crimepatrol24
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৬:২৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কুষ্টিয়ায় সংরক্ষিত মহিলা ইউপি সদস্য সাময়িক বহিস্কার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ১৭, ২০১৯ ৩:১২ অপরাহ্ণ

রফিকুল ইসলাম : কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত ওয়ার্ডের শিল্পী নামের এক ইউপি সদস্যের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের মধ্যে রয়েছে বিধবা ভাতা ও বয়স্কভাতার কার্ডসহ সরকারিভাবে ববরাদ্দকৃত বিভিন্ন সাহায্য-সহযোগিতার আশ্বাস দিয়ে প্রতারণার মাধ্যমে অর্থনৈতিক লেন-দেন এর অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও ভুক্তভোগী রোকেয়া খাতুন নামের এক মুক্তিযোদ্ধার স্ত্রীর নিকট থেকে টাকা নিয়ে কোন কার্ড করে দেয় নি। একারণে ভুক্তভোগী রোকেয়া টাকা ফেরত চাওয়ায় উক্ত বৃদ্ধাকে মারধর করার অভিযোগ উঠেছে শিল্পী মেম্বার ও তার স্বামী হাসানের বিরুদ্ধে। এ ঘটনায় রোকেয়া খাতুনসহ ভুক্তভোগী নারীরা কুষ্টিয়া সদর উপজেলায় উপস্থিত হয়ে শিল্পী মেম্বারের বিচার চেয়ে ৩২ জন মহিলা স্বাক্ষরিত একটি অভিযোগপত্র কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট জমা দেন।

অভিযোগ সূত্রে জানা যায়, স্থানীয় জনপ্রতিনিধি কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত ওয়ার্ডের ইউপি সদস্য শিল্পী একই এলাকার ৪ নং ওয়ার্ডের রোকেয়া খাতুনসহ প্রায় অর্ধশত মহিলার কাছে থেকে বয়স্কভাতা, বিধবাভাতা ও মাতৃত্বকালীন ভাতা দেওয়ার নামে টাকা নেয়।

এদিকে গত ৩ বছর আগে ৪ নং ওয়ার্ডের রোকেয়া খাতুনের কাছে ছেলের চাকুরী ও বিধবাভাতার কার্ড দেওয়ার কথা বলে ৩০ হাজার টাকা চাইলে তিনি ১০ হাজার দিয়েছেন বলে জানান । পরে ভাতার কার্ড না দিয়ে নানা টালবাহানা করে ৩ বছর কাটিয়ে দেয় । গত শুক্রবার সকালে রোকেয়া খাতুন শিল্পীর কাছে টাকা ফেরত চাইলে দুজনের মধ্যে বাকবিতণ্ডা হয়। ঘটনার পরের দিন শনিবার সকালের দিকে রোকেয়া খাতুন মনিং ওয়ার্কে গেলে তার উপর হামলা চালায় শিল্পী মেম্বর ও তার স্বামী হাসান। তারা বৃদ্ধা রোকেয়া খাতুনকে ধাক্কা দিয়ে ফেলে দেয় এবং চড়-থাপ্পড় মেরে লাঞ্ছিত করে।

এ ঘটনার পর রবিবার ( ১৭ই নভেম্বর) সকালের দিকে রোকেয়া খাতুনসহ ভুক্তভোগী ৩২ জন মহিলা কুষ্টিয়া সদর উপজেলায় উপস্থিত হয়ে শিল্পী মেম্বারের বিরুদ্ধে অভিযোগ করেন। তাদের কাছে থেকে শিল্পী বিধবাভাতা, বয়স্কভাতা ও চাকুরী দেওয়াসহ বিভিন্ন কৌশলে ২ হাজার টাকা থেকে ১০ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ময়মনসিংহে সকল জল্পনা কল্পনা শেষে লাল ব্যাগে লাশ পাওয়ার রহস্য উৎঘাটন করলো ডিবি, ৪ খুনিই গ্রেফতার

পঞ্চগড়ে দম্পতিকে একঘরে করে রাখার মামলায় দুই আসামী গ্রেফতার 

স্বাস্থ্য খাতের অব্যবস্থাপনায় উদ্বেগ জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস

জান্নাতকে নিজের জন্য ওয়াজিব করে নেয়ার আমল

নাসিরনগরে করোনায় মৃত প্রবাসীর ৩য় ভাই আক্রান্ত

প্রতিনিধি আবশ্যক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষি খাতে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষি খাতে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে

রংপুরে সর্বাত্মক লকডাউনের পঞ্চম দিনে রাস্তায় মানুষ ও যানবাহন চোখে পড়ার মতো

পাবনায় আনসার-ভিডিপি সদস্যদের মধ্যে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ

আমার জীবন বাঁচাতে প্রয়োজন মাত্র ২লক্ষ টাকা !’