crimepatrol24
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১০:১০ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

স্বামীকে বেঁ’ধে স্ত্রীকে ধ’র্ষণ, ১৮ বছর পর দু’জনের যাবজ্জীবন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুন ২৪, ২০২২ ৯:২৩ অপরাহ্ণ
স্বামীকে বেঁ’ধে স্ত্রীকে ধ’র্ষণ, ১৮ বছর পর দু’জনের যাবজ্জীবন

 

 

রংপুর ব্যুরো :

রংপুরের পীরগঞ্জে স্বামীকে গাছের সঙ্গে বেঁ’ধে রেখে স্ত্রীকে সংঘবদ্ধ ধ’র্ষণের ঘটনায় দুই আসামিকে যাবজ্জীবন কা’রাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে রংপুরের না’রী ও শি’শু নি’র্যাতন দমন আদালত-৩-এর বিচারক এম আলী আহমেদ আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন পীরগঞ্জ উপজেলার একবারপুর দক্ষিণপাড়া গ্রামের একরামুল হক ও আবুল কালাম আজাদ।

মামলার বিবরণে জানা যায়, ২০০৪ সালের ২ সেপ্টেম্বর রাত ১১টার দিকে আত্মীয়ের বাসায় দাওয়াত খেয়ে স্ত্রীসহ বাড়ি ফিরছিলেন একবারপুর দক্ষিণপাড়া গ্রামের এক ব্যক্তি। এ সময় আসামি একরামুল হক ও আবুল কালাম আজাদ তাদের পথরোধ করেন। পরে অ’স্ত্রের মুখে স্বামীকে জি’ম্মি করে একটি গাছের সঙ্গে বেঁ’ধে রাখেন। পরে ওই নারীকে তুলে নিয়ে স্থানীয় মাদারগঞ্জ কলেজের পাশে একটি নির্জন স্থানে ধ’র্ষণের পর ফেলে রেখে চলে যান। পরে গৃহবধূর চি’ৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে স্বামী ও তাকে উদ্ধার করেন।

এ ঘটনায় গৃহবধূর স্বামী বাদী হয়ে পীরগঞ্জ থানায় না’রী ও শি’শু নি’র্যাতন আইনে মামলা করেন। তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা। মামলায় ১২ জন সাক্ষ্য দেন। দীর্ঘ ১৮ বছর ধরে মামলা চলার পর  বৃহস্পতিবার বিচারক এ রায় ঘোষণা করেন।

রায়ে একরামুল হক ও আবুল কালাম আজাদকে দোষী সাব্যস্ত করে যা’বজ্জীবন স’শ্রম কা’রাদণ্ড এবং অ’পহরণের অভিযোগে ১৪ বছর স’শ্রম কা’রাদণ্ডের আদেশ দেন আদালত।

বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী অতিরিক্ত সরকারি কৌসুলি (এপিপি) মাকজিয়া হাসান বলেন, দেরিতে হলেও জঘন্য এ ঘটনার ন্যায়বিচার পেয়েছেন বিচারপ্রার্থীরা।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত