crimepatrol24
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১১:৩০ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

পূজা উদযাপন পরিষদ রংপুর মহানগর কমিটি নিয়ে দুই গ্রুপ মুখোমুখি ও নানা অনিয়মের অভিযোগ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
আগস্ট ১৯, ২০২০ ৩:৩২ অপরাহ্ণ

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর : বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রংপুর মহানগর কমিটি নিয়ে দুইটি গ্রুপ মুখোমুখি অবস্থান করায় রংপুরে চরম উত্তেজনা বিরাজ করছে। রংপুর মহানগর কমিটির নেতৃবৃন্দের অভিযোগ, একটি মহল ষড়যন্ত্র করে কেন্দ্রীয় কমিটিকে ভুল বুঝিয়ে ঢাকা থেকে একটি আহবায়ক কমিটি গঠন করে নিয়ে এসেছে। বুধবার (১৯আগস্ট) দুপুরে রংপুর প্রেসক্লাবে সংবাদ সন্মেলনে নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, পূজা উদযাপন পরিষদ রংপুর মহানগর কমিটি সুশৃঙ্খল ভাবে তাদের সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছে। কিন্ত এই কমিটিকে কোন প্রকার চিঠি কিংবা নোটিশ না দিয়ে এবং বর্তমান কমিটি বিলুপ্ত না করে গঠনতন্ত্র বর্হিভূতভাবে ভবতোষ সরকার বাচ্চুকে আহবায়ক ও প্রশান্ত কুমার রায়কে সদস্য সচিব করে ৪১ সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে যা সম্পূর্ণ বেআইনী। এই কমিটি গঠন করায় রংপুরে হিন্দু সম্প্রদায়ের লোকজনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে ধনজিত ঘোষ তাপস বলেন , মহানগর পূজা উদযাপনের যে ৪১ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে তার বেশির ভাগ সদস্যই বিভিন্ন কারণ দেখিয়ে কমিটি থেকে পদত্যাগ করেছেন।

সংবাদ সন্মেলনে পূজা উদযাপন পরিষদ রংপুর মহানগর কমিটি নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, যে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে তার প্রধান পৃষ্ঠপোষক বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রংপুর জেলা কমিটির সভাপতি অজয় প্রসাদ বাবন। এই অজয় প্রসাদ বাবনের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ রয়েছে। নগরীর প্রাণকেন্দ্রে বাড়ি দখল, রাজ রাজেশ্বরী দেবোত্তর এস্টেটের টাকা আত্মসাৎ করায় দুনীতির মামলা, রংপুর করুনাময়ী কালীবাড়ি মন্দিরের উন্নয়নের জন্য ভারতীয় হাইকমিশনের দেওয়া প্রায় ৪৪ লাখ টাকার মধ্যে বেশির ভাগ অর্থই আত্মসাৎ করেছেন। কারণ হিসেবে আরও জানানো হয়, মন্দিরের উন্নয়নের সময় স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মানুষজনের কাছ থেকে টাইলসসহ অর্থ আদায় করেছিলেন। এছাড়া তিনি শ্রী শ্রী করুনাময়ী কালীবাড়ির সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘদিন ধরে ক্ষমতায় রয়েছেন। এই মন্দিরের তিনি আয়-ব্যয়ের হিসাবও মন্দির কমিটির কাছে প্রদান করেন না বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় । সংবাদ সন্মেলনে আরও বলা হয়, অজয় প্রসাদ বাবন নিজেকে বাঁচাতে কেন্দ্রীয় কমিটিকে ভুল বুঝিয়ে মহানগরের এই আহবায়ক কমিটি গঠন করে নিয়ে এসেছেন। সংবাদ সম্মেলন থেকে অবিলম্বে এই কমিটি বাতিল করা না হলে আন্দোলনের হুমকি দেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রংপুর মহানগর কমিটির নেতৃবৃন্দ। তারা সাংবাদিক সম্মেলনে আরও জানান, কেন্দ্র থেকে প্রেরিত এই আহ্বায়ক কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব অদ্যাবধি কোন সভা সমাবেশ করতে পারেনি। তাদেরকে রংপুর মহানগরের কোথাও কোন সভা সমাবেশ করতে দেওয়া হবে না বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এদিকে, আহ্বায়ক কমিটিকে প্রতিহত করার ঘোষণা দেওয়ায় রংপুরের হিন্দু সম্প্রদায়ের মানুষজনের উদ্বেগ উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পূজা উদযাপন পরিষদ রংপুর মহানগর কমিটির সভাপতি সুব্রত সরকার মুকুল, সাধারণ সম্পাদক ধনজিত ঘোষ তাপস, সিনিয়র সহ সভাপতি লক্ষিন চন্দ্র দাস, সহ- সভাপতি সমর মহন্ত, যুগ্ম সম্পাদক অলক নাথ, উৎপল কুমার ভৌমিক, গৌতম মহন্ত, সমরেশ দাস সাগরসহ পূজা উদযাপন পরিষদের রংপুর নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, সংবাদ সম্মেলনে আনীত অভিযোগের ব্যাপারে অজয় প্রসাদ বাবনের সাথে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করেছেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ডিমলায় বাঁধের ১০০ মিটার নদীগর্ভে বিলীন,দিন-রাত আতঙ্কে কাটছে গ্রামবাসীর

ডিমলায় বাঁধের ১০০ মিটার নদীগর্ভে বিলীন,দিন-রাত আতঙ্কে কাটছে গ্রামবাসীর

ময়মনসিংহের গৌরীপুরে বিভিন্ন আয়োজনে মীনা দিবস উদযাপন

ময়মনসিংহের গৌরীপুরে বিভিন্ন আয়োজনে মীনা দিবস উদযাপন

ঝিনাইদহ সীমান্তে থামছেনা অবৈধ পারাপার,নারীসহ আটক ৬

সরিষাবাড়ীতে জমি নিয়ে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত ১৫

কুমিল্লায় আশ্রয়ণ-২ প্রকল্পের নির্মাধীন গৃহ পরিদর্শনে জেলাপ্রশাসক

কুমিল্লায় আশ্রয়ণ-২ প্রকল্পের নির্মাধীন গৃহ পরিদর্শনে জেলাপ্রশাসক

হরিণাকুন্ডু পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী নিয়ে অস্বস্তিতে আ’লীগ, দ্বিমুখী লড়াইয়ের সম্ভাবনা

সুন্দরগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভা

বাংলাবান্ধা স্থলবন্দর নিয়ে দীর্ঘমেয়াদি পরিকল্পনার নির্দেশ রেলমন্ত্রীর

ডোমারে স্কুলের বিদায় অনুষ্ঠান শেষে চির বিদায় নিলো তৃষ্ণা রানী

পঞ্চগড়ে এসিআই ক্রপ কেয়ার এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