crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৬:৩০ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

খুলনায় মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ইউকেএইডের অর্থায়নে বৈষম্য বিলোপ এ উন্নয়ন সংলাপ সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ২১, ২০২১ ৯:৫২ অপরাহ্ণ

 

ক্রাইম পেট্রোল ডেস্কঃ ‘জাতপাত বৈষম্যের বিরুদ্ধে দাঁড়িয়েছে যুবসমাজ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ রবিবার সকাল ৯ টায় নগরভবন,খুলনা সিটি কর্পোরেশন এর সভাকক্ষে অনুষ্ঠিত “মুজিব শতবর্ষ ও আর্ন্তজাতিক বর্ণ বৈষম্য বিলোপ দিবস-২০২১ উদযাপিত হয়। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্জ্ব তালুকদার আব্দুল খালেক, মেয়র খুলনা সিটি করপোরেশন, সভায় সভাপতিত্ব করেন সভাপতি, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম পরিষদ সমন্বয় কমিটি ও নির্বাহী সদস্য, সম্প্রীতি ফোরাম, জনাব শেখ আশরাফ-উজ-জামান। বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন আলী আকবর টিপু, প্যানেল মেয়র-২, জনাব মোহাম্মদ আলী, কাউন্সিলর, ০৫ নং ওয়ার্ড, শেখ মোশারফ হোসেন, কাউন্সিলর,১৪ নং ওয়ার্ড, জনাব ধীরেন্দ্রনাথ ঘোষ, সভাপতি, হিন্দু,বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ।

স্বাগত বক্তব্য দেন জনাব স্বপন কুমার দাশ, নির্বাহী পরিচালক, দলিত। উক্ত অনুষ্ঠানে দলিত ও হরিজন এলাকার সমস্যাগুলো তুলে ধরা হয়। মেয়র সোনাডাঙা হরিজন কলোনীর পানির বিলের সমস্যা সমাধানের তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন।তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সমমর্যাদাপূর্ণ সোনার বাংলা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ২০৪১ সালের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে তার যে দায়িত্ব তা পালনে সে কোন ধরনের ত্রুটি করবেন না। ছেলেমেয়েদের শিক্ষিত করাসহ বিকল্প পেশা তৈরি করার আহ্বান জানান। শুভেচ্ছা বক্তব্য রাখেন সম্প্রীতি ফোরামের সদস্য ইসরাত আরা হীরা, ফারহানা নিপু, মোঃ সাবির খান। কালীপদ দাস, সভাপতি, বাংলাদেশ দলিত পরিষদ। দলিত ও হরিজন জনগোষ্ঠীর বর্তমান চিত্র তুলে ধরেন দলিত এর প্রকল্প সমন্বয়কারী বিকাশ কুমার দাশ। বক্তারা বলেন,দলিত ও হরিজন জনগোষ্ঠীর অধিকার প্রতিষ্ঠায় সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। আলী সকল ক্ষেত্রে তারা বৈষম্যের শিকার হচ্ছেন। তাদের বসবাসের এলাকাসমূহকে মুচিপাড়া,জেলে পাড়া, মেথর কলোনী, কাওরা পাড়া নাম দিয়ে দলিত ও হরিজন গোষ্ঠীর সকলকেই এই বৈষম্যের শিকার করা হচ্ছে। আমাদের মানসিকতা পরিবর্তনের আহ্বানসহ এই জন্য বিভিন্ন সভা সমাবেশের করে সেটি তুলে ধরার কথা বলেন সম্প্রীতি ফোরামে ফারহানা নিপু। দলিত এলাকার বিভিন্ন সমস্যা সমাধানের সর্বদা সচেষ্ট থাকবেন বলে অঙ্গীকার করেন প্যানেল মেয়র-২, জনাব আলী আকবর টিপু। লোকের মুখ ও মন থেকে মুচি পাড়া দূর করতে নিজ উদ্যোগে দৌলতপুর ঋষিপাড়ার সামনে সাইনবোর্ডে নাম লেখার ব্যবস্থা করবেন বলেন মোহাম্মদ আলী।

উক্ত সভায় উপস্থিত ছিলেন দলিত কমিউনিটি সংঘের  বিভিন্ন এলাকার প্রতিনিধিবৃন্দ নারায়ণ চন্দ্র দাস,রাজু দাস, দিপক সরকার, মিনতি বিশ্বাস, বুলু রানী দাস, গীতা রানী, অঞ্জলী মন্ডল যুব কমিটির সভাপতি শাওন কুমার দাশ, সুষ্মিতা সরকার ও দলিত সংস্থার কর্মী জুলি বাড়ৈ, সন্তোষ কুমার দাশ,পার্থ প্রতীম দে, লক্ষ্মী দাস।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৩ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৩ ব্যবসায়ী গ্রে’ফতার

১০ লক্ষ নেকী লাভের দোয়া

ঢাকা-সিলেট চার লেন সড়কের নতুন রুটটি সরাইল-নাসিরনগর-লাখাই আঞ্চলিক মহাসড়ক দিয়ে হলে দূরত্ব কমবে ৪১ কিলোমিটার

অবরোধে অ’প্রীতিকর ঘটনা এড়াতে সারাদেশে থাকবে র‍্যাবের ৩০০ টহল দল

হোমনায় নাসিরউদ্দিনের এগ্রো ফার্মের সাফল্য

শৈলকুপায় নারী পুরুষের মাথার চুল কেটে, মুখে চুন-কালি ও গলায় জুতার মালা, গ্রেফতার-৫

রংপুরে খাদ্যবান্ধব কর্মসূচিতে দু’র্নীতির সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে প্রা’ণনাশের হু’মকি; থানায় জিডি

রংপুরে খাদ্যবান্ধব কর্মসূচিতে দু’র্নীতির সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে প্রা’ণনাশের হু’মকি; থানায় জিডি

কেএমপি’র অভিযানে মা-দ-ক-সহ ৪ ব্যবসায়ী গ্রেফতার

স্কুলের কাছে সার্কাস প্যান্ডেল সরিয়ে নীলফামারীর বড় মাঠ উন্মুক্ত করার দাবিতে বিক্ষোভ

ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিদায়ী সংবর্ধনা