crimepatrol24
২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১২:৫৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ডোমারে আ’লীগের প্রবীণ নেতা আবুল হোসেনের মানবেতর জীবন যাপন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ফেব্রুয়ারি ২৮, ২০২১ ৮:৪৩ অপরাহ্ণ

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

নীলফামারীর ডোমার আমবাড়ীতে প্রবীণ আ’লীগের নেতা আবুল হোসেন মানবেতর জীবন যাপন করছেন। জীবনের শেষ সময়ে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে স্ত্রী -সন্তান নিয়ে অতিকষ্টে দিন কাটছে তার।

সরেজমিনে জানা যায়, ডোমার উপজেলার ৩নং গোমনাতী ইউনিয়নের উত্তর আমবাড়ী ২নং ওয়ার্ড মুন্সিপাড়া গ্রামের মৃত আলিম উদ্দিনের ছেলে আবুল হোসেন (৫৯)। বাংলাদেশ আ’লীগে ১৯৯২ সালে তৎকালীন ইউনিয়ন আ’লীগের সভাপতি মরহুম সপির উদ্দিন সরকার ও সাধারণ সম্পাদক মরহুম ডাঃ মজিবর রহমানের হাত ধরে একজন বলিষ্ঠ কর্মী হিসেবে যোগদান করেন। এর আগে ৩নং ওয়ার্ডের সভাপতি ও বর্তমানে ইউনিয়ন আ’লীগের প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
বাংলাদেশ সরকারের সাবেক প্রধানমন্ত্রী জাতিরর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহযোগী সাবেক হুইপ মরহুম আবদুর রউফ  ও তার সহধর্মিনী সাবেক সংসদ সদস্য মরহুমা ফরিদা রউফ আশা’র একজন বিশ্বস্ত একান্ত সহযোগী হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে লালন করে আ’লীগের রাজনীতি করে সহায় সম্বল হারিয়ে তিনি আজ সর্বস্বান্ত হয়ে পড়েছেন। বর্তমানে তিনি ৫শতক জমির উপরে ছোট একটি টিনের ঘরে স্ত্রী অঞ্জনা বেগম (৫৫) ও কন্যা নাসরিন বেগম (১১) কে নিয়ে অতি কষ্টে অসহায় অবস্থায় দিনাতিপাত করছে।

বর্তমানে আবুল হোসেন ডায়াবেটিস ও শ্বাসকষ্ট রোগে ভুগছেন। তার স্ত্রী অঞ্জনা বেগম হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রহর গুনছেন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ নজরুল ইসলামের চিকিৎসা করে কিছুটা সুস্থ। কন্যা নাসরিন বেগম ৬ষ্ঠ শ্রেণিতে পড়ে।

অশ্রুভেজা কন্ঠে প্রবিন নেতা আবুল হোসেন জানান, আ’লীগ ক্ষমতাশীল দল হিসেবে দীর্ঘদিন যাবত দেশ পরিচালনা করে দেশকে উন্নয়নের দিকে নিয়ে গেছে। দলের অনেক নেতাকর্মী বিভিন্নভাবে সুযোগ- সুবিধা পাচ্ছে। আমি একজন প্রবীণ নেতা হয়েও সবধরণের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। আমি ও আমার স্ত্রী দীর্ঘদিন যাবত অসুস্থ অবস্থায় ভীষণ কষ্টে দিন পাড় করছি। বয়স্কভাতা তো দূরের কথা, কোন নেতা খোঁজ খবরও নিতে আসেনি একদিন। দলের পক্ষ থেকে বা নেতাকর্মীদের কাছ থেকে একটু সহযোগিতা পেলে নিয়মিত চিকিৎসা সেবা নিয়ে শান্তিতে মরতে পারতাম ।

উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বলেন, আসলে তিনি একজন প্রবীণ ও ত্যাগী নেতা, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। এই দুর্দিনে আবুল হোসেনের পাশে গিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া উচিত।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত