crimepatrol24
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ২:১০ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ঝিনাইদহ ডিবি ওসি’র স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ৯, ২০২০ ২:৫৬ অপরাহ্ণ

তারেক জাহিদ, ঝিনাইদহঃ
শৈলকুপা থানা ও ঝিনাইদহ ডিবি পুলিশের সাবেক ওসি এম.এ হাসেম খানের স্ত্রী মাহফিজা বেগম চম্পার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলা নং ০২, তারিখ ০২ মার্চ ২০। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্পদ বিবরণীতে মিথ্যা তথ্য প্রদান ও আয় বর্হি:ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদক আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় মামলাটি করেন দুর্নীতি দমন কমিশন যশোর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শহিদুল ইসলাম মোড়ল।

দুর্নীতি দমন কমিশন (দুদক) যশোর কোর্টের বিজ্ঞ পিপি সিরাজুল ইসলাম জানান, এম.এ হাসেম খানের স্ত্রী মাহফুজা বেগম চম্পার নামে দুর্নীতি দমন কমিশন (দুদক) সম্পদের নোটিশ জারি করে। নোটিশ মোতাবেক হাশেম খানের স্ত্রী মাহফুজা বেগম চম্পা গত ২৪ সেপ্টেম্বর ২০১৩ তারিখে সম্পদের বিবরণ দুর্নীতি দমন কমিশনে দাখিল করেন। সম্পদ বিবরণীতে চম্পা তার দখলে থাকা ৬৪ লাখ ৫৫ হাজার ৩শ’ ৩৩ টাকার সম্পদ গোপন করেন। গোপনকৃত সম্পদ অর্জনের জন্য তিনি ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন হতে ৫০ লাখ টাকা লোন গ্রহণ করেছেন। অথচ তদন্তকালে দেখা যায়, তার আয় বর্হি:ভূত সম্পদ ৬৪ লাখ ৫৫ হাজার ৩শ’ ৩৩ টাকার সম্পদ গোপন করে ও ১৪ লাখ ৫৫ হাজার ৩শ’ ৩৩ টাকার জ্ঞাত আয় বর্হি:ভূত সম্পদ অর্জন করে নিজ দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) সুত্রে জানা যায়, যশোর দুদকের ই.আর নং ৬/২০১৯ এর অনুসন্ধানে রেকর্ডপত্র পর্যালোচনা করে দেখা যায়, এম.এ হাসেম খান ১৯৭৩ সালের ৮ই ফেব্র“য়ারি পুলিশ কনস্টেবল হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। ১৯৮৬ সালে এস.আই এবং ১৯৯৬ সালে পুলিশ পরিদর্শক পদে পদোন্নতি হয়। সম্পদ অনুসন্ধানকালে তার স্ত্রীর নামে ও দখলে বেশকিছু সম্পদের তথ্য পাওয়া যায় যা তার স্ত্রীর আয় বর্হি:ভূত। যে কারণে মাহফুজা বেগম চম্পার নামে সম্পদ বিবরণী নোটিশ জারি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সেই মোতাবেক মাহফুজা বেগম চম্পা গত ২৪ সেপ্টেম্বর ২০১৩ তারিখে তার সম্পদ বিবরণী দুর্নীতি দমন কমিশন (দুদক) এ দাখিল করে। দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাই বাছাই করে প্রতিবেদন দাখিল করার জন্য ১৩ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে নির্দেশ দেন। যাচাই বাছাই কালে রেজিস্ট্রি অফিস, ভূমি অফিস, তহশীল অফিস হতে প্রাপ্ত তথ্য ও মাহফুজা বেগম চম্পার স্বামী এম.এ হাসেম খান কর্তৃক সরবরাহকৃত কিছু রেকর্ড পত্র অনুসন্ধানে দেখা যায়, মাহফুজা বেগম চম্পার নামে তার দখলে অত্রসাথ সংযুক্ত ছকে বর্নিত সম্পদ থাকা শর্তে তিনি দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরনীতে উল্লেখ না করে গোপন করেন। এমনকি বর্ণিত সম্পদ তার দখলে থাকার বিষয়ে চম্পার বক্তব্য গ্রহণ করার জন্য দুদক দপ্তরে এম.এ হাসেম খান ও তার স্ত্রী মাহফুজা বেগম চম্পার নামে অফিসার ইনচার্জ খুলনা থানা, কেএমপি খুলনা এবং অফিসার ইনচার্জ খিলগাঁও, ঢাকা- ১২১৯ এর মাধ্যমে নোটিশ জারি করে। মাহফুজা বেগম চম্পা গত ১৫ জুন ২০১৯ তারিখে নোটিশের কপি নিজে স্বাক্ষর করে বুঝে নিলেও দুদক কার্যালয়ে বক্তব্য দিতে আসেনি এমনকি লিখিতভাবে কোন বক্তব্য প্রেরণ করতে সক্ষম হয়নি। তাই সম্পদ অনুসন্ধানে দেখা যায় মাহফুজা বেগম চম্পা তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে তার দখলে থাকা ৬৪ লাখ ৫৫ হাজার ৩শ’ ৩৩ টাকার সম্পদ গোপন করে মিথ্যা তথ্য দুর্নীতি দমন কমিশন (দুদক) এ দাখিল করে। এছাড়া তিনি ঢাকা নিউ মাকের্ট থানাধীন ধানমন্ডি মৌজায় নিউ মাকের্ট সিটি কমপ্লেক্স নামে আবাসিক ভবনের ৮ তলায় ২৫০৫ বর্গফুটের এ-৬ নং ফ্লাটটি ক্রয় করেন। যার দলিল নং ৪০১ তারিখ ২৮ জানুয়ারি ২০১৯। ফ্লাটটি ক্রয়ের জন্য তিনি ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন হতে ৫০ লাখ টাকার ঋণ গ্রহণ করেন বিধায় ৬৪ লাখ ৫৫ হাজার ৩শ’ ৩৩ টাকার মধ্যে ঋণের ৫০ লাখ টাকা বাদ দিলে ১৪ লাখ ৫৫ হাজার ৩শ’৩৩ টাকা তার আয় বর্হি:ভূত সম্পদ মর্মে যাচাইকালে প্রতীয়মান হয়েছে। দাখিলকৃত সম্পদ গোপন করে মিথ্যা তথ্য ও ১৪ লাখ ৫৫ হাজার ৩শ’৩৩ টাকার আয় বর্হি:ভূত সম্পদ অর্জন করে নিজ দখলে রাখার অপরাধে বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ (যশোর) আদালতে মামলা দায়ের করা হয়। এছাড়া মামলাটি তদন্তকালে কেউ জড়িত থাকলে তাকেও আইনের আওতায় আনা হবে বলে দুদক জানান।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

