crimepatrol24
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় ভোর ৫:২৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় দৃষ্টি হারালো পাঁচ বছরের শিশু

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ৩০, ২০১৯ ১:৪৮ অপরাহ্ণ

আল মাসুদ, পঞ্চগড় জেলা প্রতিনিধি:  পঞ্চগড় তেঁতুলিয়া উপজেলায় পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় দৃষ্টিশক্তি হারানোর অভিযোগ উঠেছে শরিফুল ইসলাম (৫) নামের একটি শিশুর। উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের হুলাশু জোদ এলাকায় এ ঘটনার খবর পাওয়া যায়।

তেঁতুলিয়া উপজেলার হুলাশুজোদ এলাকার মো. নকিবুল ইসলামের ছেলে শরিফুল ইসলাম।অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার তিরনই বাজারে মেসার্স বিসমিল্লাহ ফার্মেসী নামে মেডিসিন দোকানে সপ্তাহের প্রতি শনিবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত পল্লী চিকিৎসক আইয়ুব আলী (ডিপ্লোমা ইন প্যারামেডিকেল অপটিক্র ফিজিশিয়ান দিনাজপুর) ই,এন,টি মাথাব্যাথা ও চক্ষু রোগী দেখেন। তিনি চক্ষু,কান ও মাথাব্যাথা চিকিৎসক হিসেবে এলাকায় বেশ পরিচিত বলে জানান এলাকাবাসী। খবর পেয়ে পল্লী চিকিৎসকের কাছে পাঁচ বছরের শিশু সন্তান শরিফুল ইসলামকে কানে কম শুনতো বলে চিকিৎসার জন্য নিয়ে যান মা আখঁলিমা বেগম। তিনি জানান, আমার সন্তান চিকিৎসা নেওয়ার আগে পুরোপুরি দৃষ্টিশক্তি সম্পন্ন ছিল। প্রথমে কানের সমস্যার কথা জানান পল্লী চিকিৎসক আইয়ুল আলীকে। চিকিৎসার জন্য শিশুটিকে দেখার পর দুই ইনজেকশন সিরিজে পানি দিয়ে কান পরিস্কার করেন ।পরবর্তীকালে কানের জন্য ওষুধ লিখে দেন তিনি।কয়েক দিন ওষুধ খাওয়ার পর থেকে অস্বাভাবিকভাবে  শিশুটি আর কানে শুনতে ও চোখে দেখতে পায় না।

এ ব্যাপারে শিশুটির মা আখঁলিমা বেগম জানান, চিকিৎসা নেওয়ার আগে আমার শিশু সন্তান শরিফুল ইসলাম তার চোখে পূর্ণ দৃক্তি ছিল। ভুল চিকিৎসার কারণে আমার সন্তানটি আজ দৃষ্টিহীন অন্ধ হয়ে গেল। বর্তমানে শিশুটি দুই চোখে দেখতে পায় না এবং অন্যের সহযোগিতা ছাড়া সে চলাফেরা ও খেলাধুলা করতে পারেনা। ভুল চিকিৎসার কারণে সে এখন দৃষ্টিহীন প্রতিবন্ধী। আমার সন্তানের ভবিষৎ অন্ধ, আমি তার আইনগতভাবে বিচার চাই।

ভুক্তভোগী শিশুটির দাদা আব্দুস সামাদ বলেন, আমার নাতী ডাক্তারের ভুল চিকিৎসায় সে আজ অন্ধ। তাকে প্রয়োজনে আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।এদিকে শিশুটির পরিবার দৃষ্টিশক্তি হারিয়ে যাওয়ার বিষয়টি পল্লী চিকিৎসক আইয়ুব আলীকে জানালে তিনি বলেন, আল্লাহ চোখের দৃষ্টি কেড়ে নিয়েছেন আমার করার কিছুই নেই। বিসমিল্লাহ ফার্মেসী প্রোপাইটর মোঃ সেলিম হোসেন সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমার মেডিসিন দোকানে এই রোগীর কোন ধরণের চিকিৎসা হয় নাই।   

অভিযোগের ভিত্তিতে মুঠোফোনে পল্লী চিকিৎসকের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি তিরনই বাজারে দীর্ঘ দিন ধরে বিসমিল্লাহ ফার্মেসী মেডিসিন দোকানে রোগী দেখে আসতেছি আমার চিকিৎসায় কেউ দৃষ্টিশক্তি হারিয়েছে আমার জানা নেই। তবে সেই শিশুটির চিকিৎসা তিনি করছেন বলে শিকার করেন। ভুয়া পল্লী চিকিৎসক আইয়ুব আলী তিনি পঞ্চগড় জেলা শহরের পৌরসভার ইসলাম বাগ এলাকায় বসবাস করেন। এভাবে তিনি জেলার বিভিন্ন উপজেলা ইউনিয়নের গ্রাম এলাকার বাজারের ফার্মেসী মেডিসিন দোকানগুলোতে রোগী দেখেন।

এ ব্যাপারে বাংলাবান্ধা ইউনিয়নের চেয়ারম্যান কুদরত-ই-খুদা তিনি জানান আমি শুনেছি হুলাশু জোদ এলাকায় নকিবুল এর ছেলের ভুল চিকিৎসায় দৃষ্টি শক্তি হারিয়ে ফেলেছে অভিযোগ আসলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ডোমারে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর ও জমি উপহার পেলেন ৭৮টি পরিবার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৩ মা’দক কারবারি গ্রে’ফতার

ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে ৭ম শ্রেণির ছাত্রীর মৃত্যু

এতিমরা পেলো মেয়র রোকনের মাটির ব্যাংকে সঞ্চিত টাকা

প্রয়াত বীর মুক্তিযোদ্ধা অ্যাড. শামছুজ্জামানের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে নাগরিক স্মরণ সভা

দেশে করোনায় আরও ৬৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৪৬২

এআইজি (অপারেশন) সাঈদ তারিকুল হাসানের অকাল মৃত্যুতে আইজিপি’র শোক

নাগরপুরে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন

বকশীগঞ্জে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার বস্তুাবন্দি ন’কল কেজি দরে বিক্রি হয় চায়ের দোকানে

ডোমারে জনসচেতনতা সৃষ্টি ও সুরক্ষা সামগ্রী বিতরণ