crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৯:৫৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রংপুরে স্পিকার, বাণিজ্যমন্ত্রীসহ ১৫ প্রার্থীর মনোনয়ন বৈধ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ৩, ২০২৩ ৭:৫৮ অপরাহ্ণ

 

রংপুর ব্যুরো :
স্পিকার,বাণিজ্যমন্ত্রীসহ ১৫ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। মনোনয়ন বাতিল হয়েছে ৪ জনের এবং স্থগিত করা হয়েছে ৩ জন প্রার্থীর। রবিবার বিকেলে দ্বাদশ সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দ্বিতীয় দিনে রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া), রংপুর-৫ (মিঠাপুকুর) ও রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের ২২ প্রার্থীর মনোনয়ন যাচাই বাছাই করা হয়। জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান মনোনয়নপত্র যাচাই বাছাই করেন।

দাখিল করা মনোনয়নপত্রে কোন ত্রুটি না থাকায় রংপুর-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল, বাংলাদেশ কংগ্রেসের সিরাজুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মাস্টারের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
রংপুর-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী রাশেক রহমান, জাতীয় পার্টির আনিছুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের মাহবুবুর রহমান, কৃষক-শ্রমিক জনতা লীগের আব্দুল হালিম মন্ডল, ইসলামী ফ্রট বাংলাদেশের এনামুল হক, জাকের পার্টির শামীম মিয়া, বিএনএফ’র আব্দুল বাতেনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

কাগজপত্রে ত্রুটি থাকার কারণে বাংলাদেশ সুগ্রিম পার্টির আব্দুল ওয়াদুদ মিয়া এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা জাকির হোসেন সরকারের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।

রংপুর-৬ আসনে আওয়ামী লীগ প্রার্থী সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি, জাতীয় পার্টির নুর আলম যাদু মিয়া, ন্যাশনাল পিপল্স পার্টির মোঃ হুমায়ুন ইজাজ এবং বাংলাদেশ কল্যান পার্টির জাকারিয়া হোসেনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

আয়কর রিটার্নের কাগজপত্র জমা না দেওয়ায় জাকের পার্টির বেদারুল ইসলামের মনোনয়নপত্র স্থগিত করা হয়। এছাড়া ভূয়া ভোটার তালিকা প্রদান, হলফনামায় অসম্পূর্ণ তথ্য প্রদানে তৃণমূল বিএনপি’র ইকবাল হোসেন, বাংলাদেশ কংগ্রেসের মোঃ মাহবুল আলম, স্বতন্ত্র প্রার্থী তাকিয়া জাহান চৌধুরী এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের সিরাজুল ইসলামের মনোনয়ন বাতিল করা হয়।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, রংপুরে আজ ৩টি আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে। এর মধ্যে রংপুর-৪ আসনে দাখিল করা ৪টি মনোনয়নপত্র গৃহিত হয়েছে। রংপুর-৫ আসনে ৭টি গৃহিত হয়েছে, ২টি স্থগিত রয়েছে এবং রংপুর-৬ আসনে ৪টি গৃহিত, ৪টি বাতিল এবং একটি মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। স্থগিত হওয়া প্রার্থীরা প্রয়োজনীয় কাগজপত্র আগামীকালের মধ্যে সরবরাহ করতে পারলে তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হবে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

দেশে একটা অ’স্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করা হচ্ছে: প্রধানমন্ত্রী

ঝিনাইদহ জেলাজুড়ে পাট কাটতে ব্যস্ত চাষিরা, দামে খুশি নয়

ময়মনসিংহ জেলা পরিষদের উদ্যোগে মুজিব নগর দিবস পালিত

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৫ মা’দক কারবারি গ্রেফতার

নাগরপুরে অবৈধ বালুবাহী ট্রাক্টরের কারণেই দ্রুত ভাঙছে রাস্তা-ঘাট, বাড়ছে জনদুর্ভোগ

আদমদীঘিতে নিজ দোকানে শিশুকে ধর্ষণের চেষ্টা, কসমেটিকস ব্যবসায়ীকে গণপিটুনি

রুমে রুমে চা-সিঙ্গারা খাওয়া বন্ধ করুন : কৃষিমন্ত্রী

রুমে রুমে চা-সিঙ্গারা খাওয়া বন্ধ করুন : কৃষিমন্ত্রী

২৮ ফেব্রুয়ারির মধ্যে সারাদেশে নদী দখলকারীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে- জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান

চিলাহাটিতে ট্রেনের টিকিট কাটতে গিয়ে হেনস্থার শিকার হলেন যাত্রী

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৬ মা’দক কারবারি গ্রে’ফতার