crimepatrol24
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৯:১৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রংপুরে তিন পিস্তলসহ ৪ ডাকাত গ্রেফতার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ৫, ২০২০ ৮:৫২ অপরাহ্ণ

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর : রংপুরের মিঠাপুকুর থানাধীন চাঞ্চল্যকর ভুয়া র‌্যাব/ডিবি পরিচয়ে ছিনতাই ও হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে জড়িত ৪ ডাকাতকে পিস্তলসহ গ্রেফতার করেছে র‌্যাব-১৩ রংপুর। গ্রেফতারদের নিকট থেকে অপরাধে ব্যবহৃত ২টি বিদেশি পিস্তল, ১টি দেশি পিস্তল, একটি লোহার দন্ড,৮টি মোবাইল ফোন এবং ২৯টি সিমকার্ড উদ্ধার করা হয়েছে। গ্রেফতার ৪ জন জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়ে স্বীকার করেছে। তারা হলো-কুড়িগ্রামের রাজারহাট থানার বালাকান্দি (মন্ডলপাড়া) গ্রামের হামিদ মন্ডলের পুত্র মেহেদী হাসান শিলু (২৪) ও মৃতঃ ইসমাইল হোসেনের পুত্র আতাউর রহমান আপেল (২৬), রাজারহাট থানার পান্থাপাড়া গ্রামের পবিত্র রায়ের পুত্র স্বরন রায় (২০),একই জেলার নয়াগ্রামের (চামড়াগোলা) রবিউল ইসলামের পুত্র মঞ্জুরুল ইসলাম ভুট্টো (৩০)।

র‌্যাবের এএসপি মিডিয়া অফিসার খন্দকার গোলাম মোর্ত্তূজা জানান, গত ২৫ নভেম্বর রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার বলদিপুকুর (ঢাকা- রংপুর হাইওয়ে) নামক স্থানে রাতে র‌্যাব এবং ডিবি পরিচয় দিয়ে ডাকাতির ঘটনা সংঘটিত হলে সাদেক বাদশা (৪৫) নামক একজন গরু ব্যবসায়ী ঘটনাস্থলে নিহত হয়। চাঞ্চল্যকর এ ঘটনাটি বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচার করা হলে র‌্যাব-১৩ কর্তৃক এ বিষয়ে বিশদ অনুসন্ধান এবং ছায়া তদন্ত শুরু করা হয়। এক পর্যায়ে গোয়েন্দা সূত্র প্রকাশ করে যে, গত ৩ ডিসেম্বর তারিখে রংপুর মহানগর এর তাজহাট থানাধীন তাজহাট মোড়স্থ তাজহাট বায়তুলহুদা জামে মসজিদ এর দক্ষিণে ফরিদা কালাম (প্যানেল মেয়র) এর ভাড়া করা বাসা বাড়িতে উক্ত ঘটনার সঙ্গে জড়িত কয়েকজন সদস্য অবস্থান করছে। পরে র‌্যাব-১৩ এর একটি বিশেষ আভিযানিক দল গতকাল ৪ ডিসেম্বর ভোর সাড়ে ৫টায় অভিযান পরিচালনা করে ওই বাড়ি থেকে ঘটনার সঙ্গে জড়িত ৪ জনকে আটক করতে সক্ষম হয়। উক্ত বাড়িতে অভিযান ও তল্লাশিকালে দেশি-বিদেশি অস্ত্রশস্ত্র পাওয়া যায়।

র‌্যাব জানায়, ঘটনার দিন পাঁচজন গরু ব্যবসায়ী লালমনিরহাট জেলার বড়বাড়ি বাজার হতে গরু ক্রয় করে দিনাজপুর জেলার নবাবগঞ্জ থানার উদ্দেশ্যে গমনকালে আনুমানিক রাত দেড়টায় দমদমা বাজারে রাতের খাবার খাওয়ার জন্য বিরতি নেয়। খাওয়ার পরে দমদমা বাজার হতে রওনা হলে ঘটনাস্থলে পূর্ব থেকেই দাঁড়িয়ে থাকা একটি মাইক্রোবাস তাদের গতিরোধ করে। মাইক্রোবাস থেকে ৫/৭ জন লোক নিজেদেরকে র‌্যাব/ডিবি পরিচয় দিয়ে গরু ব্যবসায়ীদের ক্রয়ের চালান দেখাতে বলে, একই সঙ্গে মাদক ও জাল টাকা আছে মর্মে তল্লাশি করে। তল্লাশিকালে গরু ব্যবসায়ীদের কাছ থেকে আনুমানিক ৩ (তিন লাখ) টাকা নিয়ে ডাকাত দল তাদের ব্যবহৃত মাইক্রোবাসযোগে ঘটনাস্থল দ্রুত ত্যাগ করে আনুমানিক ৩-৪শ” মিটার যাওয়ার পর পুনরায় ঘটনাস্থলের দিকে ফিরে আসে। ঘটনাস্থলে মাইক্রোবাসটি ফিরে আসতে দেখে গরু ব্যবসায়ীরা গতিরোধ করতে চাইলে মাইক্রোবাস দ্রুত গতিতে তাদেরকে সজোরে ধাক্কা মেরে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ঘটনাস্থলে সাদেক বাদশা ও সাজু মিয়া গুরুতর জখম হয়। পরবর্তীতে তাদেরকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাদেক বাদশাকে মৃত ঘোষণা করে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‌্যাব।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

পুঠিয়ায় আগামীকাল একুশে বইমেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন

আগামী ১৩ এপ্রিল পর্যন্ত জলমহাল ইজারার জন্য অনলাইনে আবেদন দাখিলের সময়সীমা বৃদ্ধি

আগামী ১৩ এপ্রিল পর্যন্ত জলমহাল ইজারার জন্য অনলাইনে আবেদন দাখিলের সময়সীমা বৃদ্ধি

হোমনায় আইএফআইসি ব্যাংকের ৭৩তম উপ-শাখা উদ্বোধন

শরীয়তপুরে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলেন পুলিশ সুপার

কুমারখালীতে প্রেমিকাকে কলা বাগানে ডেকে নিয়ে গণধর্ষণ, আটক-০১

রংপুর মেডিকেলে করোনা টেস্ট শুরু

রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন পুলিশ সুপার এসএম শফিউল্লাহ

ডুলাহাজারায় এক নবজাতককে বিক্রি করে থানায় অভিযোগ,পরে আপস

দাউদকান্দি- চান্দিনা সার্কেল এএসপির নেতৃত্বে ৬ হাজার পিস ই’য়াবাসহ গ্রে’ফতার ৪ 

দাউদকান্দি- চান্দিনা সার্কেল এএসপির নেতৃত্বে ৬ হাজার পিস ই’য়াবাসহ গ্রে’ফতার ৪ 

ডোমারে সাবেক ফুটবল খেলোয়াড়দের পুনর্মিলনী ও প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

ডোমারে সাবেক ফুটবল খেলোয়াড়দের পুনর্মিলনী ও প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত