crimepatrol24
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৯:২৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

হোমনা সরকারি ডিগ্রি কলেজে ভর্তিতে জিপিএ’র বাধ্যবাধকতা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মে ১৪, ২০১৯ ৩:৫৭ অপরাহ্ণ

মো. ইব্রাহিম খলিল, হোমনা, কুমিল্লা :
কুমিল্লার হোমনা সরকারি ডিগ্রি কলেজে ভর্তির ক্ষেত্রে এ বছর হঠাৎ করে বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগের ক্ষেত্রে জিপিএ- ৩.৫০ এবং মানবিক শাখায় জিপিএ- ৩.০০ বাধ্যতামূলক করার প্রতিবাদে ও তা প্রত্যাহার করার দাবিতে সাধারণ ছাত্রছাত্রীরা হোমনা সরকারি ডিগ্রি কলেজের মূল ফটকের সামনে দাবি-দাওয়া সংম্বলিত প্ল্যাকার্ড বহন করে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। এতে একাত্মতা প্রকাশ করে কলেজ শাখা ছাত্রলীগ ও উপজেলা ছাত্রলীগ নেতৃবৃন্দও তাদের সঙ্গে যোগ দেন।

জানা গেছে, গত বছরও কেবল পাশ করলেই ভর্তি হওয়ার সুযোগ ছিল। এ বছর হঠাৎ করেই ভর্তির ব্যাপারে ন্যুনতম জিপিএ’র এই বাধ্যবাধকতা আরোপের ফলে ক্ষোভে প্রকাশ করছেন ভর্তীচ্ছু ছাত্রছাত্রীরা। তারা জানান, এ বছর হোমনায় অধিকাংশ ছেলে-মেয়েই কলেজ কর্তৃপক্ষ আরোপিত জিপিএ’র নিচে অর্জন করেছে। এই সব ছেলেমেয়েকে কৌশলে বাদ দিয়ে অল্পসংখ্যক ছাত্রছাত্রী ভর্তি করিয়ে দায়সারাভাবে শিক্ষাদানের মানসিকতা বাস্তবায়ন করে আরাম-আয়েশে জীবন যাপন করার প্রস্তুতি নিয়েছে।

এ সব ছাত্রছাত্রী হোমনা কলেজে ভর্তি হওয়া থেকে বঞ্চিতহলে এসএসসিতেই শেষ হয়ে যাবে তাদের শিক্ষাজীবন। শিক্ষার্থীরা কলেজ কর্তৃপক্ষের বেঁধে দেওয়া জিপিএ’র দেওয়াল তুলে দিয়ে পাশ করা সব ছাত্রছাত্রীর ভর্তির সুযোগ সৃষ্টি করার এবং কলেজ কর্তৃপক্ষের আরোপিত জিপিএ’র দেওয়াল প্রত্যাহার করার দাবি জানান ।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল