crimepatrol24
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৫:০৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ইদ যাত্রাকে নিরাপদ, নির্বিঘ্ন ও আনন্দঘন করতে খুলনা রেলওয়ে পুলিশের বিশেষ আয়োজন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
এপ্রিল ১, ২০২৪ ৭:২৯ অপরাহ্ণ

ক্রাইম পেট্রোল ডেস্ক:

খুলনায় রেল যাত্রাকে নিরাপদ,  নির্বিঘ্ন ও আনন্দঘন করতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে খুলনা রেলওয়ে পুলিশের পুলিশ সুপার মো. রবিউল হাসান।

আজ সোমবার পুলিশ সুপারের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ সোমবার  খুলনা রেলওয়ে স্টেশনে তথ্য ও অভিযোগ কেন্দ্রের শুভ উদ্বোধন করেন খুলনা রেলওয়ে পুলিশের পুলিশ সুপার মোঃ রবিউল হাসান।রেলওয়েতে ভ্রমণ সংক্রান্ত যাত্রীদের সেবা প্রদানের লক্ষ্যে তথ্য ও অভিযোগ কেন্দ্র হতে এনআইডি কার্ডের মাধ্যমে রেলওয়ে সেবা অ্যাপসে একাউন্ট খোলাসহ যে কোনো পুলিশি সেবা ও সহযোগিতা প্রদানে খুলনা রেলওয়ে পুলিশের এই আয়োজন।এই সেবাকেন্দ্র থেকে রেলের অবস্থান, আগমন, প্রস্থান ও বিলম্ব হলে এ সংক্রান্ত তথ্য বাংলাদেশ রেলওয়ের সাথে সমন্বয় করে প্রদান করা হবে।  এছাড়াও যাত্রীদের সুস্থ বিনোদনের জন্য তথ্য ও অভিযোগ কেন্দ্রে লাইব্রেরি স্থাপন করা হয়েছে। স্টেশনে অপেক্ষমান যাত্রীরা এই লাইব্রেরি থেকে বই নিয়ে স্টেশনে বসে পড়তে পারবেন। উক্ত লাইব্রেরির বইয়ের তালিকায় দেশের মুক্তিযুদ্ধ, ইসলামিক, সাইন্স ফিকশান, শিশুতোষ বই, গদ্য কার্টুন, ছড়ার বইসহ খ্যাতিমান অনেক লেখক, কবি ও সাহিত্যিকদের সাহিত্য কর্ম রয়েছে। ক্রমান্বয়ে খুলনা রেলওয়ে পুলিশের আওতাধীন যশোরসহ সকল বড় স্টেশনে তথ্য ও অভিযোগ কেন্দ্র এবং লাইব্রেরি উদ্বোধন করা হবে।

তথ্য ও অভিযোগ কেন্দ্র উদ্বোধনকালে খুলনা রেলওয়ে স্টেশনে উপস্থিত ভারতীয় অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক মাখন লাল বিশ্বাস(৮২) তার বক্তব্যে খুলনা রেলওয়ে পুলিশের এর উদ্যেগকে ইতিবাচক বলেছেন এবং রেলে ভ্রমণরত যাত্রীগণ রেলওয়ে পুলিশের এই সেবায় উপকৃত হবেন বলে জানান।

ইদ যাত্রাকে নিরাপদ করতে ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধের লক্ষ্যে রেললাইনের পাশের বস্তি ও ঝুঁকিপূর্ণ স্থানসমুহে বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে এবং পাথর নি’ক্ষেপকারীদের গ্রেফতার করতে অভিযান পরিচালনা করা হচ্ছে। ইতোমধ্যে পাথর নিক্ষেপের সাথে জড়িত ২ জন শিশুকে ধৃত করা হয়েছে। শিশুর এর অপরাধের ফলে তাদের পিতাকে আইনের আওতায় আনা হয়েছে। ইদের সময় ট্রেনে যাত্রীদের ভীড় সাধারণ সময়ের তুলনায় বেশি হয়। এই সময় ট্রেনে ছি’নতাইকারী, ম’লমপার্টি/অ’জ্ঞানপার্টি, প’কেটমার ইত্যাদির উপদ্রব আশঙ্কাজনক ভাবে বৃদ্ধি পায়। তবে রেলওয়েতে ভ্রমনরত যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করণের লক্ষে চিহ্নিত ছি’নতাইকারী, ম’লমপার্টি/অ’জ্ঞানপার্টি, প’কেটমার দের ধরার জন্য বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযান পরিচালনাকালে ইতোমধ্যে একাধিক ব্যাক্তিকে গ্রেফতার করে বিভিন্ন মামলায় বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে এবং এই অভিযান চলমান থাকবে। একই সাথে ইদকে কেন্দ্র করে ট্রেনে মা’দক পরিবহণ বৃদ্ধি পায়। মাদকের সাথে সংশ্লিষ্টদের আইনের আওতায় আনার জন্য অভিযান চলমান রয়েছে এবং এই অভিযানে ০৪(চার) জন মা’দক ব্যাবসায়ীকে মাদকসহ গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

ইদে ভ্রমনরত রেল যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিতের লক্ষ্যে পুলিশের পাশা-পাশি যাত্রীদের সহযোগিতা এবং সচেতনতা একান্ত কাম্য। যাত্রীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিটি স্টেশনে সচেতনতামূলক ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড লাগানো হয়েছে। এছাড়াও রেলওয়ে পুলিশ হেডকোয়ার্টাস, ঢাকা এবং খুলনা রেলওয়ে পুলিশের যৌথ উদ্যোগে রেকর্ডকৃত সচেতনতামূলক অডিও বার্তা প্রতিটি ট্রেনের পিএ সিস্টেমে এবং প্রতিটি স্টেশনে প্রচার করা হচ্ছে। একই সাথে ট্রেনে ভ্রমণকালে যাত্রীদেরকে রেলওয়ে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য তথ্য ও অভিযোগ কেন্দ্রঃ-০১৩২০-১৮০১০২, কন্ট্রোলঃ-০১৩২০১৮০৫৯৮ এবং জাতীয় জরুরি সেবাঃ- ৯৯৯ এ যোগাযোগ করার বিশেষ অনুরোধ জানান খুলনা রেলওয়ে পুলিশের পুলিশ সুপার মোঃ রবিউল হাসান এবং তিনি সকলের নিরাপদ, সুষ্ঠু ও আনন্দঘন ইদ যাত্রা কামনা করেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কেএমপি‘র অভিযানে মা’দকসহ ২ মা’দক কারবারি গ্রেফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ২ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ২ ব্যবসায়ী গ্রে’ফতার

হোমনা উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বরণ ও বিদায় অনুষ্ঠান

এমপিওভুক্ত শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবি কতটা যৌক্তিক ও আইনসম্মত ?

শেখ হাসিনা ৯ বার দলের সভাপতি ও ৪ বার দেশের প্রধানমন্ত্রী

ভ্যাকসিন কিনতে একনেক সভায় ৪ হাজার কোটি টাকা অনুমোদন

কেএমপি’র হরিণটানা থানা পুলিশের অভিযানে ২৫ কেজি চো’রাই তামার তারসহ গ্রেফতার১

ডেপুটি স্পীকারের সহধর্মিনীর জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা

জামালপুরে সড়ক সংস্কারে ব্যাপক অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

সারাদেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৪৭