crimepatrol24
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় ভোর ৫:৫৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

করোনা প্রতিরোধে হোমনাবাসীর প্রতি সার্কেল এএসপি’র বিশেষ বার্তা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ২৯, ২০২০ ১১:৪৮ পূর্বাহ্ণ

মো. ইব্রাহিম খলিল, হোমনা, কুমিল্লা ঃ

করোনা ভাইরাস প্রতিরোধে কুমিল্লার জেলার হোমনাবাসীকে বিশেষ বার্তা পাঠিয়েছেন ( হোমনা- মেঘনা) সার্কেলের সিনিয়র এএসপি মো. ফজলুল করীম। আজ রোববার জনস্বার্থে তিনি তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে বার্তাটি প্রকাশ ও প্রচার করা হয়। নিম্নে বার্তাটি হুবহু তুলে ধরা হলো।

জরুরি বার্তা:

আগামী সাত দিন সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করুন । কোন ভাবেই ঘর থেকে বের হবেন না । বাইরের কাউকে বাসায় এলাউ করবেন না । প্রয়োজনীয় খাদ্যদ্রব্য কিনে রাখুন ।
আগামীকাল থেকে সবচেয়ে বাজে সময়টা শুরু হচ্ছে ! করোনা ভাইরাস এর রেপ্লিকেশন (২-১৪দিন) শেষের দিকে । এর মধ্যে যাঁরা যাঁরা সংক্রমিত হওয়ার তাঁরা সংক্রমিত হয়ে গেছেন ও হচ্ছেন… এখন আপনি বাইরে বের হলে অনেক সংক্রমিতদের মুখোমুখি হতে পারেন । সুতরাং ঘরে থাকাটা খুবই জরুরী । সচেতন থাকাটা খুবই জরুরী, কেননা আগামী কাল থেকে সময়টা খুবই সংকটময় ।
৭ই এপ্রিল পর্যন্ত আমরা নিজেরা নিজেদের খেয়াল রাখব…এই ভাইরাসের তাণ্ডব ২ সপ্তাহ অবধি থাকে !. এরপর এটা কিছুটা শান্ত হয় এবং শক্তি হারাতে থাকে । ইতালিতে হয়েছিল কিন্তু তারা এই রোগ সংক্রমনের ২ সপ্তাহকে কোনভাবে পাত্তা দেয় নাই…. যার ফলশ্রুতিতে আজকের দিনে ইতালিতে মৃত্যুর মিছিল লেগে আছে । ভুল আমরাও ইতিপূর্বে যা করার করে ফেলেছি ।

সাধারণ ছুটি ঘোষনার পর ফলে ঢাকা শহর থেকে গত ২৩, ২৪ ও ২৫ শে মার্চ লক্ষাধিক লোক গ্রামে চলে এসে গ্রামগুলোকে ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে । একই ভুল পথে আমরা আর পা বাড়াতে চাই না । ঘনবসতিপূর্ণ এই দেশে সবাই সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন । ৭ই এপ্রিল পর্যন্ত কোথাও বের না হই । এমনকি পরিবারের কোন সদস্যের সাথেও প্রয়োজন ছাড়া দেখা না করি ।
এতেই সবার মঙ্গল । নিজে সচেতন থাকুন এবং ভার্চুয়ালি এই মেসেজ পৌঁছানোর মাধ্যমে অন্যকে সচেতন থাকতে সহায়তা করুন । একই সাথে বেশী বেশী করে আল্লাহর কাছে দোয়া ও ইস্তেগফার করি । মহান আল্লাহ অবশ্যই আমাদেরকে এই বিপদ থেকে রক্ষা করবেন ইনশাআল্লাহ । আমীন ।
(সংগৃহীত)

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত