crimepatrol24
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:৪৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ঘোড়াঘাটে বিএনপির ৯ নেতাকর্মী আটক, আ.লীগের শান্তি সমাবশ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ২৯, ২০২৩ ৮:২৪ অপরাহ্ণ

 

মাহতাব উদ্দনি আল মাহমুদ,ঘোড়াঘাট (দিনাজপুর):
দিনাজপুরের ঘোড়াঘাটে শান্তিপূর্ণ পরিবেশে পালিত হয় বিএনপির ডাকা দিনব্যাপী হরতাল। এই উপজেলার উপর দিয়ে যাওয়া দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কে অন্য দিনের তুলনায় যানবাহনের সংখ্যা ছিল একেবারেই কম। দূরপাল্লার কোন যানবাহন যাতায়াত করতে দেখা যায়নি। সকাল থেকে দুপুর পর্যন্ত হরতালের সমর্থনে এই উপজেলার কোথাও বিএনপি-জামায়াতের নেতাকর্মীদেরকে দেখা যায়নি।

উপজেলার বিভিন্ন সড়ক ও গুরুত্বপূর্ণ জায়গা ঘুরে দেখা যায়, স্থানীয় বাস টার্মিনালে দূরপাল্লা কিংবা আন্তঃজেলা বাস সার্ভিসের কোনো পরিবহণ সেখানে নেই। সড়ক এবং মহাসড়কেও দেখা মেলেনি এসব যানবাহনের। পাশাপাশি পণ্য পরিবহণে ব্যবহৃত দু’একটি ছাড়া কোনো ট্রাকও দেখা যায়নি। তবে সড়কে রিক্সা, ভ্যান, ইজিবাইকসহ ব্যাটারী চালিত তিন চাকার বিভিন্ন যানবাহন ছিলো চোখে পড়ার মত। যাতায়াতের ক্ষেত্রে চার চাকার গাড়ির পরিবর্তে তিন চাকার এসব পরিবহণ ব্যবহার করেছে সাধারণ মানুষ।

তবে শনিবার সন্ধা থেকে রবিবার ভোর বেলা পর্যন্ত অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে বিএনপি-জামায়াতের ৯ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। না’শকতা চেষ্টার মামলায় গ্রেপ্তার দেখিয়ে রবিবার দুপুরে তাদেরকে দিনাজপুরের আদালতে পাঠিয়েছে পুলিশ। হরতালে যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলার রাণীগঞ্জ ও ডুগডুগিহাট বাজারে মোতায়েন করা হয়েছে পুলিশ। পাশাপাশি পুলিশের পৃথক দুটি টহল টিম পুরো উপজেলায় টহল কার্যক্রম জোরদার করেছে।

গ্রেপ্তার আসামীরা হলেন, পৌর এলাকার বাগানবাড়ী গ্রামের শমসেল মন্ডলের ছেলে মাসুদ রানা (৩৮), চম্পাতলী গ্রামের মৃত ছলিম উদ্দিনের ছেলে ইনছের আলী (৪৫), নয়াপাড়া গ্রামের মৃত বেল্লাল মন্ডলের ছেলে মাসুম মন্ডল (৪৫), একই গ্রামের মৃত মনছের আলীর ছেলে আব্দুল খালেক (৬৩), সাহেবগঞ্জ গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে মুরাদ হোসেন (৩২), কাজীপাড়া গ্রামের মৃত রফিকুল আলমের ছেলে আবু তাহের মুরাদ (৪৯) এবং ২নং পালশা ইউনিয়নের পালশা-পশ্চিমপাড়া গ্রামের মৃত আয়াত আলীর ছেলে আবদুল্লাহিল কাফি (৫৫), পুড়ইল গ্রামের মৃত আহম্মদ আলীর ছেলে খাইরুল ইসলাম বকুল (৫০) ও পালোগাড়ী গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে তহিদুল ইসলাম (৫০)।

এদিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঘোড়াঘাটে শান্তি সমাবেশ করেছে উপজেলা আওয়ামীলীগ। রবিবার বেলা ১১টায় রাণীগঞ্জ বাজারে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার শাহানসার সভাপতিত্বে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে আওয়ামীলীগের প্রায় অর্ধ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, ‘না’শকতা চেষ্টার মামলায় তদন্তে প্রাপ্ত ৯ জন আসামীকে আমরা গ্রেপ্তার করেছি। দিনব্যাপী হরতালে যেকোনো ধরণের না’শকতা ও অ’প্রীতিকর ঘটনা এড়াতে গোয়েন্দা নজরদারী বাড়ানো হয়েছে। পাশাপাশি বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েনসহ টহল টিম কাজ করছে।’

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

জামালপুরের শরিফপুরে কৃষি জমিতে অবৈধভাবে পুকুর খনন বন্ধ করলেন ইউএনও, ভেকু মেশিন জব্দ

Rtv তে ‘কেমন বাংলাদেশ চাই?’ লাইভে আসছেন এমপি টিটু

রংপুরে ন্যাশনাল সার্ভিস কর্মীদের চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন

হোমনায় মাদরাসা শিক্ষক করোনায় আক্রান্ত, বাসা লকডাউন

পঞ্চগড় পুলিশ লাইন্সে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত

৪৩তম বিসিএসে আবেদনের সময়সীমা বৃদ্ধি

সুন্দরগঞ্জে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন রেজাউল আলম রেজা

বেরোবি’র উপাচার্যের অনিয়ম তদন্তে ইউজিসি টিম

ফাঁসিয়াখালী রেঞ্জকর্মকর্তার বিদায় ও নবাগত কর্মকর্তার বরণ অনুষ্ঠান সম্পন্ন

পাবনায় নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার হল স্কুলছাত্রী স্বর্ণা