crimepatrol24
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৬:২৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

সরিষাবাড়ীতে নিবন্ধন ছাড়াই কলেজের প্রভাষক পদে যোগদান

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ১০, ২০১৯ ৩:৩০ অপরাহ্ণ

তৌকির আহাম্মেদ হাসু , সরিষাবাড়ী (জামালপুর)প্রতিনিধি  : জামালপুরের সরিষাবাড়ী মাহমুদা সালাম মহিলা কলেজের এন টি আর সি এর নিবন্ধন বিহীন প্রভাষক পদে সাবরিন জাহান তানিয়ার যোগদান এবং হল সুপার মোঃ সরোয়ার ই আলম কে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতির দাবি জানিয়েছেনিএকই কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. খোরশেদ আলম।

অভিযোগে জানা যায়, সরিষাবাড়ী মাহমুদা সালাম মহিলা কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. খোরশেদ আলম ২০১২ সালে গভর্নিং বডির সিদ্ধান্তে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের প্রতিনিধি এবং ডিজির প্রতিনিধির সন্মুখে লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষায় ১ম স্থান অধিকার করে নিয়োগ প্রাপ্ত হয়ে সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছেন। গত ৪-১২-২০১৯ইং তারিখে অনার্স পরীক্ষা চলাকালীন প্রভাষক খোরশেদ আলম থাকাবস্থায় পরীক্ষার হলে হই চৈ শুনতে পেয়ে বিষয়টি দেখার জন্য হলে প্রবেশ করেন। পরে সরিষাবাড়ী অনার্স কলেজ ছাত্র সংসদের সহ ক্রীড়া সম্পাদক রুকুনুজ্জামান এর সাথে তানিয়ার কথাকাটাকাটি হচ্ছে। এ বিষয়টি প্রভাষক খোরশেদ আলম জানতে চাইলে ছাত্রটি জানান, তানিয়া ম্যাডাম ছাত্রকে প্রকৃত আসন থেকে তুলে এনে অন্য বেঞ্চে বসানো বারণ করে প্রকৃত স্থানে বসার আসন করার কথা বলেন।এতে খোরশেদ আলমের ওপর প্রভাষক তানিয়া ক্ষিপ্ত হয়ে হল থেকে বের হয়ে যেতে বলেন এবং খারাপ আচরণ করেন। এর সূত্র ধরে হল সুপারও প্রভাষক খোরশেদ আলমকে শিক্ষক ও সিনিয়র শিক্ষকদের সামনে অকথ্য ভাষায় গালিগালাজ করে। সাবরিন জাহান তানিয়া অবৈধ ভাবে এন টি আর সি নিবন্ধন না থাকা সত্বেও বিগত গভর্নিং বডির যোগসাজসে ২০১৭ সালের  ডিসেম্বর জাতীয় বিশ্ব বিদ্যালয়কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কলেজে যোগদান করেন।২০১৬ সালের পর থেকে কোন বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি শিক্ষক নিয়োগ প্রদান করতে পারবে না। বর্তমান হল সুপার মো. সরোয়ার ই আলম ২০১৯ সালের অনার্স ইংরেজি পরীক্ষায় ১৯৮৮ সালের পরীক্ষাকে হার মানিয়েছেন। পরীক্ষার খাতা হল থেকে বের করে অন্য পরীক্ষার্থী দিয়ে খাতায় লিখে সেই খাতা হলে জমা দেন। মো. সরওয়ার ই আলম এক জন জঙ্গী শিক্ষক হিসেবে সিনিয়র শিক্ষকদের নিকট সমালোচিত বলে জনশ্রুতি রয়েছে।তিনি জঙ্গী সংগঠনের সাথে জড়িত থাকার কারণে তার জন্ম স্থান নিজ বাড়ী এলাকার লোকজনের চাপে বসবাস করতে না পারায় শ্বশুরালয়ে ঘর জামাই হিসেবে বসবাস করেন।

উক্ত বিষয়ে সংসদ সদস্য ১৪১ জামালপুর ৪ আসনের তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এম পি,সভাপতি গভর্নিং বডি সরিষাবাড়ী মাহমুদা সালাম মহিলা কলেজ উপজেলা নির্বাহী অফিসার, ভারপ্রাপ্ত কর্মকর্তা,শিক্ষা অফিস, সরিষাবাড়ীকে অনুলিপি দিয়েছেন বলে জানা গেছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান: ঝিনাইদহে ছাত্রলীগের আনন্দ র‌্যালি

পঞ্চগড়ে ভাইয়ের হাতে ভাই খুন

করোনা টেস্ট ফি বাতিলের দাবি, স্বাস্থ্য খাতে অব্যবস্থাপনা ও সীমান্ত হত্যার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন

মহান স্বাধীনতা দিবসের মধ্য দিয়ে নির্বাচনী প্রচারণায় মনির হোসেন

মা’দকদ্রব্যের অ’পব্যবহার রোধকল্পে নাসিরনগরে সমন্বিত কর্মপরিকল্পনা প্রনয়ণ কর্মশালা

মা’দকদ্রব্যের অ’পব্যবহার রোধকল্পে নাসিরনগরে সমন্বিত কর্মপরিকল্পনা প্রনয়ণ কর্মশালা

ঘোড়াঘাটে ফে’ন্সিডিলসহ নারী মা’দক ব্যবসায়ী গ্রেফতার

হোমনায় এশিয়ান টিভি’র ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সৈয়দপুরে জামানত হারালেন চেয়ারম্যান প্রার্থী হাসিনা

মুজিববর্ষে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের মাধ্যমে শিক্ষাক্ষেত্রের বৈষম্য দূর করা হউক

জামালপুরের বকশীগঞ্জে গৃহবধূর রহস্যজনক মৃত্যু