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪৪১৭

সারা দেশে করোনা শনাক্ত আড়াই লাখ ছাড়াল

নেত্রকোনায় প্রশ্নপত্র ফাঁসের প্রস্তুতিকালে কলেজছাত্র আটক

কুলাঙ্গার ছাত্রের কীর্তি, নিজ শিক্ষ‌কের মোটরসাই‌কেল ও মোবাইল চুরি করে খেলো ধরা

কুলাঙ্গার ছাত্রের কীর্তি, নিজ শিক্ষ‌কের মোটরসাই‌কেল ও মোবাইল চুরি করে খেলো ধরা

ইসমে আযমের ফজিলত

ডোমার মিরজাগঞ্জ হাটের বিষয়ে যুবলীগ ও ছাত্রলীগের পাল্টাপাল্টি অভিযোগের তদন্তে আহবায়ক রিমুন

গৌরীপুরে জেলা আওয়ামী লীগের সদস্য নাজনীন আলমের ঈদ শুভেচ্ছা