crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৯:০৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ডিমলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে আর্থিক সহায়তা ও সহায়ক উপকরণ বিতরণ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ৬, ২০২১ ৮:৩৫ অপরাহ্ণ

সুজন মহিনুল,নীলফামারী প্রতিনিধি>>“কোভিডোত্তর বিশ্বের টেকসই উন্নয়ন প্রতিবন্ধী ব্যক্তির নেতৃত্ব ও অংশগ্রহণ”এই প্রতিপাদ্যে  নীলফামারীর ডিমলায় সমাজ সেবা অধিদপ্তর ও পল্লীশ্রী রি-কল ২০২১ প্রকল্পের যৌথ আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ২০২১ পালিত হয়েছে।
অক্সফাম ইন বাংলাদেশের সহায়তায় রোববার(৫ ডিসেম্বর)সকালে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ মাঠ থেকে একটি র‌্যালী প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উক্ত স্থানে ফিরে এসে আলোচনায় মিলিত হয়।
কর্মসূচির মধ্যে ছিল আয়  বর্ধনমূলক কাজে দরিদ্র-অতিদরিদ্র প্রতিবন্ধীদের মাঝে চেক বিতরণ, প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ,প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাধ্যমে চিত্রাঙ্কন প্রতিযোগিতা(আমার চোখে বাংলাদেশ),প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাধ্যমে চিত্রাঙ্কন ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণ,র‌্যালী,দিবসের তাৎপর্য বিষয়ে অক্সফাম প্রতিনিধিদের বক্তব্য, বিশেষ নাটক(একই বাগানের ফুল)।
দিনব্যাপী এসব কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।পল্লীশ্রী দিনাজপুরের প্রোগ্রাম ম্যানেজার সেলিম রেজার সভাপতিত্বে ও পল্লীশ্রী রি-কল ২০২১ প্রকল্পের ডিমলা সমন্বয়কারী পুরান চন্দ্র বর্মণের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নিরেন্দ্রনাথ রায়,সমাজ সেবা কর্মকর্তা নুরুন নাহার নুরী,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেসবাহুর রহমান মানিক,পল্লী সঞ্চয় ব্যাংকের জুনিয়র অফিসার জিয়াউর রহমান,খগাখড়িবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন,খগাখড়িবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফা লিজা,খগাখড়িবাড়ী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুয়েলুর রহমান জুয়েল প্রমুখ।
আলোচনা শেষে অতিথিবৃন্দ আয় বর্ধনমূলক কাজে দরিদ্র-অতিদরিদ্র প্রতিবন্ধীদের আটজনের মাঝে পঞ্চাশ হাজার টাকার চেক,বাইশজন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ারসহ বিভিন্ন সহায়ক উপকরণ, চিত্রাঙ্ককন প্রতিযোগিতায় বিজয়ী ও অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করে প্রতিবন্ধীদের অভিনীত বিশেষ নাটক(একই বাগানের ফুল)উপভোগ করেন।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

হোমনায় জেএসসিতে মোট বৃত্তি পেয়েছে ৪৬ টি

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৬ মা’দক কারবারি গ্রে’ফতার

কুমারখালীতে দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলিতে এক মাদক ব্যবসায়ী নিহত

করোনাভাইরাসের টিকা সংগ্রহের পাশাপাশি দেশে উৎপাদনেরও উদ্যোগ নেওয়া হয়েছে : সং সদে  প্রধানমন্ত্রী

করোনাভাইরাসের টিকা সংগ্রহের পাশাপাশি দেশে উৎপাদনেরও উদ্যোগ নেওয়া হয়েছে : সং সদে প্রধানমন্ত্রী

সরিষাবাড়ীতে জমি জবর দখলের অভিযোগ

হোমনায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসারের তদারকিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশাপাশি কমিউনিটি ক্লিনিকগুলোতেও স্বাস্থ্যসেবা সচল

ঝিনাইদহে বাল্য বিবাহ দেয়ার অপরাধে ভ্রাম্ম্যমান আদালতে মেয়ের বাবার ৬ মাসের কারাদন্ড

ঘোড়াঘাটে প্রেমের সম্পর্ক গড়ে কি’শোরীকে ধ’র্ষণ, প্রেমিক গ্রেফতার

দালালদের খপ্পরে পড়ে পানি পথে মালয়েশিয়া গামী ঝিনাইদহের নিখোঁজ ১৯ যুবকের পরিবারে বোবা কান্না

ভোলায় গুচ্ছগ্রামের ২০ টন চাল পাচারের অভিযোগে আটক-১