crimepatrol24
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১২:৫৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

খুটাখালীতে চুরি হওয়া অটোরিক্সা উদ্ধার,অধরা চোরচক্র

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ২৫, ২০২১ ৮:৪২ অপরাহ্ণ

 

চকরিয়া প্রতিনিধি>> কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালীতে চুরি হওয়া অটোরিক্সা উদ্ধার করা হলেও অধরা রয়েছে চোরচক্রের সদস্যরা। গত ২২ মার্চ (সোমবার) বিকেল সাড়ে ৫টার সময় খুটাখালী ইউপির ৫নং ওয়ার্ডের দক্ষিণ পাড়া থেকে অটোরিক্সাটি উদ্ধার করেছেন স্হানীয় সচেতন জনতা। চুরি হওয়া রিক্সার মালিক নুরুল ইসলাম (৫৮) কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পশ্চিম গজালিয়া গ্রামের মৃত সোলতান আহমদের পুত্র।

অভিযোগকারী নুরুল ইসলাম বলেন,গত ২২ মার্চ দুপুর ২টা ৪০মিনিটের সময় ঈদগাও বাসস্ট্যাণ্ডে এক ভদ্রলোক আমাকে খুটাখালী যাওয়া-আসার নামে রির্জাভ ভাড়া করেন।এসময় তার হাতে কতগুলো পলিথিন ভর্তি ফল ছিল।আমি সরল বিশ্বাসে চালিয়ে আসতে আসতে খুুটাখালীর( নয়াপাড়া) সবুজ পাড়ারের নিচ পর্যন্ত আসলে আমাকে দাঁড়াতে বলে।আমি দাঁড়ালে লোকটি আমাকে বলে এই নাস্তাগুলো নিয়ে উপরের টিনের ছাউনি বাড়ীতে যান।ওখানে এগুলো দিয়ে আমার স্ত্রী আর একটা ছোটবাচ্চা আসবে।তাদেরকে নিয়ে তাড়াতাড়ি নিয়ে আসবেন।তখন আমি এসব নিয়ে ঐবাড়ীতে যাই।আমি গিয়ে সানজিদা নাম ধরে ডাকলে,বাড়ী থেকে এক মহিলা বের হয়ে এটি সানজিদার বাড়ী নয় বলে তাড়িয়ে দেয়।তখন ফিরে রাস্তায় এসে দেখি আমার গাড়ী নেই।তখন আমি এদিক-সেদিক তাকাতে এক বৃদ্ধা মহিলাকে ছাগল চড়াতে দেখি।তাকে জিজ্ঞাস করি।এখানে একটি লোকসহ রিক্সা ছিল।মহিলাটি বলল,একটি ছেলে রিক্সা একটি নিয়ে খুটাখালী বাজারের দিকে চলে গেছে।পরে আমি খুটাখালী বাজারের কিশলয় স্কুল গেইটে গিয়ে কয়েকজন লোককে কথাগুলো বুঝিয়েছি।তারা খবর নিতে-নিতে সন্ধান পায়।পরে আমার রিক্সাটি রুবেলের বাড়ী থেকে উদ্ধার করে দিয়েছে।তবে আমার রিক্সাতে থাকা সাউন্ডবক্সের এম.যন্ত্রাপাতির বক্স.সামনের গ্লাস ও পর্দা ভেঙ্গে ফেলেছে।

তিনি আরো জানান,উদ্ধারকারীরা হলেন,খুটাখালী পূর্ব নয়াপাড়া মৃত হাজী আব্দু সোবহানের পুত্র বেলাল, পূর্ব পাড়ার মৃত মতিউর রহমনের পুত্র আজিজ,সিরাজ ও শফিউল আলমের পুত্র মুবিন।আমি পরে সহযোগিতাকারী বা উদ্ধারকারীর নাম এইটুকু জানলাম।তবে আমি এবিষয়ে থানায় মামলা করার সিদ্ধান্ত নিয়েছি।

উদ্ধারকারী বেলাল উদ্দিনসহ অন্যরা জানান,এই অটোরিক্সার মালিক মুরব্বি নুরুল ইসলাম গত ২২ মার্চ বিকেল সাড়ে ৩টার সময় কিশলয় স্কুল গেইটে এসে কান্নাকাটি করে বলেন, তার অটোরিক্সাটি অভিনব কায়দায় চুরি করে নিয়ে গেছে । পরে আমরা উদ্ধারকারীরা এলাকাতে খবর নিতে-নিতে খুটাখালীর দক্ষিণ পাড়ার মৃত তৈয়ম গোলালের পুত্র মোঃ রুবেলের বাড়ীতে আছে খবর পাই।তখন আমরা সবাই ওখানে গিয়ে দেখি ঘটনা সত্যি।পরে গাড়ীটি উদ্ধার করে গাড়ীর মালিক মুরব্বি নুরুল ইসলামকে দিয়ে দিয়েছি।এসময় রুবেলের বড় বোন শাহিনাসহ তার পরিবারের আরো অনেকে ছিল।তাছাড়া এলাকার লোকজন সবাই জেনেছে,দেখেছে।এসময় গাড়ীটি কে আনল জানতে চাইলে রুবেলের স্ত্রী বলেন,এখানে গাড়ীটি এনেছেন ৬নং ওয়ার্ডের জয়নগর পাড়ার আবুল শামার পুত্র মোঃ ফারুক ও একই ওয়ার্ডের মৃত নজির আহমদের পুত্র (বার্মাইয়া সোলতানের জামাতা) আব্দু শুক্কুর। তিনি আরো জানান,চুরি করে আনা এসব গাড়ী হজমকারী ও বিক্রেতারা হলেন,খুটাখালীর লম্বাতলীর সোলতান ও তার স্ত্রী রানু ও সহযোগী তার মেয়ে রুবি।তারা এভাবে দীর্ঘদিন যাবৎ সিন্ডিকেট করে এই ব্যবসা চালিয়ে যাচ্ছে।সুতরাং আমরা সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে মোঃ রুবেল বলেন,আমরা বাড়ীতে কেউ ছিলাম না।এমতাবস্হায় আমার বাড়ীর উঠানে ফারুক আর শুক্কুর একটি অটোরিক্সা নিয়ে আসে।পরে আমরা বাড়ী আসি।এসময় বেলালসহ স্হানীয় আরো কয়েকজন লোক মিলে গাড়ীর মালিক এসেছিল।তখন তারা ঘটনা খুলে বললে আমি গাড়িটি দিয়ে ফেলি।কারণ এটি যে চোরাই গাড়ী আমি জানি না।এই দু’জনের সাথে দীর্ঘদিন যাবৎ সোলতান,তার স্ত্রী, মেয়ে জড়িত আছে বলেও জানান।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

মধুপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাড়িতে হামলা, আহত ২

হোমনায় আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

উচ্চতর গ্রেডে বেতন কমায় হতাশ মাদ্রাসা শিক্ষক-কর্মচারীরা

উচ্চতর গ্রেডে বেতন কমায় হতাশ মাদ্রাসা শিক্ষক-কর্মচারীরা

গাইবান্ধায় ডিবি’র অভিযানে বিভিন্ন অভিযোগে গ্রেপ্তার ১০

রংপুরে নারায়ণগঞ্জফেরত যুবক করোনায় আক্রান্ত

কাজিপুরে চো’রাই মোটরসাইকেলসহ আটক ৪

সুন্দরগঞ্জের  তারাপুর ইউনিয়নের ইমামগঞ্জ ফাজিল  ডিগ্রি মাদ্রসা মাঠে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল

সুন্দরগঞ্জের তারাপুর ইউনিয়নের ইমামগঞ্জ ফাজিল ডিগ্রি মাদ্রসা মাঠে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল

ঝিনাইদহের শৈলকুপায় শাহাদাৎ আওয়ামীলীগের শোক দিবস পালন

জীবনের ঝুঁকি নিয়ে কালীগঞ্জের অলিতে গলিতে বিচরণ করছেন কালিগঞ্জের ইউএনও সুবর্ণা রানী সাহা

কেএমপি’র অভিযানে মা’দকসহ ২ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ২ ব্যবসায়ী গ্রে’ফতার