crimepatrol24
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:৩৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

মহেশপুরের সেই কোটিপতি নাইটগার্ড তরিকুলের দৌড়ঝাপ শুরু

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
এপ্রিল ১২, ২০২১ ৯:৪৭ অপরাহ্ণ

ঝিনাইদহ প্রতিনিধি>>

ক্রাইম পেট্রোল২৪.কমসহ দেশের জাতীয়, আঞ্চলিক ও বিভিন্ন অনলাইন পত্রিকায় “একদিনে সাড়ে ১১ বিঘা জমি কিনে আলোচনায় এক নাইটগার্ড” শীর্ষক খবর প্রকাশের পর দৌড়ঝাপ শুরু করেছে নাইটগার্ড তরিকুল ইসলামের। তার বিরুদ্ধে যাতে আর সংবাদ প্রকাশ না হয় সে জন্য তিনি বিভিন্ন মহলের শরণাপন্ন হচ্ছেন। এদিকে তথ্যভিত্তিক সংবাদ প্রকাশের পর নাইটগার্ড তরিকুল ভেঙ্গে পড়েছেন। পারিবারিকভাবে নাইটগার্ড তরিকুল চাপের মুখে পড়েছেন। তরিকুলের অপকর্মের খবরটি প্রচারের পর তার স্ত্রী সন্তানরা বাইরে মুখ দেখাতে পারছে না। মহল্লাবাসী মানুষ ঘৃনার চোখে দেখতে শুরু করেছেন। একের পর এক নাইটগার্ড তরিকুলের কোটিপতি হওয়ার খবর প্রচারের পর তার উচ্ছিষ্টভোগীরা হতাশায় পড়েছেন। দলিল লেখক কাম কথিত সাংবাদিকরা তরিকুলের সাম্রাজ্য রক্ষা করতে না পেরে নানা রকমের ধান্দাবাজিতে লিপ্ত হচ্ছে। নাইটগার্ড তরিকুল ও তার সিন্ডিকেটের খবর প্রচারের পর নড়েচড়ে বসেছে প্রশাসন। লকডাউন উঠে গেলেই একাধিক সংস্থা তদন্তের উদ্যোগ নিচ্ছেন বলে খবর পাওয়া গেছে। সরকারের একাধিক গোয়েন্দা সংস্থা তরিকুলের খোঁজ খবর নিচ্ছেন। নজর রাখছেন তার গতিবিধির উপর।

তথ্য নিয়ে জানা গেছে, ২০১৪ সালের ২৮ সেপ্টম্বর ৮০৯৯ দলিলের মাধ্যমে তরিকুল তার ভাই শফিকুল ইসলামের নামে ১০৮ নং হামিদপুর মৌজায় প্রথম ১০৪ শতক জমি ক্রয় করেন। সে সময় ওই জমির বিক্রয়মূল্য ছিল ২২ লাখ ৪৪ হাজার টাকা। বিএনপি নেতা প্রয়াত আজিজুল হক খান এই জমি বিক্রেতা। ১০৪ শতক জমি তরিকুল যখন তার ভাইয়ের কাছ থেকে ৯৩৩০ নং হেবা দলিল করেন তখন জমির মূল্য দেখানো হয়েছে ২৮ লাখ ৫০ হাজার টাকা। একই বছরের ১৪ ফেব্রয়ারি ১১২ নং বগা মৌজায় ৭ লাখ টাকা দিয়ে ৯ দাগে সাড়ে ৫১ শতক জমি কেনা হয় মহেশপুরের লিটন হোসেনের কাছ থেকে। এরপর ২০১৮ সালের ৮ জানুয়ারি ১১০ নং জলিলপুর মৌজায় হাল ৬৬৫৪ নং দাগে আব্দুল হামিদের কাছ থেকে সাড়ে ৪ শতক জমি কিনেন শফিকুল। এই জমির ক্রয় মূল্য দেখানো হয় এক লাখ টাকা। যার আরএস দাগ নং ৫২৯৬ ও ৫৩১৭।

তথ্য নিয়ে আরও জানা গেছে নাইটগার্ড তরিকুলের হেবা দলিলে ভাইয়ের কাছ থেকে নেওয়া সাড়ে ১১ বিঘা জমির মধ্যে ১০৮ নং হামিদপুর মৌজায় কেনা ৫ দাগে ৯৭ শতক জমি মহামূল্যবান। বর্তমান এই জমির দাম কোটি টাকার কাছাকাছি হবে এমনটি মনে করেন মহল্লাবাসী। ২০১৭ সালের ২৮ আগষ্ট মাসে এই জমিটি সম্ভু দাসের কাছ থেকে শফিকুলের নামে কেনা হয়। সে সময় জমির ক্রয়মূল্য ছিল ২৬ লাখ ৫০ হাজার টাকা। ৩ বছর পর এসে ৯৩২৬ নং হেবা দলিলে যখন নাইটগার্ড তরিকুল তার ভাইয়ের কাছ থেকে নেন তখনও মূল্য দেখানো হয়েছে সাড়ে ২৬ লাখ টাকা। একদিনে ৬ দলিলে তরিকুলের সাড়ে ১১ বিঘা জমি কেনা এখন তার কাল হয়ে দাঁড়িয়েছে। আইনগত প্রক্রিয়া চারিদিক থেকে তরিকুলকে ঘিরে ধরছে। বিভাগীয়ভাবে তার মাথার উপর ঝুলছে শাস্তি ও বহিস্কারের খড়গ।

উল্লেখ্য, গত কয়েক দিন ধরে নাইটগার্ড তরিকুলের অবৈধ সম্পদ অর্জনের খবর প্রকাশিত হলে মহেশপুর শহর আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়। তরিকুল ঘটনা ধামা চাপা দিতে তার ভাইয়ের কাছ থেকে সাড়ে ১১ বিঘা জমি ফ্রি ভাবে হেবা দলিল করে নিয়েছেন বলে দাবি করলেও তার ভাই কীভাবে এতো টাকা দিয়ে জমি কিনলেন সে প্রশ্ন উঠেছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৭মা’দক কারবারি গ্রে’ফতার

হোমনায় পুলিশ-ফায়ার সার্ভিসের ২৪ ঘণ্টার চেষ্টায় পানির ট্যাংকি থেকে লা’শ উদ্ধার

অল্পের জন্য প্রাণে বাঁচলেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত

রংপুরে ফুলবাড়ী দিবস স্মরণে শ্রমিক অধিকার আন্দোলনের শ্রদ্ধাঞ্জলি নিবেদন

খুটাখালীতে খালের চর দখল করে স্হাপনা নির্মাণ

ডিমলায় স্ত্রী ‘হত্যার’ দায়ে স্বামীর ফাঁসি

কেএমপি ডিবি’র অভিযানে ৩ হাজার ভারতীয় কালি পটকাসহ গ্রেফতার-১

কারসাজি করে মিলাররা চালের দাম বাড়িয়েছে : কৃষিমন্ত্রী

জুমুআ’র নামাজের ছয়টি গুরুত্বপূর্ণ আদব

নীলফামারীতে ফিরোজ সাঁই এর ২৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মৃতি স্মারক প্রদান