crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১২:৪৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

চকরিয়ায় তিনশত পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুন ২০, ২০২১ ১০:৫৩ অপরাহ্ণ

 

 জিয়াউল হক জিয়া, চকরিয়া প্রতিনিধি>> জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়নে দ্বিতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধান মন্ত্রীর উপহার নতুন ঘরের দলিল, নামজারী খতিয়ান ও বাড়ীর চাবি হস্তান্তর করা হয়েছে। রবিবার (২০জুন) সকাল ১১টায় বঙ্গভবনে বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। উপজেলা প্রশাসনের আয়োজনে অত্র পর্ষদের মোহনা মিলনায়তনে উপকারভোগী ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে গৃহ প্রদান কর্মসূচির অংশ হিসেবে ৩শত পরিবারকে ঘরের সকল ডকিউমেণ্টসহ চাবি হস্তান্তর করেন,চকরিয়া-পেকুয়া আলহাজ্ব জাফর আলম এমপি।

প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘরের ডকিউমেণ্ট হস্তান্তর শেষে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সংবাদকর্মীদের কে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমগ্র দেশে একযোগে ৫৩ হাজার ৩৪০ টি গৃহ প্রদানের শুভ উদ্বোধন করেছেন। এরই ধারাবাহিকতায় দ্বিতীয় ধাপে চকরিয়ায় তিনশত ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য বরাদ্দকৃত গৃহকর্তার হাতে দলিল, খতিয়ান ও চাবি হস্তান্তর করা হয়েছে। পৃথিবীর ইতিহাসে দরিদ্র, ভূমিহীন ও অসহায় পরিবারকে একযোগে এতগুলো ঘর বিতরণে নজির স্থাপন করেছেন।

তিনি আরও জানান,গত ফেব্রুয়ারি মাসে প্রথম ধাপে ৮০ পরিবারকে ঘর বিতরণ করা হয়েছিল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী চকরিয়াতে তৃতীয় ধাপে আরও ৭০ টি পরিবারকে গৃহ প্রদান করা হবে।এতে করে চকরিয়াতে একজনও ভূমি ও গৃহহীন থাকবেনা আশা করছি।বরাদ্দ পাওয়া মাত্র এ তালিকা তৈরি করা হবে।

উল্লেখ্য,মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রদানকৃত এসব গৃহের মধ্যে প্রতিটি পরিবার পাচ্ছে দুইটি বেড রুম, ১টি রান্নাঘর ও ১টি শৌচাগার। এছাড়া উক্ত পরিবারের জন্য রয়েছে গভীর নলকূপ ও বিদ্যুৎ সংযোগ।

গৃহ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী, উপজলা পরিষদের পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ তানভীর হোসেন,পৌরসভার মেয়র মোঃ আলমগীর চৌধুরী, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোঃ যুবায়ের সহ বিভিন্ন পরিষদে চেয়ারম্যান ,চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি এম আর মাহমুদ, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ ও তালিকাভুক্ত উপকারভোগী গরীব অসহায় পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

তথ্য প্রতিমন্ত্রী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ও তৃতীয় লিঙ্গের আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনঃ ত্রাণ বিতরণ ও বৃক্ষরোপণ

দেশব্যাপি সাম্প্রদায়িক হামলা, লুটপাট ও ভাংচুরের প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন

১০ লক্ষ নেকী লাভের দোয়া

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে রংপুরে প্রতিবাদ সমাবেশ

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে রংপুরে প্রতিবাদ সমাবেশ

দুরূদে মাগফেরাত

র‌্যাব-৪ এর মেজর কাজী সাইফুদ্দিন আহমেদ এর বিদায় সংবর্ধনা

র‌্যাব -৪ এর সফল অভিযানে রাজধানীর মিরপুর ও মোহাম্মদপুর এলাকা হতে ১৪ প্রতারক গ্রেফতারঃ চাকুরিপ্রার্থী ৪৪ জন ভুক্তভোগী উদ্ধার

ঘোড়াঘাটে অ’গ্নিকাণ্ডে ৩টি ঘর ভ’স্মীভূত

দেওয়ানগঞ্জে পিতাকে হত্যার দায়ে পুত্রের ‘যাবজ্জীবন‘ কারাদণ্ড

মহেশপুরে ঘুমন্ত চা দোকানিকে পি-টি-য়ে ও শ্বা-স-রো-ধে হ-ত্যা!