crimepatrol24
১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৭:০৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

খুলনায় ভু’য়া এনএসআই কর্মকর্তা গ্রেফতার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ২, ২০২৪ ৯:১৩ অপরাহ্ণ

কেএমপি’র অতিরিক্ত কমিশনারের প্রেস ব্রিফিং

ক্রাইম পেট্রোল ডেস্ক:
কেএমপি’র অভিযানে এক ভু’য়া এনএসআই কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে।

আজ শনিবার কেএমপি’র পাঠানো এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

প্রেস ব্রিফংয়ে জানানো হয়,  আজ ০২ মার্চ ২০২৪ খ্রি. শনিবার সকাল সাড়ে ১১টায়  কেএমপি’র সদর দপ্তরস্থ সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা  খুলনা সদর থানা পুলিশ কর্তৃক চাকুরি ও বিয়ের প্রলোভন দেখিয়ে অর্থ আ’ত্মসাৎকারী ও অ’বৈধ কাজে লিপ্ত ভু’য়া এক এনএসআই কর্মকর্তা গ্রেফতার সংক্রান্তে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেন।

কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) মিডিয়া বিফ্রিংয়ে বলেন, “খুলনা মেট্রোপলিটন পুলিশ অ’পরাধ দমন, আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ এবং নগরবাসীর সেবায় সর্বদা তৎপর। আমরা বিগত কয়েক মাস থেকেই অ’স্ত্রধারী, স’ন্ত্রাসী, না’শকতাকারী, জ’ঙ্গি, মা’দক ব্যবসায়ী, সাজাপ্রাপ্ত পরোয়ানাভুক্ত আসামী, হ’ত্যাকান্ডে জড়িত আসামী ও ভূ’মিদস্যুসহ সমাজে প্রভাব প্রতিপত্তিশালী যারা না’শকতা সৃষ্টি করতে পারে তাদের গ্রেফতারের জন্য সাঁড়াশী অভিযান পরিচালনা অব্যাহত রেখেছি। গত আগস্ট ২০২৩ খ্রি. থেকে ইতোমধ্যেই আমরা ২৩ টি আ’গ্নেয়াস্ত্র , ২২ টি ম্যা’গজিন, ১৫৪ রাউন্ড গু’লি, ২৯ টি চো’রাই মোটরসাইকেল, সাড়ে ৪ লক্ষ জা’ল টাকা, স’ন্ত্রাসী ও নাশকতা কর্মকান্ডে ব্যবহৃত  ০৩ টি ককটেল, ৪০০ গ্রাম গা’ন পাউডার, ৪৫০ গ্রাম ম’মছাল,  ৯০০ গ্রাম প’টাশ, চা’পাতি, রাম দা’, ছো’রা, চাইনিজ কু’ড়াল উদ্ধারসহ স্বল্প সময়ে ক্লু-লেস হ’ত্যা মমলার মূল রহস্য উদঘাটনসহ আসামী গ্রেফতার, চো’রাই স্বর্ণালঙ্কার ও বিপুল পরিমাণ মাদকদ্রব্য এবং ০৫ জন জ’ঙ্গি, বিপুল পরিমাণ উ’গ্রবাদী বই, পোস্টার, লিফলেট ও ডিভাইসসহ আসামী গ্রেফতার করতে সক্ষম হয়েছি।”

তিনি আরো বলেন, “এরই ধারাবাহিকতায় এ মামলার বাদী দূর্বা দাশের এজাহারের ভিত্তিতে আসামী বিপ্লব বড়াল(৩২), পিতা-দিরেন বড়াল, মাতা-শিখা রানী, সাং-বিল ছোনাওঠা, থানা-কাঠালিয়া, জেলা-ঝালকাঠি সহ অজ্ঞাতনামা ৩/৪ জন আসামীর বিরুদ্ধে মামলা রুজু হয়। পরে গত ০১ মার্চ ২০২৪ খ্রি. ঝালকাঠি জেলার কাঠালিয়া থানার বিল ছোনাওঠা এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়। এছাড়াও, আসামী বিপ্লব বড়াল(৩২), পিতা-দিরেন বড়াল, মাতা-শিখা রানী, সাং-বিল ছোনাওঠা, থানা-কাঠালিয়া, জেলা-ঝালকাঠি একজন প্রতারক এবং সে নিজেকে এনএসআই, ডিজিএফআই,পুলিশ কর্মকর্তা ও বিসিএস কর্মকর্তার পরিচয় দিয়ে বিভিন্ন মেয়েদের সাথে প্রে’মের সম্পর্ক গড়ে তাদের সাথে অ’নৈতিক কাজ করে অ’নৈতিক ছবি ও ভিডিও মোবাইলে ধারণ করে। উক্ত কু’রুচিপূর্ণ ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভ’য় দেখিয়ে অ’বৈধ শা’রীরিক সম্পর্ক স্থাপনসহ তাদের কাছ থেকে বিপুল পরিমাণ স্বর্ণ ও নগদ অর্থ আ’ত্মসাত করাই তার মূল পেশা। আসামী বিপ্লব বড়াল ব্যক্তি জীবনে অবিবাহিত। তার কোন রাজনৈতিক পরিচয় নাই। আসামীর পিতা একজন দিনমজুর এবং তার পরিবার একটি কুঁড়েঘরে বসবাস করে। আসামী বিপ্লব বড়াল ঝালকাঠি জেলার কাঁঠালিয়া থানাধীন বিল ছোনাওঠা এলাকায় তার নিজ গ্রামে বড় হয়েছে। আসামী বিপ্লব বড়ালের বিরুদ্ধে ০২ টি মামলা রয়েছে এবং তার বড় ভাই মনা বড়াল একজন পেশাদার ডা’কাত তার বিরুদ্ধে কাঁঠালিয়া থানাসহ বিভিন্ন থানায় ০৪ টি মামলা রয়েছে। তারা দুই ভাই আন্তঃ জেলা ডা’কাত দলের সক্রিয় সদস্য।’

