crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১১:৪৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

সৈয়দপুর-কক্সবাজার সরাসরি বিমান চালু

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ৮, ২০২১ ৮:৩৯ অপরাহ্ণ

নীলফামারী প্রতিনিধি>> স্বল্প সময়ে ভ্রমণে দেশের বাংলাদেশ এয়ারলাইন্স এবার শুরু করলেন উত্তরাঞ্চলের নীলফামারীর সৈয়দপুর থেকে সর্ববৃহৎ পর্যটন এলাকা কক্সবাজার পর্যন্ত বিমান সার্ভিস। বৃহস্পতিবার (৭ অক্টোবর)দুপুরে সৈয়দপুর-কক্সবাজার-সৈয়দপুর রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইটের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। আনুষ্ঠানিতভাবে ফিতা কেটে উদ্ধোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রেলপথ মন্ত্রী অ্যাড. নুরুল ইসলাম সুজন এমপি।
এর আগে উদ্ধোধনী অনুষ্ঠানের আলোচনার সভায় সভাপতিত্ব করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি।সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংস্কৃতিমন্ত্রী নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, রংপুর বিভাগের কমিশনার আব্দুল ওয়াহাব ভূঞা।
এছাড়াও উপস্থিত ছিলেন,সংরক্ষিত ২৩ মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মানবসম্পদ বিভাগের পরিচালক ও প্রশাসন (যুগ্ম সচিব)জিয়া উদ্দীন আহমেদ,রেলমন্ত্রীর সহধর্মিনী সাম্মী আক্তার, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার(নীলফামারী সার্কেল)এ.এস.এম মোক্তারুজ্জামান, নীলফামারী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোকছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভা মেয়র রাফিয়া আক্তার জাহান বেবী।
উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিমান বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক আবু সালেহ্ মোস্তফা কামাল।
উদ্ধোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি রেলপথ মন্ত্রী তার বক্তব্যে বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকাশপথ ও রেলপথ ভ্রমণে দেশ ও বিদেশের পর্যটকদের এক স্থান থেকে আরেক স্থানে স্বল্প সময়ে ভ্রমণের ব্যাপক পরিবর্তন ঘটিয়ে চলেছে। আজ উত্তরাঞ্চলের সৈয়দপুর থেকে কক্সবাজার রুটে সরাসরি বিমান চালু করা হলো। এখন কক্সবাজার রেললাইন চালুর অপেক্ষায় রয়েছে। আমরা আশা করছি ,আগামী বছরের (২০২২) ডিসেম্বরে উত্তরাঞ্চল সহ সারা দেশের সঙ্গে কক্সবাজারের ট্রেন চলাচল শুরু হবে। এ রেললাইন চালু হলে কক্সবাজারসহ উত্তরাঞ্চলেও পর্যটকদের ব্যাপকহারে আগমন ঘটবে। এ অঞ্চলের অর্থনৈতিক প্রবৃদ্ধি হবে।
বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি তার বক্তব্যে বলেন, রংপুর বিভাগের আট জেলার মানুষের চাহিদার কথা চিন্তা করে সৈয়দপুর থেকে সরাসরি কক্সবাজার ফ্লাইট পরিচলানা করবে রাষ্ট্রীয় মালিকাধীন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।ট্যুরিজম ও এভিয়েশন শিল্পের বিকাশে বর্তমান সরকার কাজ করছে।
যাত্রীসেবার মানের প্রশ্নে আপস না করার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, বিমানের যাত্রীসেবার সামান্য ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেওয়া হবে। পর্যটনের বিকাশে যাত্রীদের নিরাপদ ভ্রমণের পরিবেশ তৈরি করা হচ্ছে।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার

ঝিনাইদহে হার্ডওয়ার ব্যবসায়ী আ’লীগ কর্মীকে গুলি ও কুপিয়ে হত্যা

ডোমারে গোমনাতীতে ৩দিন ব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল সমাপ্ত

জিনিয়া শাহরিন এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ (গোল্ডেন) পেয়েছে

জিনিয়া শাহরিন এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ (গোল্ডেন) পেয়েছে

তিস্তার পানি বিপদ সীমার নিচে, বাঁধে ভাঙন

ডোমার পৌর নির্বাচনে মেয়র পদে ৩জনসহ মোট ৪৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

কেন্দুয়ার প্রবীণ সাংবাদিক বীরমুক্তিযোদ্ধা আনিছুর রহমান আর নেই

কেন্দুয়ার প্রবীণ সাংবাদিক বীরমুক্তিযোদ্ধা আনিছুর রহমান আর নেই

চকরিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠান সম্পন্ন

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৭ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৭ ব্যবসায়ী গ্রে’ফতার

কুমারখালীতে গভীর রাতে মাটি কাটতে বাধা দেওয়ায় একই পরিবারের সব সদস্যকে পিটিয়ে আহত