crimepatrol24
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় ভোর ৫:৫২ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ডোমারে আশ্রয়ন প্রকল্প পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধিদল

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুলাই ১১, ২০২১ ৯:২৫ অপরাহ্ণ

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

নীলফামারীর ডোমারে আশ্রয়ন-২ প্রকল্প পরিদর্শনে আসেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-প্রকল্প প্রকৌশলী আনোয়ার রহমান।
শনিবার (১০ জুলাই) বিকালে ২০২০-২০২১ অর্থ বছরে মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে নির্মিতব্য/ নির্মিত একক গৃহ সমুহের বর্তমান অবস্থা সরেজমিনে পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ-প্রকল্প প্রকৌশলী আনোয়ার রহমান, মনিটরিং কর্মকর্তা গোলাম মবিন মোঃ মাহতাবুল ইসলাম ও নীলফামারী জেলা ডিডি,এলজিইডি আব্দুর রহমান। ডোমার পৌর এলাকার ১নং ওয়ার্ডে কলেজ পাড়ায় দরিদ্র নৃগোষ্ঠি বাতাশি দাস ও রেখা দাসের বাড়ী পরিদর্শন করেন। একই সময় উপজেলার হরিনচড়া ইউনিয়নের উত্তর হরিনচড়া এলাকার আরও দুইটি ঘর পরিদর্শন করেন তারা।

পরিদর্শন শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের উপ-প্রকল্প প্রকৌশলী আনোয়ার রহমান গণমাধ্যমকে জানান, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা দেশে কোন গৃহহীন থাকবেনা। এটা ওনার স্বপ্ন এবং আবেগ, আমরা ওনার সহযাত্রী হিসাবে কাজ করছি, আপনার হয়তোবা জানেন মুজিববর্ষ উপলক্ষে ৯ লক্ষ ঘরের তালিকা করা হয়েছে। এর মধ্যে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে আমরা ১ লক্ষ ২০ হাজার ঘরের কাজ সমাপ্ত করেছি এবং তৃতীয় পর্যায়ে আরও ১ লক্ষ ঘর বরাদ্দ হবে। তারই সূত্র ধরে নীলফামারীর ডোমার উপজেলায় ১ম পর্যায়ে ৩৮ টি এবং ২য় পর্যায়ে ২শত টি ঘর বরাদ্দ হয়েছে। আমাদের উদ্দেশ্য হচ্ছে, ঘরগুলো যেন মানসম্মত হয় এবং ঘরের কাজের মান যেন ভালো থাকে, আমরা পৌর এলাকার কলেজ পাড়াসহ যে চারটি ঘর পরিদর্শন করলাম তাতে কাজ ভালো হয়েছে এবং ভালো মানের কাজ হয়েছে।

কলেজ পাড়ার বাতাশি দাসের ঘর দেখে তিনি সন্তোষ প্রকাশ করে বলেন, উনি যে নিজেকে উপলব্ধি করতে পেরেছেন যে ঘরটি আমার স্বপ্ন, ঘরটি সাজানো গোছানো এবং সুন্দর করে ওয়ারিং করে তিনি যেভাবে ঘরটি সাজিয়েছেন এটা দেখে আমার মনে হয়েছে যে ডোমারে ওয়ান অফ দা বেস্ট । তাছাড়া অন্যদের জন্য অনুকরণীয়।

ঘরের অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের যে কর্তৃপক্ষ রয়েছেন আমরা বিষয়টি তাদেরকে অবগত করবো, ওনারা সিদ্ধান্ত নিবেন। খারাপ কাজে যেমন শাস্তি আছে ,তেমনি কেউ যদি ঘর নির্মাণের বিষয়ে ষড়যন্ত্র করে সরকারের ভাবমূর্তি নষ্ট করার অপপ্রচেষ্টা চালায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানিয়েছেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম, সহকারী কমিশনার (ভূমি) মনোয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অঃদাঃ) মেজবাহুর রহমান,উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, সহ-সভাপতি ও ডোমার পৌর প্যানেল মেয়র এনায়েত হোসেন নয়ন, জেলা আ’লীগের সদস্য শহিদ আহমেদ শান্তু, উপজেলা যুবলীগের আহবায়ক ও বোড়াগাড়ী ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন, যুবলীগের যুগ্ন-আহবায়ক রফিকুজ্জামান রুবেল, গনেশ কুমার আগরওয়ালা, যুব মহিলা লীগের সভাপতি আসমা সিদ্দিকা বেবী, পৌর কৃষকলীগের আহবায়ক আবু সাইদ, যুগ্ম আহবায়ক এবাদত হোসেন চঞ্চলসহ উপজেলার ১০টি ইউনিয়নের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল