crimepatrol24
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৭:২২ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ঝিনাইদহে টিনের বদলে পাকা ঘর পেল ৫৫টি পরিবার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ৫, ২০১৯ ৫:০২ অপরাহ্ণ


জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ
পাকা ঘর পেয়ে খুশি ঝিনাইদহ সদর উপজেলার পাগলা কানাই, মধুহাটি, কুমড়াবাড়িয়া ও দোগাছী ইউনিয়নের ৬টি গুচ্ছগ্রামের ৫৫ টি গৃহহীন পরিবার। মাত্র দেড় লাখ টাকায় একটি ইটের পাকা ঘর, বারান্দা ও একটি পাকা টয়লেট তৈরি করা হয়েছে। যে টাকায় অনেক উপজেলায় চারপাশে টিনের বেড়া দিয়ে তৈরি করা ঘর গৃহহীন পরিবারকে দেওয়া হলেও সদর উপজেলার এই ৬ টি গুচ্ছগ্রামে দেওয়া হয়েছে পাকা ঘর । আর এই কাজে সার্বিক তদারকি করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শুভাগত বিশ্বাস। ৫৫ টি গৃহহীন পরিবার কখনো স্বপ্নেও ভাবেনি তারা পাকা ঘরে ঘুমাবেন। গৃহহীন পরিবারগুলো পাকা ঘর পেয়ে দারুন খুশি।

প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা শুভাগত বিশ্বাস জানান, সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের চান্দুয়ালী, কুমড়াবাড়ীয় ইউনিয়নের লেবুতলা, কুমড়াবাড়ীয়া ও দোগাছী ইউনিয়নের কলমনখালী গ্রামে ৬ টি গুচ্ছগ্রাম তৈরী করা হয়েছে। যেখানে ৫৫ টি ভূমিহীন পরিবারকে বাসস্থানের ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

গুচ্ছ গ্রামের বাসিন্দা সুনীল সরকার জানান, তার কোন জমি ছিল না। অন্যের জমিতে কাজ করে সংসার চালান তিনি। জীবনে কোন দিন স্বপ্নেও ভাবতে পারেন নি তিনি পাকা দালান ঘরে ঘুমাবেন। তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এ ব্যাপারে ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম বলেন, ৪ টি ইউনিয়নের ৬টি গুচ্ছগ্রামে ৫৫ টি পরিবারকে পাকা ঘর তৈরি করে দেওয়া হয়েছে। প্রত্যেকটি ঘরের মেজে পাকা-ওপরে টিন এবং একটি পাকা টয়লেট তৈরি করে দেওয়া হয়েছে। এছাড়াও ঘরে রঙিন কালার করে দেওয়া হয়েছে। একটি ঘর ও টয়লেট তৈরি করতে দেড় লক্ষ টাকা করে ব্যয় করা হয়েছে। ঘর গুলে পেয়ে সত্যিই গৃহহীন পরিবারগুলো দারুন খুশি। বৃহস্পতিবার সকালে পাগলা কানাই ইউনিয়নের গিলাবাড়ীয়া একতা গুচ্ছগ্রামের বাসিন্দাদের কাছে ঘরগুলো হস্তান্তর করা হয়। এসময় জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. আব্দুর রশিদ, নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আরতি দত্ত, সিনিয়র মৎস্য কর্মকর্তা গোলাম সরওয়ার, পাগলা কানাই ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণের দাবিতে রমজানেও আন্দোলনে থাকছে শিক্ষক-কর্মচারীরা

ঝিনাইদহে ২ সংসদ সদস্যকে গণসংবর্ধনা

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদক ও নগদ অর্থসহ ৮ মাদক ব্যবসায়ী গ্রেফতার

দেবীগঞ্জ পৌর নির্বাচনে ৪ বিদ্রোহী মেয়র প্রার্থী বহিস্কার

জামালপুর এসপিকের উদ্যোগে চক্ষুশিবির অনুষ্ঠিত

শোক সংবাদ

শোক সংবাদ

হোমনায় বেগম রোকেয়া দিবস উপলক্ষে শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা

নেত্রকোনায় করোনায় আক্রান্ত গৃহবধূর মৃত্যু,স্বেচ্ছাসেবকের সহায়তায় দাফন

সরিষাবাড়ীতে ভোক্তা অধিকার সংরক্ষণ ] ও বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ সভা

‘ এ বিশ্বকে শিশুর বাসযোগ্য করে যাব আমি , নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার’ঃ কবির ভাষায় শেখ হাসিনা