crimepatrol24
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১:২২ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

মঙ্গলবার থেকে সারাদেশে বিএনপির টানা ৩ দিনের অবরোধ ঘোষণা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ২৯, ২০২৩ ৯:২৮ অপরাহ্ণ

 

ক্রাইম পেট্রোল ডেস্ক:
আগামী ৩১ অক্টোবর মঙ্গলবার থেকে দেশব্যাপী টানা তিন দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। রোববার বিকালে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জুমে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘আগামী ৩১ অক্টোবর এবং ১ ও ২ নভেম্বর দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে। দেশে চলমান বি’চারহীনতা, অ’পশাসন, সীমাহীন দু’র্নীতি, অ’নাচার, অ’র্থপাচার ও সি’ন্ডিকেটবাজির ফলে দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতিতে বিপর্যস্ত জনগণের জীবন-জীবিকা রক্ষার স্বার্থে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আয়োজিত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হা’মলা, নেতাকর্মীদের হ’ত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মী গ্রে’ফতার, বাড়ি বাড়ি তল্লাশি, হ’য়রানি ও নি’র্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে এ কর্মসূচি দেওয়া হয়েছে।

দলীয় নেতাকর্মীসহ দেশবাসীকে এ কর্মসূচি সফল করার জন্য আহ্বান জানান রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘সরকার প’তন আসন্ন। তাই সবাই ঘর থেকে বেরিয়ে আসুন। জনগণের আন্দোলন কখনো বৃথা যায় না। গণতন্ত্রকামী জনগণের বিজয় হবেই।’

তিনি দাবি করেন, ‘গতকাল ও আজ বিকাল পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৯৬০ জনের অধিক নেতাকর্মীকে । মামলা দিয়েছে ২০টি। তিন হাজারের অধিক আ’হত হয়েছেন। মৃ’ত্যু হয়েছে ৪ জনের, এর মধ্যে একজন সাংবাদিকও আছেন।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম ও সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল