crimepatrol24
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১১:৫৫ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কোটচাঁদপুরের দোড়া ইউনিয়নের চেয়ারম্যান কাবিলের বিরুদ্ধে তিন নারী মেম্বারের লিখিত অভিযোগ!

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
এপ্রিল ১৯, ২০২০ ৩:৪৪ অপরাহ্ণ

ঝিনাইদহ প্রতিনিধি :
ঝিনাইদহের কোটচাঁদপুরের দোড়া ইউনিয়নের অশ্লিল গালিগালাজ ও মানুষ পেটানো চেয়ারম্যান কাবিলের বিরুদ্ধে একই ইউনিয়নের তিন নারী মেম্বারের লিখিত অভিযোগ গ্রহণ করে তদন্তের আশ্বাস দিয়েছেন ইউএনও। ত্রাণ চাইলে পেটায়, কাজ চাইলে পেটায়, প্রতিবাদ করলে পেটায়, ভাতা চাইলে পেটায়, পেটানোই তার অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। হরহামেশা মেম্রাঁদের গায়ে হাত তোলা এই চেয়ারম্যানের নাম কাবিল উদ্দীন বিশ্বাস। তিনি ঝিনাইদহের কোটচাঁদপুরের দোড়া ইউনিয়নের চেয়ারম্যান। চেয়ারম্যান কাবিল উদ্দীন বিশ্বাস এক সময় চরমপন্থী দলের অস্ত্রধারী ক্যাডার ছিলেন। বোল পাল্টে আওয়ামীলীগার সেজে হয়েছেন চেয়ারম্যান। এখনো তার দেহরক্ষী হিসেবে বহাল রয়েছে পুলিশের মোস্ট ওয়ান্টেড আসামী ছয়খাদা গ্রামের হাশেম আলী। দুধর্ষ এই হাশেম আলীকে দিয়ে পরিষদের সব অপকর্ম করে যাচ্ছেন চেয়ারম্যানের কাবিল উদ্দীন বিশ্বাস। দোড়া ইউনিয়নের তিনজন মহিলা মেম্রেোর লিখিত অভিযোগ থেকে কাবিল চেয়ারম্যানের অপকর্মের চিত্র ফাঁস হয়েছে। এই তিন মহিলা মেম্বার হলেন সাহিদা খাতুন, আয়েশা ও কাললী। তিন মহিলা মেম্বারই চেয়ারম্যানের হাতে লাঞ্চিত ও গালিগালাজের শিকার হয়েছেন। তারা লিখিত অভিযোগ দিয়েছেন জেলা প্রশাসক, কোটচাঁদপুরের উপজেলা নির্বাহী অফিসার ও ওসির কাছে। কিন্তু কোন ফলাফল পান নি।

অভিযোগ সূত্রে জানা গেছে, কাবিল উদ্দীন চেয়ারম্যানের হাতে প্রথম মারধর খেয়ে হাসপাতালে যান ৮ নং ওয়ার্ডের মেম্রো রেজাউল ইসলাম। এরপর থেকে তিনি ধারাবাহিক ভাবে মহিদুল মেম্বার, কাকলী মেম্বার, আয়েশা মেম্বার ও সাহিদা মেম্বার ও তার অত্যাচার থেকে রেহাই পান নি। গত ১৩ মার্চ সাহিদা মেম্বারকে জুতাপেটা করে চেয়ারম্যান কাবিল উদ্দীন। গত ১৬ এপ্রিল কাকলী ও আয়েশা মেম্বারকে চেয়ার তুলে মারা হয়। সর্বশেষ গত শুক্রবার দয়ারামপুর গ্রামের হতদরিদ্র শিলটু মিয়া ত্রাণ নিতে গিয়ে লাঞ্চিত হন চেয়ারম্যানের হাতে।

