crimepatrol24
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:৪১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ঘূর্ণিঝড় ‘আম্পানে’ ক্ষতিগ্রস্তদের ঘর নির্মাণ করে দেয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মে ২১, ২০২০ ৪:০৩ অপরাহ্ণ

ক্রাইম পেট্রোল ডেস্ক : ঘূর্ণিঝড় ‘আম্পানে’ ক্ষতিগ্রস্তদের আজ (বৃহস্পতিবার) থেকেই ঘর নির্মাণ, অর্থ ও ত্রাণ সহায়তা দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইতোমধ্যে প্রধামন্ত্রীর কার্যালয়ের সচিব ও পরিচালকরা ক্ষয়ক্ষতি নিরূপনের জন্য জেলা প্রশাসকদের সঙ্গে সমন্বয় করে কাজ শুরু করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে ঈদের ছুটির সময়ও সক্রিয় থাকবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা।

লকডাউন পরিস্থিতিতে সরকারি ছুটির দিনেও সবসময় খোলা ছিল প্রধানমন্ত্রীর কার্যালয়। অনলাইন এবং অফলাইনে নিয়মিত ফাইল দেখেছেন প্রধানমন্ত্রী এবং সার্বিক পরিস্থিতি বিবেচনা করে প্রয়োজনীয় নির্দেশনাও দিচ্ছেন।এছাড়াও মন্ত্রিসভা, একনেক, বাজেট, ৬৪ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত সভা, সর্বশেষ গতকাল (বুধবার) জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রতিমুহূর্তে তথ্য নিচ্ছেন। তার নির্দেশে ঈদের ছুটির মধ্যেও অফিসের সবাই সক্রিয় থাকবেন। আজ (বৃহস্পতিবার) সকাল থেকেই করোনা এবং ঘূর্ণিঝড় আম্পানের ক্ষয়ক্ষতির বিষয়টি পর্যবেক্ষণ ও কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য সব জেলা উপজেলা কর্মকর্তাদের সব মন্ত্রণালয় ও সংস্থার সঙ্গে সমন্বয় করে কাজ করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

সচিব বলেন, সকাল থেকেই সচিব ও পরিচালকরা বিভিন্ন মন্ত্রণালয়, সংস্থা ও জেলা প্রশাসকদের সঙ্গে সমন্বয় করে ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি নিরূপনের কাজ শুরু করেছেন। বিশেষ করে গত দুইদিন ধরেই উপকূলীয় এলাকার লোকজনদের নিরাপদে আশ্রয় কেন্দ্রে নিয়ে যাওয়া, তাদের খাবার ব্যবস্থা করা, নিরাপদ দূরত্ব বজায় রাখা, চিকিৎসা কার্যক্রম চালু রাখার জন্য ব্যস্ত সময় পার করেছেন। ক্ষয়ক্ষতি নিরূপনের কাজ করে ত্রাণ বিতরণের কাজ শুরু হয়েছে আজ (বৃহস্পতিবার) সকাল থেকেই। একই সঙ্গে ক্ষতিগ্রস্ত এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ, বিদ্যুৎ লাইন মেরামত, কৃষি ও গবাদি পশুর ক্ষয়ক্ষতি নিরূপন, সড়ক, বাঁধ ও ঘরবাড়ির ক্ষয়ক্ষতি নিরূপনের কাজও চলছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ডোমারে লায়ন সংঘ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

মিরপুরে মাটি চাপা পড়ে ২ শিশু নিহত, আহত-১

পাপুলের রায় পর্যালোচনা করছে সংসদ, হারাতে পারেন সংসদসদস্য পদ

কালীগঞ্জে ভাইয়ের স্ত্রীকে মারধর ও শ্লীলতাহানি করার চেষ্টা মামলায় ইউপি সদস্য আটক

সরিষাবাড়ীতে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

পঞ্চগড়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু

জাতির পিতার স্বপ্নপূরণে মন উজার করে মানুষের কল্যাণে কাজ করে যাব : প্রধানমন্ত্রী

জামালপুরে পাঁচ ব্যবসায়ীকে ৩৬ হাজার টাকা জরিমানা

দাউদকান্দিতে নকল সরবরাহের দায়ে দুই মাদ্রাসা শিক্ষক আটক

পঞ্চগড়ে সংসদ সদস্যের ত্রাণ বিতরণ