crimepatrol24
৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১১:৫১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

চকরিয়ায় রাতের আধারে স্কুলের পাঠ্য বই পাচার, ট্রাকসহ আটক-৪

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ৫, ২০১৯ ১:৫১ অপরাহ্ণ

চকরিয়া সংবাদদাতা : কক্সবাজারের চকরিয়ায় রাতের আধারে স্কুলেরর পাঠ্য-বই পাচারকালে বই ভর্তি একটি ট্রাক জব্দ করেছে ম্যানেজিং কমিটির সভাপতি জয়নাল আবেদীন। এ সময় তিনি ট্রাক চালক, হেলপার ও ফেরিওয়ালাসহ ৪ জনকে আটক করেন। আটক ব্যক্তিরা সাতকানিয়া কেরানিহাটের বাসিন্দা বলে জানা গেছে। পরে পুলিশ এসে আটক ব্যক্তিদের থানায় নিয়ে গেলে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে স্কুলের প্রধান শিক্ষকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন স্কুলে সোমবার রাত সাড়ে ১০ টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকাজুড়ে সমালোচনার ঝড় সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর দাবি, বই চুরির ঘটনায় জড়িতদের কঠিন শাস্তি হোক।

এ বিষয়ে স্কুলের ম্যানেজিং কমিটি ও ইউনিয়ন আ’লীগের সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন বলেন, রাতের অন্ধকারে স্কুলের পাঠ্য বই পাচারের কথা আমাকে জানালে আমি বিষয়টি ইউএনও স্যারকে জানাই।পরে স্যারের নির্দেশক্রমে বই ভর্তি ট্রাক জব্দসহ গাড়ী চালক, হেলপার ও ২ ফেরিওয়ালাকে হাতে-নাতে আটক করি।এসময় পাচারকারী কাউকে পাইনি।সঠিক তদন্তের মাধ্যমে চোরের শাস্তি কামনা করছি। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা স্বীকার করে বলেন, এতে স্কুলের প্রধান শিক্ষক,সহকারী শিক্ষক ও কমিটির বেশ কয়েকজন সদস্য এ কাজে জড়িত। তবে বই চুরির খবর পেয়ে ছুটে আসেন কমিটির সদস্য মুজিবুর রহমান ও আবুল কালাম আজাদ। তারা জানান, প্রধান শিক্ষককের যোগসাজশে বই পাচার কাজে কিছু শিক্ষক ও কমিটির সদস্য জড়িত রয়েছে। তবে বই বিক্রির ব্যাপারে তারা কিছুই জানেন না। এমনকি সভাপতি,প্রধান শিক্ষকও তাদের কিছুই বলেন নি বলে জানান।

কমিটি সূত্রে জানা গেছে,অত্র স্কুলের কর্মরত সহকারী শিক্ষক বাহাদুর হকের যোগসাজসে কর্মরত প্রধান শিক্ষক তাজুল ইসলাম ও ম্যানেজিং কমিটির প্রাথমিক শাখার সদস্য সাঈদ মোঃ শাহজালাল এ ঘটনায় জড়িত বলে দাবি করেছেন।

এবিষয়ে স্কুলের প্রধান শিক্ষক তাজুল ইসলাম বলেন, স্কুলে বই চুরির ঘটনা ঘটেনি।আমি পরেরদিন স্কুলে আসলে ছিড়াফাটা বইগুলো যথাস্হানে দেখেছি।যারাদেরকে আটক করেছে তারা তো আমার এরিয়ায় আসেনি।তাই নিরীহ মানুষের জিম্মা নিয়েছি।কেন জিম্মা নিয়েছেন জানতে চাইলে – তিনি বলেন, তারা চোর নয় এই বলে আর কোন কথা না শুনে ফোনটি কেটে দেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

হোমনায় করোনার উপসর্গ নিয়ে এক বৃদ্ধের মৃত্যু

মানুষকে পু’ড়িয়ে মে’রে কোনো কিছু অর্জন করা যায় না : প্রধানমন্ত্রী

আটোয়ারীতে ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী আটক

জামালপুরে র‌্যাবের অভিযানে দুই জন টিকেট কালোবাজারি আটক

কেএমপিতে ভ্যান হারানো প্রতিবন্ধীকে নতুন ভ্যান উপহার দিলেন মানবিক পুলিশ কমিশনার

পঞ্চগড় তরুণ যুব উন্নয়ন সংস্থার উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প

ঝিনাইদহ জেলা পুলিশের উদ্যোগে গ্রাম পুলিশের মাঝে ঈদ উপহার বিতরণ

নেত্রকোনার দুর্গাপুরে মালামালসহ ৪ টি দোকান আ’গুনে পু’ড়ে ছাই

ঝিনাইদহে অগ্নিদগ্ধ সেই ভিক্ষুক জামেনা বেগমকে সদর হাসপাতালে ভর্তি করালেন যুবলীগ নেতা

সাংবাদিক নাদিম হ’ত্যার বিচার দাবিতে দাউদকান্দিতে মানববন্ধন