উল্লেখ্য, অনুমান ছয় মাস পূর্বে আসামী বিপ্লব বড়ালের সাথে বাদীর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয় হয়। এক পর্যায়ে আসামী বিপ্লব বড়ালের সাথে বাদীর প্রে’মের সম্পর্ক গড়ে ওঠে। আসামী বিপ্লব বড়াল মামলার সাক্ষীসহ বাদীর পরিবারের অন্যান্য সদস্যদের নিকট বাদীকে বিবাহের প্রতিশ্রুতি দিয়ে বাদীর সাথে খুলনা শহরের বিভিন্ন স্থানে দেখা করে। পরবর্তীতে আসামী বিপ্লব বড়ালকে বিবাহের কথা বললে বাদীকেসহ বাদীর পরিবারের অন্যান্য সদস্যদেরকে জীবনের তরে শেষ করে ফেলবে। সে আরো বলে টাকা এবং স্বর্ণালংকার চাইলে বাদীকে মিথ্যা মামলায় ফাসাইয়া দিব। এক পর্যায়ে বাদী বিভিন্ন স্থানে খোঁজখবর নিয়ে জানতে পারেন যে, আসামী জাতীয় নিরাপত্তা সংস্থা(এনএসআই) এর কোন কর্মকর্তা নয়, সে একজন প্র’তারক। এনএসআই এর ভূ’য়া কার্ড প্রদর্শন করে বিভিন্ন ব্যক্তিবর্গদের নিকট হতে বিভিন্ন সময় সরকারি বিভিন্ন দপ্তরে চাকুরি দেওয়ার কথা বলে সু-কৌশলে অজ্ঞাতনামা ৩/৪ জন আসামীর সহযোগিতায় অর্থ আ’ত্মসাত করেছে মর্মে জানা যায়।

আসামী নিজেকে জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসআই) এর কর্মকর্তা পরিচয় দেওয়াসহ এনএসআই এর কার্ড প্রদর্শন করে বর্তমানে খুলনায় কর্মরত আছে বলে জানায়। পরবর্তীতে আসামী বাদীকে বিবাহের প্র’লোভন দেখিয়ে প্রায় সময় ব্যক্তিগত প্রয়োজনে বাদীর নিকট আর্থিক সাহায্য চায়। তারই প্র’রোচনায় গত ২০/১০/২০২৩ খ্রিঃ তারিখ দুপুর অনুমান ১২ ঘটিকায় খুলনা সদর থানাধীন হেলাতলা স্বর্ণপট্টি বাংলাদেশ বেকারী নামক দোকানের সামনে পাকা রাস্তার উপর হতে আসামী বিপ্লব বড়াল অজ্ঞাতনামা আসামীদের সহযোগিতায় নিজেকে সরকারি বড় কর্মকর্তা পরিচয় দিয়ে বাদী দূর্বা দাশের সাথে অপরাধ মূলক বিশ্বাসভঙ্গ করে বাদীর নিকট হতে নগদ ১ লক্ষ টাকা, ০৫(পাঁচ) ভরি স্বর্ণালংকার, যার মূল্য অনুমান ৫ লক্ষ টাকাসহ মোট ৬ লক্ষ টাকা, জনৈক জয়ন্ত ফকির এর সাথে অ’পরাধমূলক বিশ্বাসভঙ্গ করে বাদীর নিকট হতে নগদ ৭ লক্ষ ৪১ হাজার টাকা  এবং দেবাশীষ রায় এর সাথে অ’পরাধমূলক বি’শ্বাসভঙ্গ করে বাদীর নিকট হতে নগদ ৫০ হাজার টাকাসহ সর্বমোট ১৩ লক্ষ ৯১ হাজার টাকা আ’ত্মসাৎ করেছে। ধৃত আসামী বিপ্লব বড়ালকে যথানিয়মে রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। অত্র মামলাটি বর্তমানে তদন্তাধীন আছে এবং অন্যান্য আসামী গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।’’

উক্ত মিডিয়া বিফ্রিংয়ে কেএমপি’র ডেপুটি পুলিশ কমিশনার (সদর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত মোহাম্মদ আনোয়ার হোসেন, ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (খুলনা জোন) গোপীনাথ কানজিলাল, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার টু পিসি) ইমদাদুল হক, খুলনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নিমাই চন্দ্র কুন্ডু-সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং পুলিশ অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

শৈলকুপায় ভাতিজার লাঠির আঘাতে চাচা হত্যা মামলায় গ্রেফতার ২

শৈলকুপায় ভাতিজার লাঠির আঘাতে চাচা হত্যা মামলায় গ্রেফতার ২

তিন মাস পর ফের মাঠে গড়াচ্ছে লা লিগা

প্রশাসনে রদবদল, সিনিয়র সচিব পদে ৩ কর্মকর্তার পদায়ন

দেশে করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬৫

ঝিনাইদহে হালকা বৃষ্টি আর শীতে স্থবির জনজীবন

নাসিরনগরে নতুন ইউএনও হালিমা খাতুনের যোগদান

অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে অভিযোগ, ঝিনাইদহে আইনজীবীদের আদালত বর্জন

খালেদা জিয়ার সুস্থতা কামনায় কালীগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

জগন্নাথপুরে দৈনিক সুনামকণ্ঠ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ডোমারে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত