crimepatrol24
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৮:০৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

মামলা থেকে অব্যাহতি চেয়ে রংপুরে ক্ষুদ্র চা ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুন ১৬, ২০২০ ৪:৩৭ অপরাহ্ণ

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর : মামলা থেকে অব্যাহতি চেয়ে সংবাদ সম্মেলন করেছেন ক্ষুদ্র চা ব্যবসায়ী আকমাল হোসেন নামে এক ভুক্তভোগী । গতকাল সোমবার সকালে রংপুরের কেন্দ্রিয় বাস টার্মিনালের স্থানীয় একটি হোটেলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে আকমাল হোসেন বলেন, ২০০০ সালের ১৯ এপ্রিল রংপুর মিঠাপুকুরের চুহড় (সোনাহার) এলাকার সবেবরাত আলীর মেয়ের সাথে ইসলামী শরিয়াহ মোতাবেক রেজিষ্ট্রিকৃত কাবিননামা মূলে বিয়ে হয়। বিয়ের পর তার পরিবারে একটি পুত্র সন্তান ও পরে একটি কন্যা সন্তানের জন্ম হয়। আকমাল হোসেন আরও বলেন, স্ত্রী সন্তান নিয়ে সুখে শান্তিতে চলে তার সংসার। কিন্তু ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর বাড়িতে কেউ না থাকায় তার শাশুড়ি রোকসানা বেগম ফুসলিয়ে স্ত্রী রুমি বেগম, ছেলে গোলাম রাব্বি ও কন্যা সন্তানকে নিয়ে নিজ বাড়িতে চলে যান। কিন্তু আমি সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে ফৌজদারী কার্য্যবিধি আইনের ১০০ ধারায় স্ত্রী ও সন্তানদের উদ্ধারের জন্য রংপুর মিঠাপুরের আদালতে মামলা দায়ের করি। কিন্তু আদালতের সিদ্ধান্তে স্ত্রী রুমি বেগম সংসারে ফিরবে না বলে ঘোষণা দেন। এ বিষয়ে আকমাল হোসেন অভিযোগ করে বলেন, শাশুড়ি রোকসানা বেগম জোরপূর্বক আমার স্ত্রী সন্তানদের আটক করে রেখেছেন। আমি আদালতের আশ্রয় নিয়েছি। অনেক বার আত্মীয় -স্বজন ও জনপ্রতিনিধিদের মাধ্যমে স্ত্রী, সন্তানদের আনতে পাঠিয়েছি। আমার স্ত্রী, সন্তানদের দিয়ে শাশুড়ি রোকসানা বেগম অসামাজিক কাজ করাছেন। বিষয়টি নিয়ে প্রতিবাদ করায় তিনি আমার সংসারে স্ত্রী, সন্তানদের ফিরিয়ে দিচ্ছেন না।

এ বিষয়ে অভিযুক্ত স্ত্রী রুমি বেগম জানান, আকমাল হোসেন প্রায় দিন শারীরিকভাবে নির্যাতন করতেন। পিতার বাড়িতে যাওয়ার পর থেকে এক দিনের জন্য স্ত্রী, সন্তানদের খোঁজ নেয়নি। আমি আর সংসারে ফিরতে চাই না। তিনি আরও বলেন, এ বিষয়ে আদালতে মামলা চলমান রয়েছে।

রংপুর নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল (২) এর পাবলিক প্রসিকিউটর (পিপি) এম এ এ জাহাঙ্গীর হোসেন তুহিন জানান, স্ত্রীর উপর শারীরিক নির্যাতনের কারণে অনেক সময় আদালতে নারী শিশু মামলা হয়ে থাকে। তবে মামলাটি হয়রানিমূলক হলে সে ক্ষেত্রে আদালত তদন্ত করে সিদ্ধান্ত নিবে। এ বিষয়ে ভুক্তভোগী ক্ষুদ্র চা ব্যবসায়ী আকমাল হোসেন মামলা থেকে অব্যাহতি পেতে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

চাকরির খবর

সরিষাবাড়ীতে হোমিওপ্যাথি ঔষধের আড়ালে দেশীয় ‘মদ’ তৈরির উপাদানসহ আটক-২

হোমনায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি

সাতক্ষীরায় নারী নির্যাতন ও ফেনসিডিল মামলায় আটক-২

ঝিনাইদহে ইমাম- মুয়াজ্জিনদের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণ

নাসিরনগরে আনসার-ভিডিপি‘র বার্ষিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

পঞ্চগড়ে প্রবীণ পাঁচ খেলোয়াড়কে সংবর্ধনা

শৈলকুপায় মুজিববর্ষ উপলক্ষে ফ্রি-মেডিকেল ক্যাম্প

ঝিনাইদহে হেলথ ক্যাম্পে মা ও শিশুদের স্বাস্থ্যসেবা ও ওষুধ বিতরণ উদ্বোধন

দুরন্ত বাংলা কালচারাল একাডেমীর সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত