crimepatrol24
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৬:০৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক হলেন কোম্পানীগঞ্জের কৃতীসন্তান আজগর আলী

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ১৪, ২০২০ ৮:৫৬ অপরাহ্ণ

 

মো. ইব্রাহিম খলিল, হোমনা, কুমিল্লাঃ

ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদোন্নতি পেয়েছেন নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জের কৃতী সন্তান আজগর আলী। আজ সোমবার ১৪ ডিসেম্বর,২০২০ খ্রি. তারিখে রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ আদেশ জারি করা হয়।

জানা গেছে, আজগর আলী কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর গ্রামের এক মধ্যবিত্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম এরফান আলী এবং মাতা খোদিজা আক্তার। ছোটবেলা থেকেই তিনি মেধার স্বাক্ষর রেখে আসছেন। তিনি ৫ম শ্রেণিতে সাধারণ গেডে এবং ৮ম শ্রেণিতে টেলেন্টপুলে বৃত্তি লাভ করেন। ২০০০ সালে বামনী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০২ সালে বামনী কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সহিত উত্তীর্ণ হন। এরপর প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞান বিষয়ে ভর্তি হয়ে কৃতিত্বের সহিত বিএসএস ( সম্মান) ও এমএসএস ডিগ্রি অর্জন করেন। শহীদ সার্জেণ্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র হিসেবে মাস্টার্সে অধ্যয়নরত অবস্থায় ২০০৯ সালে তিনি ২৯ তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং প্রথমবারেই প্রশাসন ক্যাডারে সুযোগ পেয়ে ২০১১ সালে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে জেলা প্রশাসকের কার্যালয়, রাজবাড়ীতে প্রথমবারের মতো সরকারি চাকরিতে যোগদান করেন। পরবর্তীতে একই পদে জেলা প্রশাসকের কার্যালয় , পাবনায় দায়িত্ব পালন করেন। এরপর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে পর্যায়ক্রমে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ,কুমিল্লার মুরাদনগর এবং চট্টগ্রামের মীরসরাই উপজেলায় দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে সিনিয়র সহকারী সচিব হিসেবে পদোন্নতি পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে রাঙ্গামাটি জেলার কাউখালী, লক্ষ্মীপুরের রামগতি, কুমিল্লার হোমনা এবং ব্রাহ্মনবাড়িয়ার নাসিরনগর উপজেলায় অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি সিনিয়র সহকারী সচিব হিসেবে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ে যোগদান করে প্রেষণে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্পোরেশন (বিআরটিসি’র) ম্যানেজার (এস্টেট) হিসেবে দায়িত্ব পালন করছেন।

একজন লেখক হিসেবেও তাঁর যথেষ্ট খ্যাতি রয়েছে। ‘একমুঠো জোসনা’ তাঁর লেখা প্রথম কাব্যগ্রন্থ। ২০১৬ সালের অমর একুশে বই মেলায় ‘শাশ্বত ভালোবাসা’ নামে তাঁর প্রথম উপন্যাস প্রকাশিত হয়। ব্যক্তিগত জীবনে তিনি আহনাফ শাহরিয়ার আরাফ নামক এক পুত্র সন্তানের গর্বিত জনক।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ডোমারে শীতকালীন সব্জিতে ভরে গেছে পৌর কাঁচা বাজার

ডোমারে বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব এঁর ৯১ তম জন্মবার্ষিকী উদযাপন

কেএমপি’র হরিণটানা থানা পুলিশের অভিযানে ২৫ কেজি চো’রাই তামার তারসহ গ্রেফতার১

জিপিএ ৫ পাওয়া সেই হতদরিদ্র কালীগঞ্জের তপন দাসের পাশে ঝিনাইদহ পৌরসভার মেয়র মিন্টু

জামালপুরে জাতির পিতা বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৫তম জন্মদিন পালিত

কেএমপি ডিবি’র অভিযানে অস্ত্র ও কার্তুজ উদ্ধার

তেঁতুলিয়ায় মাদক সেবন করার দায়ে যুবকের  কারাদণ্ড

কালীগঞ্জে নিজের ভোটটিও পেলেন না মেম্বার প্রার্থী আব্বাস আলী!

কেএমপি’র অভিযানে মা’দকসহ ১ মা’দক কারবারি গ্রে’ফতার

সরিষাবাড়ীতে গ্রামীণ ব্যাংকের সংগ্রামী সদস্যদের মাঝে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