crimepatrol24
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৮:০৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

হোমনায় বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ১৫, ২০১৯ ৩:৩৬ অপরাহ্ণ

মো. ইব্রাহিম খলিল, হোমনা, কুমিল্লা>>
কুমিল্লার হোমনায় “নিরাপদ মানসম্মত পন্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ শুক্রবার (১৫ মার্চ, ২০১৯ খ্রি.) উপজেলা প্রশাসনের আয়োজনে এক বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‍্যালিটি সকাল ১০ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে এক আলোচনাসভায় মিলিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আজগর আলী। প্রধান অতিথির বক্তব্যে তিনি ব্যবসায়ীদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর কতিপয় গুরুত্বপূর্ণ ধারা ও শাস্তি সম্পর্কে অবহিত করেন । তিনি বলেন,আজকে আপনাদেরকে সচেতন করার জন্য এখানে ডাকা হয়েছে। আমার বিশ্বাস আপনারা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন যথাযথভাবে অনুসরণ করে ব্যবসায়িক কার্যক্রম চালিয়ে যাবেন।

ব্যবসায়ীদের সতর্ক করে বলেন , কেউ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অমান্য করলে অপরাধীর বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।ভোক্তাদের অধিকার নিশ্চিত করতে প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেন তিনি।

সহকারী কমিশনার (ভূমি) মো. সাজেদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হোমনা পৌরমেয়র অ্যাড. মো. নজরুল ইসলাম, হোমনা থানা অফিসার ইনচার্জ সৈয়দ মো. ফজলে রাব্বী, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. বজলুর রহমান।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তাইজুল ইসলাম, হোমনা উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও ক্রাইম পেট্রোল২৪.কম সম্পাদক মো. ইব্রাহিম খলিল, হোমনা প্রেসক্লাবের সভাপতি মো. আবদুল হক সরকার, হোমনা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন, সাংবাদিক মো. কামাল হোসেন, হোমনা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও মেঘনা ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক মো. দেলোয়ার হোসেন সুবল, ব্যবসায়ী মো. শাহজাহান শাজু, জহিরুল ইসলাম জহর, মো. শাহজাহান।

এসময় আরো উপস্হিত ছিলেন হোমনা উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মো. আবু রায়হান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো. মকবুল হোসেন, নিলখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আবু হানিফসহ হোমনা বাজারের বিভিন্ন ব্যবসায়ীরা।

শেষে ভোক্তা অধিকার সংরক্ষণে ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের ভূমিকা বিষয়ক রচনা প্রতিযোগিতা-২০১৮ -এর ১ম, ২য় ও ৩য় স্হান অধিকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ১ম স্হান অধিকারী খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী সালমা আক্তারকে নগদ ৫ হাজার টাকা, ১ টি ক্রেস্ট ও ১টি সার্টিফিকেট , ২য় স্হান অধিকারী হোমনা সরকারি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র মো. মোশাররফ হোসেনকে নগদ ৪ হাজার টাকা, ১ টি ক্রেস্ট ও ১ টি সার্টিফিকেট এবং ৩য় স্হান অধিকারী হোমনা কফিলউদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী সানজিদা আক্তারকে নগদ ৩ হাজার টাকা, ১ টি ক্রেস্ট ও ১ টি সার্টিফিকেট প্রদান করা হয়।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

মসজিদে লাশ বহনের জন্য খাটিয়া বিতরণ

ময়মনসিংহে রফিকুল হ’ত্যা মামলার আসামিদের ফাঁ’সির দাবিতে বিক্ষোভ সমাবেশ

ময়মনসিংহে রফিকুল হ’ত্যা মামলার আসামিদের ফাঁ’সির দাবিতে বিক্ষোভ সমাবেশ

ঈশ্বরগঞ্জ ইউপি নির্বাচনে আ’লীগ মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান ফরিদ মিয়ার মনোনয়ন পত্র দাখিল

হোমনায় পিইসিই পরীক্ষার্থীদের সাফল্য কামনায় দোয়া ও মিলাদ মাহফিল

এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবী কতটা যৌক্তিক

এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবী কতটা যৌক্তিক

হোমনা উপজেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মোল্লা আর নেই

পঞ্চগড়ে নতুন করে আরো ১২জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত ৮০

জগন্নাথপুরে খাল ভাঙনের কবলে ৫০ পরিবার, রক্ষা করার দাবি ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসীর

Sed sagittis risus

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৬৮ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৬৮ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