সাহিদা মেম্বার অভিযোগ করেন, চেয়ারম্যান কাবিল উদ্দীন বিশ্বাস বেশির ভাগ মেম্বারদের কাজ দেন না চেয়ারম্যান। শতভাগ হোল্ডিং ট্যাক্স তুলে খেয়ে ফেলেন। অথচ মেম্বারদের ভাতা দেন না। সরকারি নির্দেশনা মতে হোল্ডিং ট্যাক্স তুলে ব্যাংকে জমা করতে হবে। সেখান থেকে মেম্বারদের ভাতা দিতে হবে। কিন্তু মেম্বাররা ভাতা পাচ্ছেন না। বয়স্ক, প্রতিবন্ধী, মাতৃত্ব ও বিধবা ভাতা নিতে বিশেষ কায়দায় টাকা নেওয়া হয়। ৬ নং ওয়ার্ডের মেম্বার শাহাজুলকে বাদ দিয়ে চেয়ারম্যান তার দেহরক্ষী হাশেমকে দিয়ে যাবতীয় কাজ করান। দেহরক্ষীর নামে দিয়েছেন ৫/৬টি ভিজিডি ও হতদরিদ্রদের কার্ড। নামে- বেনামে চাল তুলে বিক্রি করেন হাশেম আলী। লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে চেয়ারম্যান এই হাশেম আলীকে দিয়ে বিচারের নামে বাদী- বিবাদী উভয় পক্ষের কাছ থেকে বাণিজ্য করেন। ফলে মানুষ ন্যায় বিচার পান না।

এ সব বিষয়ে চেয়ারম্যান কাবিল উদ্দীন বিশ্বাস জানান, মেম্বারদের কাজ না দেওয়া, হোল্ডিং ট্যাক্স তুলে খেয়ে ফেলা, মেম্বারদের ভাতা না দেওয়া, বয়স্ক, প্রতিবন্ধী, মাতৃত্ব ও বিধবা ভাতা নিয়ে বাণিজ্য ও পরিষদে বিচারের নামে বাদী- বিবাদী উভয় পক্ষের কাছ থেকে বাণিজ্য করার বিষয়গুলো সবই মিথ্যা ও অসত্য। প্রকৃত তথ্য হলো মহিলা মেম্বার সাহিদার সাথে শ্রীরামপুরের আকতারের পরকীয়া ছিল। এ নিয়ে আমি সালিশ করে দিই। এতে মহিলা মেম্বার ক্ষিপ্ত হয়। আকতারের নামে আদালতে মামলা করে মহিলা মেম্বার এক লাখ টাকা আদায় করেছে।

চেয়ারম্যান আরো জানান, এটা সত্য যে তিন মাস আগে সিঙ্গাড়া ফেলে দেওয়ার কারণে আমি সাহিদা মেম্বারের গালে চড় মারি।

কাবিল উদ্দীন বলেন, ত্রাণ চুরির পরিপ্রেক্ষিতে সুষ্ঠু বন্টনের স্বার্থে আমি নিজেই সঠিক তালিকা করে প্রত্যেক ওয়ার্ডে প্রকৃত দুস্থদের মাঝে ত্রাণ দিচ্ছি। কোন অনিয়ম হচ্ছে না। তাই আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে তা ভিত্তিহীন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ময়মনসিংহে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা হাবিব উল্লাহ’র দাফন সম্পন্ন

‘ইভিএম থেকে সরে আসা সরকারের ইতিবাচক পদক্ষেপ’- রংপুরে নুর

‘ইভিএম থেকে সরে আসা সরকারের ইতিবাচক পদক্ষেপ’- রংপুরে নুর

মেঘনা উপজেলা জাতীয় পার্টির কার্যালয় উদ্বোধন

কেএমপি’র অভিযানে চু’রির কাজে ব্যবহৃত মালামাল এবং পিকআপ উদ্ধারসহ ১ চো’র গ্রেফতার

হোমনায় উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে রেহানা বেগম,ভাইস চেয়ারম্যান মহাসীন ও মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার নির্বাচিত

জামালপুর সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক নওশাদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

রংপুরে ডিউটিরত অবস্থায় পুলিশ কনস্টেবলের মৃত্যু

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৩ ব্যবসায়ী গ্রেফতার

ডোমারে আন্তর্জাতিক নারী দিবসে সাইকেল শোভাযাত্রা

কেএমপি’র অভিযানে মাদকসহ ৬ ব্যবসায়ী গ্রেফতার