crimepatrol24
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১:৪৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

হোমনায় ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ উপজেলা কমিটি ঘোষণা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ৫, ২০২৩ ৯:০৮ অপরাহ্ণ
হোমনায় ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ উপজেলা কমিটি ঘোষণা

 

 

মো. আক্তার হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম বলেছেন, একটা সমাজে হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টানসহ যত জাতিগোষ্ঠী থাকবে ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে সকলের প্রাপ্য নাগরিক ও সামাজিক অধিকার, নিরাপত্তা ও ন্যয়বিচার সমভাবে নিশ্চিত করাই হলো রাজনীতির দায়িত্ব। এ দায়িত্বটি সামনে নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ কাজ করছে। এটা মনে করার কারণ নেই যে- এটা শুধু চরমোনাই কিংবা মুসলমান অথবা দাঁড়ি-টুপিওয়ালাদের জন্য। বাংলাদেশের হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, তেলেগু, চাকমা, মারমা, খাসিয়া যারাই থাকুক, এমনকি পঞ্চগড়ের কাদিয়ানী তাদের জন্যও ইসলামী আন্দোলন বাংলাদেশ কাজ করছে। প্রত্যেকেই যার যার জাতি-ধর্ম পরিচয় নিয়ে থাকুক।
সরকারের কাছে কাদিয়ানীদের পরিচয় স্পষ্ট করে দেওয়ার দাবি জানিয়ে তিনি বলেন, কাদিয়ানীদের যেহেতু ইসলামের মৌলিক আক্বিদা বিশ্বাসের সঙ্গে সংঘর্ষ হয়েছে, খাতামুন নাবীঈনকে স্বিকৃতি দেয় না; সুতরাং তারা অন্য একটা জাতি। তারা তাদের জায়গায় থাকুক, তারা মুসলমান পরিচয় দিতে পারবে না। সরকারের কাছে দাবী, তাদের পরিচয় স্পষ্ট করে দিন। সাধারণ মানুষ যেন বিভ্রান্ত না হয়।
শনিবার বিকেলে হোমনায় ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ উপজেলা শাখা কমিটি ঘোষণাকালে প্রধান অতিথির বক্তৃতায় ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম এসব কথা বলেন। উপজেলা সাব রেজিস্ট্রি অফিসের পূর্ব পাশের খালি মাঠে এ সমাবেশে অনুষ্ঠিত হয়।
তিনি আরও বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য প্রধানমন্ত্রী বলেছিলেন, ১৬ কোটি মানুষকে যদি খাওয়াতে পারি ১০ লাখ রোহিঙ্গাকেও খাওয়াতে পারবো; আমরা তাকে সাধুবাদ জানিয়েছিলাম। ভাগ্যবিরম্বিতা, ভাগ্যবঞ্চিতা পতিতা নামধারী যে নারীরা তাদের ইজ্জতের বিনিময়ে অর্থ রোজগার করে রাষ্ট্রের উচিত ছিল এই নারীদেরও পুনর্বাসন করা।
সভায় মাওলানা গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের সহ-সাধারণ সম্পাদক মুফতি রহমাতুল্লাহ বিন হাবিব, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ কুমিল্লা পশ্চিম জেলার সভাপতি মুহাম্মদ সাইফুল্লাহ সাইফ, কুমিল্লা পশ্চিম ইসলামী ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক আবু ইউসুফ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ হোমনা উপজেলার সভাপতি ইসহাক বিন জলিল, মাওলানা বোরহান উদ্দিন, আল আমিন, মো. সালমান সাদী প্রমুখ।
শেষে সন্ধ্যায় এমএ সাখাওয়াত বাঙালকে সভাপতি, হাফেজ মনিরুল ইসলাম সহ-সভাপতি ও মাওলানা সালমান সাদীকে সাধারণ সম্পাদক ঘোষণা করে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ হোমনা উপজেলা শাখার ২১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব দেওয়া হয়।

 

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

হোমনায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

সারা দেশে করোনায় আরও ১০ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৩৮৮

হোমনা থেকে ভাড়া গাড়ি নিন, আরামদায়ক ভ্রমণ উপভোগ করুন

হোমনা থেকে ভাড়া গাড়ি নিন, আরামদায়ক ভ্রমণ উপভোগ করুন

১২০ টাকায় পুলিশে চাকুরি পেলো ঘোড়াঘাটের রাজমিস্ত্রির ছেলে অমিত

আটোয়ারীর দুই শিক্ষকের শাস্তি চায় অবিভাবকরা 

আটোয়ারীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানামুখী অনিয়মের অভিযোগ

কেএমপি’র অভিযানে মা’দকসহ ২ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ২ ব্যবসায়ী গ্রে’ফতার

৪১তম বিসিএস: নন-ক্যাডারে নিয়োগ পাচ্ছেন ৩১৬৪ জন

ঝিনাইদহ সদর হিজড়া জনগোষ্ঠীর জেলা প্রশাসক বরাবর জরুরি ত্রাণের আবেদন

ডোমারে ভোগ্যপণ্য সমিতির টাকা ফেরত পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান