crimepatrol24
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৭:১৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ইয়োগার মাধ্যমে স্বাস্থ্যসেবা দিচ্ছে ঝিনাইদহের ইয়োগা মেডিটেশন সেন্টার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ৪, ২০১৯ ৩:৩৪ অপরাহ্ণ

ঝিনাইদহ প্রতিনিধি :
সুফিয়া আক্তার (৫২) পেশায় গৃহিণী। নয় মাস আগে স্ট্রোকে আক্রান্ত হয়ে বামপাশের অর্ধেক কার্যক্ষমতা হারিয়ে ফেলে। এর পর থেকে ঝিনাইদহ, যশোরসহ ঢাকার নামকরা অনেক চিকিৎসকের শরণাপন্ন হয়েছেন। কিন্তু কোন ভালো ফলাফল পাননি। এই সময়ে যশোরের ঝিকরগাছার মুকুন্দপুর থেকে ঝিনাইদহ শহরে বসবাসরত মেয়ে জামাই বাড়িতে চিকিৎসার জন্য আসেন। এমন সময় নিকট আত্মীয়ের মাধ্যমে জানতে পেরে যোগাযোগ করেন ঝিনাইদহ ইয়োগা মেডিটেশন সেন্টারে। তাদের পরামর্শে ফিজিও থেরাপি নেওয়া শুরু করেন। পরবর্তীতে ইয়োগা মেডিটেশন সেন্টারের পরিচালক সুশান্ত কুমার নন্দীর আন্তরিক সেবায় ১ মাসের ফিজিও থেরাপির মাধ্যমে সুফিয়া আক্তার সুস্থ হতে শুরু করেন। তিনি এখন অনেকংশে সুস্থ। সুফিয়া আক্তারের মত ঝিনাইদহের শৈলকূপা উপজেলার বৃত্তিপাড়ার বাসিন্দা সরকারি কর্মকর্তা আইয়ুব হোসেন (৬০) কয়েক মাস আগে স্ট্রোকে আক্রান্ত হয়ে শরীরের ডানপাশের কার্যক্ষমতা নষ্ট হয়ে যায়। অনেক চিকিৎসক এর শরণাপন্ন হয়ে কোন শারীরিক উন্নতি না হওয়ায় ইয়োগা মেডিটেশন সেন্টারের মাধ্যমে ফিজিও থেরাপি নিতে শুরু করেন। বর্তমানে অনেকাংশে সুস্থ।

সেবাপ্রাপ্ত আয়ুব হোসেন এর বড় জামাই শুকুর আলী জানান, আমার শ্বশুর স্ট্রোকে আক্রান্ত হয়ে ডানপাশ কার্যক্ষমতা হারিয়ে ফেলে। এর পর থেকে আমরা অনেক চিকিৎসক এর শরণাপন্ন হয়েছি। কিন্তু কোন ভালো ফলাফল পায়নি। পরবর্তীতে ইয়োগা মেডিটেশন সেন্টারের ফিজিও থেরাপির পর এখন অনেকাংশে সুস্থ। শুধু সুফিয়া আক্তার, আয়ুব হোসেন নয়। সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ শারীরিকভাবে অসুস্থ বা শারীরিক ফিটনেস ঠিক রাখার জন্য ইয়োগা মেডিটেশন সেন্টারের মাধ্যমে ফিজিও থেরাপি গ্রহণ করে সুস্থ ও সুন্দরভাবে জীবন যাপন করছেন। এজন্য ঝিনাইদহ শহরের চাকলা পাড়া সার্কিট হাউস মোড়ে সুশান্ত কুমার নন্দী ও লক্ষী রাণী দত্ত দম্পতি গড়ে তুলেছেন ইয়োগা মেডিটেশন সেন্টার। যেখানে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দিনের অধিকাংশ সময় ফিজিও থেরাপি প্রদান করা হয়। শুধু প্রতিষ্ঠানে নয় শারীরিক অক্ষমতা হারিয়ে ফেলা এমন ব্যক্তিদের বাড়িতে গিয়ে সেবা প্রদান করা হয়।

ঝিনাইদহ ইয়োগা মেডিটেশন সেন্টার এর পরিচালক সুশান্ত কুমার নন্দী বলেন, মানুষের শরীরে কোন সমস্যা দেখা দিলে প্রথমেই ওষুধের দিকে ঝুঁকে পড়ে। কিন্ত ওষুধ সেবন বাদেই একজন মানুষ সুস্থ থাকতে পারে। আমি ভারতে পড়া-লেখা করার সময় প্রশিক্ষণ নিয়েছি যে, কীভাবে একজন মানুষ ইয়োগা বা ফিজিও থেরাপির মাধ্যমে সম্পূর্ণ সুস্থ জীবন যাপন করতে পারে। আর এজন্য গড়ে তুলেছি এই প্রতিষ্ঠান। যেখান অত্যন্ত আন্তরিকতার সাথে সেবা প্রদান করা হয়। বর্তমানে অনেকেই এখান থেকে সেবা নিয়ে সুস্থভাবে জীবন যাপন করছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

তিস্তা ব্যারাজের ৬ কোটি টাকার অটোমেশন রাউটার চুরির অভিযোগ

ডিমলায় সংবর্ধনা ও মত বিনিময় সভা

আবু ইউনুস মোঃ সহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে হত্যা ও আগুনে পুড়িয়ে ফেলার প্রতিবাদে রংপুরে মানববন্ধন-সমাবেশ

শিক্ষক ছাড়াই ইংরেজি শিখুন

নাসিরনগরে ২২০০ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন

নাসিরনগরে ২২০০ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে জামালপুর যুবলীগের বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন

লায়নস ক্লাব অব ঢাকা নর্দানের উদ্যোগে নাসিরনগর গোর্কণ ইসলামিয়া দারুল উলুম মাদ্রাসায় পাঁচ লাখ টাকার চেক বিতরণ

জলঢাকায় করোনায় আক্রান্ত এক কলেজ ছাত্র,৭টি বাড়ি লকডাউন

ঘোড়াঘাটে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে উপজেলা প্রশাসন

চকরিয়ার নবাগত ইউএনও জেপি দেওয়ান এর কর্মদিবস শুরু