crimepatrol24
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ২:৫২ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রংপুরে রমেশের খু-নি-রা প্রকাশ্যে ঘোরাফেরা করলেও গ্রেফতার করছে না পুলিশ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ১২, ২০২১ ১১:১৬ অপরাহ্ণ

 
মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর>>
আজ ১২ অক্টোবর বিকাল ৪টায় রংপুর টাউন হল চত্বরস্থ সাহিত্য মঞ্চ প্রাঙ্গণে মৃত রমেশ চন্দ্র দেবনাথ এর পরিবারকে মানবিক সহায়তা প্রদান করেন ‘মানবতার মানুষ রংপুর’ সংগঠন। উক্ত অনুষ্ঠানে রংপুর পদাতিক,পদাতিক নাট্য সংসদ,আসক ফাউন্ডেশনের নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় রমেশের খু-নি-দে-র গ্রেফতারের দাবিতে রংপুর পদাতিক এর প্রতিষ্ঠাতা সভাপতি বিজয় প্রসাদ তপু বলেন, অত্যন্ত দুঃখের বিষয় যে, মৃত রমেশের পরিবারের পাশে আজ সনাতন নেতারা কেউ নেই। রমেশের হ-ত্যা-কা-রী-রা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে, খু-নি-দে-র অবিলম্বে গ্রেফতার ও সুষ্ঠু বিচারের দাবি জানান তিনি।
‘মানবতার মানুষ’ সংগঠনের সহ-সভাপতি ইরা হক বলেন, আসামিদের গ্রেফতার ও সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আমরা ‘মানবতার মানুষ’ সংগঠন রমেশের পরিবারের পাশে আছি এবং থাকব।
সংগঠনের মহিলা সম্পাদিকা জলি কিবরিয়া বলেন, কোনো অ-প-রা-ধী-র ছাড় নেই। সমাজের মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে এবং মানবিক কারণে রমেশের পরিবারকে সর্বাত্মক সহযোগিতার জন্য আমরা এর শেষ দেখতে চাই।
সংগঠনের সভাপতি মোয়াজ্জেম হোসেন লাভলু বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে খু-নি-দে-র কোন ঠাঁই নেই, রমেশের খু-নি-দে-র গ্রেফতার করতে প্রশাসনের সমস্যা কোথায়? পরে উক্ত অনুষ্ঠানে রমেশের পরিবারের হ-ত্যা-র করুণ চিত্র তুলে ধরেন।
রংপুর সদর উপজেলার উত্তর মমিনপুর যুগীপাড়া এলাকার বাসিন্দা রমেশ চন্দ্র দেবনাথ (৭২ ), পেশায় যুগীর চুন বিক্রেতা। জমিসংক্রান্ত বিরোধে গত ১৯ সেপ্টেম্বর ২০২১, বিকাল সাড়ে ৪টায় প্রতিপক্ষ ওই এলাকার সুবল চন্দ্র দেবনাথ গং রমেশের বাড়ীসংলগ্ন ফাঁকা জমিতে এসে রমেশকে হ-ত্যা-র উদ্দেশে হামলা চালায়। এসময় তারা রমেশের পরিবারের সদস্যদের গু-রু-ত-র আ-হ-ত করে এবং শ্যামল চন্দ্র দেবনাথ (৩৮) তাকে হ-ত্যা-র উদ্দেশে ধাঁ-রা-লো ‘দা’ দিয়ে কু-পি-য়ে মারাত্মকভাবে জ-খ-ম করলে রমেশ র-ক্তা-ক্ত অবস্থায় মাটিতে পড়ে ছ-ট-ফ-ট করে ঘটনাস্থলেই মারা যান। এর আগে রমেশের পরিরবারের ওপর একাধিকবার হা-ম-লা ও ঘরবাড়িতে অ-গ্নি-সং-যো-গ করা হয়। এ ব্যাপারে একাধিক মামলা চলমান থাকলেও নি-র্যা-ত-ন ও হু-ম-কি বন্ধ হয়নি।
ভূক্তভোগী পরিবারটি বিভিন্ন দায়িত্বশীলদের দ্বারে দ্বারে ঘুরে ন্যায় বিচার না পেয়ে রংপুর জেলা পূজা উদযাপন পরিষদ কাছে বিচার দেয়। এক্ষেত্রে পুজা উদযাপন পরিষদ কোনো প্রকার ব্যবস্থা গ্রহণ না করে উল্টো রমেশের পরিবারকে জমি ছেড়ে দেয়ার নির্দেশ দেয়। জমি না ছাড়লে বিপদ হবে বলে ভ-য়-ভী-তি দেখাতে থাকে। এছাড়াও পূজা উদযাপন পরিষদ রংপুর জেলার সাধারণ সম্পাদক ধীমান ভট্টাচার্য্যের হুকুমেই ওই হা-ম-লা চালানো হয়েছে- এমনটি বলেন ভুক্তভোগীরা।
তারা আরও বলেন, আসামীরা বুকফুলিয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে, বারবার পুলিশ প্রশাসনকে অবগত করা সত্ত্বেও অদৃশ্য কারণে আসামীদের গ্রেফতার না করে উল্টো বলছে, তদন্ত চলমান রয়েছে।
উল্লেখ্য, অসহায় পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছেন।হ-ত্যা-কা-ণ্ডে জড়িত আসামীদের গ্রেফতারসহ সুষ্ঠু তদন্ত, ন্যায় বিচার ও নিরাপত্তা পেতে প্রশাসনের সুদৃষ্টির জন্য ‘মানবতার মানুষ’ রংপুর সংগঠনের দ্বারস্থ হয়েছেন অসহায় পরিবারটি।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

হোমনায় আ’লীগ নেতা মো. ছিদ্দিকুর রহমান আর নেই

হোমনায় আ’লীগ নেতা মো. ছিদ্দিকুর রহমান আর নেই

পূর্বধলায় রাস্তা সংস্কারের কথা দিয়ে কথা রাখেন নি জনপ্রতিনিধিরা

সারা দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৩৫০

ডোমারে ছিনতাইকারী আটক

পঞ্চগড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ম্যাজিস্ট্রেটের উপর চড়াও ব্যবসায়ীরা

হোমনায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে মানববন্ধন

কুমিল্লায় শীর্ষ সন্ত্রাসী ও ১৫ মামলার আসামি শুভ অস্ত্রসহ গ্রেফতার

ঝিনাইদহে মর্নিংবেল চিল্ড্রেন একাডেমির শিক্ষার্থীদের মধ্যে বৃক্ষ বিতরণ

নাসিরনগরে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

নবীগঞ্জে সন্ত্রাসীদের বিরুদ্ধে নিউজ করায় সাংবাদিককে কুপিয়ে জখম