crimepatrol24
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১১:৩১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কেএমপি’র কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন মো. মোজাম্মেল হক, বিপিএম(বার), পিপিএম -সেবা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুলাই ৩০, ২০২৩ ১০:১৩ অপরাহ্ণ

ক্রাইম পেট্রোল ডেস্ক:
আজ ৩০ জুলাই ২০২৩ খ্রি. দুপুরে মাসুদুর রহমান ভূঞা, বিপিএম-সেবা মহোদয়ের নিকট হতে অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে কেএমপি’র কমিশনারের দায়িত্বভার গ্রহণ করলেন মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা।

নবাগত পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা পুলিশ কমিশনারের কার্যালয়ে বিদায়ী পুলিশ কমিশনার মাসুদুর রহমান ভূঞা, বিপিএম-সেবা‘কে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন। এরপর রীতি অনুযায়ী বিদায়ী পুলিশ কমিশনারের দায়িত্বভার হস্তান্তর এবং নবাগত পুলিশ কমিশনারের দায়িত্বভার গ্রহণের যাবতীয় কার্যক্রম সম্পন্ন হয়।

দায়িত্বভার গ্রহণ করে নবাগত পুলিশ কমিশনার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, বিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মোঃ সাজিদ হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ আনোয়ার হোসেন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম, পিপিএম-সেবা; ডেপুটি পুলিশ কমিশনার (প্রসিকিউশন) রিয়াজ উদ্দিন আহম্মেদ, পিপিএম; ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বি.এম নুরুজ্জামান, বিপিএম; ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা; ডেপুটি পুলিশ কমিশনার (এফএন্ডবি) শেখ মনিরুজ্জামান মিঠু; ডেপুটি পুলিশ কমিশনার (ইএন্ডডি) মোঃ কামরুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (আরসিডি) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী-সহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ।

জানা গেছে, কেএমপি’র নবাগত পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা পাবনা জেলার চাটমোহর থানার শাহাপুর গ্রামের এক সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ভেটেনারি সায়েন্সে ডিগ্রি নিয়ে ১৯৯৪ সালে ভেটেনারি সার্জন পদে জয়পুর হাট জেলায় যোগদান করেন। সেখানে চাকুরীকালীন সময়ে তিনি ১৫ তম বিসিএস পুলিশ ক্যাডারে এএসপি পদে নিয়োগের জন্য পিএসসির সুপারিশ প্রাপ্ত হন। অনিবার্য কারনবশতঃ পুলিশে যোগদান না করে তিনি ভেটেনারি সার্জন ইশ্বরদী হিসেবে যোগদান করেন। এসময় তিনি ১৮তম বিসিএস পুলিশ ক্যাডারে এএসপি পদে নিয়োগের জন্য আবারও সুপারিশ লাভ করেন। তিনি ১৯৯৯সালে ২৫ জানুয়ারি সহকারী পুলিশ সুপার পদে নিয়োগ লাভ করেন। মৌলিক প্রশিক্ষণ শেষে ২০০১ সালে তিনি সহকারী পুলিশ সুপার পঞ্চগড় সার্কেল হিসেবে যোগদান করেন। ২০০৩ সালে সিনিয়র সহকারী পুলিশ সুপার রাজশাহী সদর সার্কেল হিসেবে নিয়োগ লাভ করেন। ২০০৫ সালে তিনি অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি লাভ করেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে তিনি নাটোর, রাজশাহী, কুমিল্লা এবং ঢাকা জেলায় কর্মরত ছিলেন। কুমিল্লা জেলায় থাকাকালীন সময়ে তিনি ২০০৭ সালের অক্টোবর মাসে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের সদস্য হিসেবে দারফুর, সুদান গমন করেন। ১৩ মাস জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের কর্মের স্বীকৃতি স্বরূপ তিনি UN Peace keeping medal লাভ করেন।

২০১০ সালে ঢাকা জেলায় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মকালীন সময়ে তিনি পুলিশ সুপার (এসপি) হিসেবে পদোন্নতি লাভ করেন এবং জয়পুরহাটে মাদক, সন্ত্রাস দমনের পাশাপাশি তিনি শিক্ষা বিস্তারের জন্য জয়পুরহাট পুলিশ লাইন একাডেমী প্রতিষ্ঠা করেন। এছাড়া বাংলাদেশে প্রথমবারের মত তিনি অবৈধ কিডনি কেনা-বেচার সঙ্গে জড়িত একটি বড় চ’ক্রকে গ্রেফতার করতে সক্ষম হোন। এই কাজের স্বীকৃতি স্বরূপ ২০১২ সালের পুলিশ উইকে তিনি রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) লাভ করেন। অতপর তিনি ২০১২ সাল থেকে ২০১৫ সালের জুন পর্যন্ত বগুড়া জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। এসময় স’ন্ত্রাস, জ’ঙ্গিবাদ দমনের পাশাপাশি সমগ্র বগুড়া জেলা পুলিশেরর কার্যক্রমে তিনি Digitnfited করতে সক্ষম হন। এই কাজের স্বীকৃতি স্বরূপ ২০১৫ সালের পুলিশ উইকে তিনি আইজিপি ব্যাচ এবং প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয় কর্তৃক আইসিটি Digital Award লাভ করেন। ২০১৫ সালের জুন মাসে তিনি পুলিশ সুপার নওগাঁ হিসেবে বদলী হন।

