crimepatrol24
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৫:৫২ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ডোমারে ভোগ্যপণ্য সমিতির টাকা ফেরত পেতে অসহায় নারীদের বিক্ষোভ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ১৯, ২০২০ ৮:০৮ অপরাহ্ণ

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

নীলফামারীর ডোমারে ভোগ্যপণ্য সমবায় সমিতির খপ্পরে পড়ে ভুক্তভোগী নারীরা জীবন ও ঘর সংসার বাঁচাতে প্রতারণার টাকা উদ্ধারের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেন।
শনিবার (১৯ডিসেম্বর) সকাল ১১টায় শত শত নারী ডোমার বাজার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে রাস্তা অবরোধ করে বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এ সময় নারীদের মধ্যে পারুল আক্তার, রুপালী বেগম, হেলালী আক্তার, উম্মে হাবিবা, সালমা আক্তার, মারুফা বেগম, শিরিনা আক্তার, আরিফা বেগম, লাকী প্রমূখ বক্তব্য রাখেন। পরে তারা হৃদয়ে স্বাধীনতা চত্বরে অবস্থান নেয়।
উল্লেখ্য, ডোমার বাজার ভোগ্যপণ্য সমবায় সমিতির কর্মী বানিয়ে বিভিন্ন লোভনীয় প্রস্তাবে হাজারো নারীর কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয় ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা। এরমধ্যে গত শনিবার (১২ ডিসেম্বর) ৩৫ লাখ টাকা নিয়ে সংগঠনের ক্যাশিয়ারসহ দুইজন ট্রেইনার পালিয়ে যায়। ওই প্রতিষ্ঠানের সভাপতি ও পরিচালক নিজেরাই থানায় গিয়ে বিষয়টি অবহিত করেন। এসময় হাজারো নারীকর্মী ও ভুক্তভোগী ডোমার থানায় উপস্থিত হয়ে টাকা ফেরতের দাবি জানান। সবার টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে এক কোটি টাকার চেক ও নগদ ছয় লাখ টাকা উপজেলা সমবায় অফিসার নুরুজ্জামান খানের নিকট জমা দেন এবং থানায় মুচলেকা দিয়ে মুক্ত হন সংগঠনের সভাপতি আদম মালিক ও পরিচালক মামুন রহমান। সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম, সহকারী কমিশনার (ভূমি) মনোয়ার হোসেন, অফিসার ইনচার্জ মোস্তফিজার রহমান, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক ময়নূল হক মনুসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। পরদিন সকাল থেকে সদস্যদের টাকা ফেরত দেওয়া কার্যক্রম শুরু করলে ওই দিন রাত ৯টায় আদম মালিক ও মামুনকে অসুস্থ দেখিয়ে কিছু দূস্কৃতিকারীরা মিথ্যা নাটক সাজিয়ে তাদের তুলে নিয়ে যায়। সেই থেকে তারা দু’জন আত্মগোপন করেছে বলে একাধিক সদস্য জানান। বিষয়টি নিয়ে গত সোমবার (১৪ ডিসেম্বর) বিকাল ৩টায় ডোমার বাজার রেলঘুন্টির মোড়ে দুই ঘন্টাব্যাপি সড়ক অবরোধ করে তারা। এসময় ডোমার দেবীগঞ্জ মহাসড়কে ট্র্যাক, অটোরিক্সাসহ বিভিন্ন যানবাহন চলাচল বন্ধ থাকে। শেষে ডোমার থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান ও সঙ্গীয় ফোর্স অবরোধস্থলে উপস্থিত হয়ে তাদেরকে আইনি সহায়তা প্রদানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় তারা। আগামী সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করবেন বলে ভুক্তভোগীরা জানান।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত