crimepatrol24
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় ভোর ৫:৪৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

শৈলকুপা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের অনিয়ম-দুর্নীতি তদন্তের নির্দেশ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ১, ২০২১ ৭:৩৮ অপরাহ্ণ

 

ঝিনাইদহ প্রতিনিধি>>
ঝিনাইদহের শৈলকুপা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আহম্মেদ খানের বিরুদ্ধে করোনা প্রণোদনার ভাতা আত্মসাৎসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তদন্ত করার নির্দেশ দিয়েছেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের পরিদর্শক মোহাম্মদ হেলাল উদ্দীন।

ঝিনাইদহ জেলা প্রশাসকের কাছে ১১৬৫/১(৫) নাং স্মারকে পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়েছে শিক্ষা অফিসার শামীম আহম্মেদ খানের বিরুদ্ধে করোনা প্রণোদনার ভাতা আত্মসাৎসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেছেন শৈলকুপার চরপরমান্দপুর এবতেদায়ী মাদ্রাসার প্রধাণ শিক্ষক হাফিজা খাতুনসহ ৬ জন শিক্ষক। অভিযোগটি তদন্ত করে জরুরি ভিত্তিতে মতামতসহ প্রতিবেদন প্রেরণের জন্য বলা হয়েছে।

এবতেদায়ী মাদ্রাসার প্রধাণ শিক্ষক হাফিজা খাতুন অভিযোগ করেন, ঝিনাইদহের শৈলকুপা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আহম্মেদ খান টাকা ছাড়া তিনি এমপিওভুক্ত, করোনাকালীন নন এমপিও শিক্ষকদের তালিকা তৈরী ও সরকারি বই দেন না। নন এমপিও শিক্ষকদের করোনা প্রণোদনার ভাতা প্রকৃত শিক্ষকদের না দিয়ে ভুয়া শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের দেওয়া হয়েছে। শৈলকুপার ১৪ নং দুধসর ইউনিয়নের রাবেয়া খাতুন নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সালমা খাতুন নামে এক ভুয়া শিক্ষকের নাম দেখিয়ে মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আহম্মেদ খান এবং ওই স্কুলের প্রধান শিক্ষক নাহিদুজ্জামান নাহিদ ওরফে নাজমুল আত্মসাৎ করেন। শৈলকুপার বেড়বাড়ি ও পুরাতন বাখরবা গ্রামে এবতেদায়ী স্বতন্ত্র মাদ্রাসা কাগজ কলমে না থাকলেও মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আহম্মেদ খান দুইটি মাদ্রাসার নামে করোনার টাকা তুলে নিয়েছেন। শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা অধিদপ্তরে শৈলকুপায় ৬টি এবতেদায়ী মাদ্রাসা রয়েছে। এসব মাদ্রাসা শিক্ষকদের করোনার প্রণোদনার টাকা প্রদান করা হবে বলে মোবাইলে নিজ দপ্তরে ডেকে নিয়ে ঘুষ দাবি করেন শামীম খান। ঘুষ না দেওয়ায় কারোর টাকা প্রদান করা হয়নি। ২০২০ সালের ৫ আগস্ট শিক্ষা অফিসার শামীম খানের দুর্নীতি নিয়ে তৎকালীন ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথের কাছে লিখিত অভিযোগ দিলেও কোন প্রতিকার পাননি তারা।

শৈলকুপার পুরাতন বাখরবা গ্রামের প্রধান শিক্ষক মুমিনুর রহমান জানান, যে কোন বেসরকারী প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ হলেই শিক্ষা অফিসার শামীম খানকে ম্যানেজ করতে বড় অংকের টাকা দিতে হয়। এছাড়া তিনি এমপিওভুক্তকরণ, শিক্ষকদের উচ্চতর গ্রেড ও বেতন ছাড়ের ফাইলের জন্য টাকা দিতে হয়।

শৈলকুপার বিষ্ণুপুর মাদ্রাসার মিজানুর রহমান, রাবেয়া খাতুন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সুমি খাতুন ও কামরুন নাহার অভিযোগ করেন, একই স্টেশনে ৬ বছর ধরে থাকার কারণে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আহম্মেদ খান অকুণ্ঠ দুর্নীতির সঙ্গে জড়িত।

এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার তাসলিমা খাতুন বলেন, শামীম আহম্মেদ খানের বিরুদ্ধে তদন্ত করার চিঠি পেয়েছি। জেলা প্রশাসক মহোদয় তদন্ত করবেন। তিনি বলেন, আমি নতুন যোগদানের পর থেকেই তার বিরুদ্ধে নানা অভিযোগ পাচ্ছি।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

চকরিয়ায় স্বাস্থ্য সেবার নতুন প্রকল্পের আশ্বাস দিলেন মেয়র আলমগীর চৌধুরী

সুইট ফ্লাগ চাষ করে স্বাবলম্বী মধুপুরের মহিউদ্দিন

সুইট ফ্লাগ চাষ করে স্বাবলম্বী মধুপুরের মহিউদ্দিন

সান্তাহার পৌর নির্বাচনে মেয়র পদপ্রার্থীসহ ৪২জনের মনোনয়ন পত্র দাখিল

‘সক্রিয় থাকুন, কেউ দ্বন্দ্বে জড়াবেন না’: সাংবাদিক নজরুল ইসলাম

শৈলকুপায় ট্রাকচাপায় ব্যবসায়ী নিহত

করোনা থেকে মুক্তি পেতে বেশি বেশি দোয়া- দরুদ পড়তে বললেন প্রধানমন্ত্রী

পঞ্চগড়ে ২২ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

এভাবে চললে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নিয়ে যেতে পারে: ওবায়দুল কাদের

এভাবে চললে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নিয়ে যেতে পারে: ওবায়দুল কাদের

জনগণের ভালোবাসায় নৌকার মনোনয়ন প্রত্যাশী পঞ্চগড়ের ‘মনির’

ঝিনাইদহে ফেন্সিডিলসহ চুয়াডাঙ্গার ২ নারী মাদক ব্যবসায়ী আটক