নওগাঁ জেলায় কর্মকালীন সময়ে তিনি মা’দক, স’ন্ত্রাস এবং জ’ঙ্গিবাদ দমনের স্বীকৃতি স্বরূপ ২০১৬ সালের পুলিশ উইকে তিনি বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম লাভ করেন। ২০১৭ সালের আগস্ট মাসে তিনি ডিসি (ক্রাইম) হিসেবে ঢাকা মেট্রো পলিট্রন পুলিশে যোগদান করেন। একই বছর নভেম্বর মাসে তিনি অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি লাভ করেন। ২০১৮ সালের জানুয়ারি মাসে তিনি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এ যোগদান করেন। RAB -13 এ রংপুর বিভাগে দায়িত্ব পালনকালে স’ন্ত্রাস এবং জ’ঙ্গিবাদ দমনে অসীম সাহসিকতার পরিচয় দেয়ায় তিনি ২০১৯ সালের পুলিশ উইকে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম সাহসিকতা লাভ করেন। RAB -13 রংপুর কর্মকালীন সময়ে তিনি জঙ্গিবাদ দমনে সকল র‌্যাব ব্যাটালিয়নের মধ্যে ১ম স্থান এবং সামগ্রিক মূল্যায়নে তৃতীয় স্থান লাভ করায় RAB এওয়ার্ড লাভ করেন। ২০১৯ থেকে ২০২২ সালের জুলাই পর্যন্ত তিনি RAB-4 মিরপুরের কমান্ডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। করোনাকালীন তিনি মানবিক দায়িত্ব পালনের পাশাপাশি অ’স্ত্র উদ্ধার, মা’দক দমন, স’ন্ত্রাস দমন, ক্লু’লেস মামলা ডিটেক্ট এবং জ’ঙ্গি দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এই কাজের স্বীকৃতি স্বরূপ তিনি জঙ্গি দমনে ১ম স্থান, ক্লুলেস মামলা ডিটেকশনে ১ম স্থান এবং সামগ্রিকভাবে ২য় স্থান লাভ করায় সর্বমোট ৩ ক্যাটাগরিতে তিনি RAB Award লাভ করেন।

RAB-4 এ কর্মকালীন ২০২২সালের মে মাসে তিনি ডিআইজি হিসেবে পদোন্নতি লাভ করেন। ১৬/১০/২০২২ তারিখে তিনি হাইওয়ে পুলিশে যোগদান করেন। হাইওয়ে পুলিশে কর্মকালীন মহাসড়কে অপরাধ দমন, দুর্ঘটনা হ্রাসকরণ, যানজট নিয়ন্ত্রণসহ ট্রাফিক শৃঙ্খলা প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। গত ১৫ জুলাই, ২০২৩ তারিখে তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে বদলীর আদেশ লাভ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিনয়ী, সদালাপী এবং বন্ধু বৎসল। তিনি তার জন্মস্থান পাবনায় এবং পাবনার বাইরে অসংখ্য সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় এবং সেবাধর্মী প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত এবং ৩ সন্তানের জনক। বড় মেয়ে এমবিবিএস ডাক্তার, ছেলে এলএলবি (অনার্স) সম্পন্ন করে এলএলএম করছে এবং ছোট মেয়ে একাদশ শ্রেণির ছাত্রী।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ডোমারে অগ্নিদগ্ধ ভিখারী জবেদা খাতুনের লাশ দাফন করলেন ডোমার থানা পুলিশ

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৬, খুলনার পুলিশ সুপারের পেট্রোম্যাক্স তেল রিফাইনারী লিঃ’ পরিদর্শন ও কমিউনিটি পুলিশিং সভায় যোগদান

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৬, খুলনার পুলিশ সুপারের পেট্রোম্যাক্স তেল রিফাইনারী লিঃ’ পরিদর্শন ও কমিউনিটি পুলিশিং সভায় যোগদান

নরসিংদীতে তরুণীর শরীরে কেরোসিন ঢেলে আগুন, আটক ১

নাসিরনগরে ক্বেরাত প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

দাউদকান্দিতে ভুল চিকিৎসায় প্রসূতির ‘মৃত্যু’, হাসপাতালে ‘ভাংচুর’

ডিমলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারের উদ্বোধন

ডিমলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারের উদ্বোধন

ঝিনাইগাতীতে হত দরিদ্রদের মাঝে ছাগল বিতরণ

ঝিনাইগাতীতে হত দরিদ্রদের মাঝে ছাগল বিতরণ

ঝিনাইদহে গভীর রাতে গৃহবধূ উধাও, নিখোঁজের ৮ দিন পর গলিত লাশ উদ্ধার!

গোলাপগঞ্জ আমুড়া ইউনিয়ন পরিষদে মাদক বিরোধী সভা

ডোমারে বর্ষার কবিতা পাঠ ও আলোচনাসভা অনুষ্ঠিত