যে ৭ শ্রেণির মানুষকে কবরে কোন প্রশ্নের সম্মুখীন হতে হবে না

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা

রসিক কাউন্সিলর হারা’র বিরুদ্ধে এলাকাবাসীর সংবাদ সম্মেলন ও থানা ঘেরাও

রসিক কাউন্সিলর হারা’র বিরুদ্ধে এলাকাবাসীর সংবাদ সম্মেলন ও থানা ঘেরাও

ঝিনাইদহে জমজমাট পিঠা উৎসব ও ঘুড়ি ওড়ানো প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাজশাহী-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান পেলেন ঈগল

পুলিশ সদস্যদের অভিনয়ে মঞ্চস্থ নাকট ‘অভিশপ্ত আগস্ট’

পুলিশ সদস্যদের অভিনয়ে মঞ্চস্থ নাকট ‘অভিশপ্ত আগস্ট’

চকরিয়ায় গাছের চা’পায় যুবকের মৃ’ত্যূ

চকরিয়ায় গাছের চা’পায় যুবকের মৃ’ত্যূ

পঞ্চগড়ে ছাত্রদলের বিক্ষোভে পুলিশের বাধা

তিতাসে নির্মিত হলো এক ব্যতিক্রমধর্মী শহিদ মিনার, ক্ষুব্ধ এলাকাবাসী

জগন্নাথপুরে যাত্রীবাহী বাস খাদে পড়ে নারী ও শিশুসহ আহত ৪০