crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১২:২২ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

জামালপুরে যথাযথ মর্যাদার আন্তর্জাতিক নারী দিবস পালন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ৮, ২০২১ ৮:৫৭ অপরাহ্ণ

 

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: সারা দেশের ন্যায় জামালপুরেও যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। সোমবার ৮ মার্চ জামালপুর জেলা শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সকাল ১১টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুর্শেদা জামান। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এবারের প্রতিপাদ্য বিষয় ‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোকলেছুর রহমান এর সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা হাকিম নাছরিন পারভীন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপপরিচালক কামরুন্নাহার, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসিনা আকাশ, জেলা যুব মহিলা লীগের সভাপতি ফারহানা সোমা, জামালপুর পৌরসভার নবনির্বাচিত মহিলা কাউন্সিলর সাইদা আক্তার, জামালপুর সচেতন নাগরিক কমিটির সভাপতি অজয় পাল, জেলা ব্র্যাক সমন্বয়কারী মনির হোসেন খান, স্বাবলম্বী উন্নয়ন সমিতির আস্থা প্রকল্পের সমন্বয়কারী সাবিনা ইয়াছমিনসহ আরও অনেকে ।

সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মুর্শেদা জামান বলেন, আন্তর্জাতিক নারী দিবস উদযাপন মানে নারীদের সহিংসতা প্রতিরোধে আরও সোচ্চার হওয়া। নারীদেরকে আরও সচেতন হওয়া, নারীরা নিজেরা আরও স্বাবলম্বী হতে সুযোগ গ্রহণ করা, সকল সহিংসতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে পদক্ষেপ নেওয়া। কারণ পরিবার থেকে শুরু করে সকল ক্ষেত্রে নারীর অসামান্য ভূমিকা থাকলেও নারীরা এখনও নির্যাতিত হচ্ছে প্রতিপদে। এখনও তাদের নিরাপত্তার জন্য মানববন্ধন করতে হয়। এখনও তাদেরকে নিরাপত্তার অভাবে পথ চলতে হয় ভয়ে ভয়ে। তাই আজকের এই দিনে আমরা আরো সচেতন হয়ে নারী নির্যাতন এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। এই দিবসটির যেন বিলুপ্তি ঘটে। আর যেন উদযাপন করতে না হয়। জামালপুরে কোন নারী যেন নির্যাতনের শিকার না হয় এইটা কঠোরভাবে ব্যবস্থা নেওয়া হবে। অতীতের ধারাবাহিকতায় জামালপুরে বাল্যবিয়ে প্রতিরোধ, নারী ও শিশুর প্রতি সকল প্রকার নির্যাতন প্রতিরোধসহ নারীর ক্ষমতায়নে কাজ করে যাবো।

বিশেষ অতিথি পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ বলেন, আপনারা জানেন জামালপুরের প্রতিটি উপজেলার পুলিশ স্টেশনে নারী সহায়তা কেন্দ্র থেকে প্রতিনিয়ত নারীদের সেবা প্রদান করা হচ্ছে। জামালপুর চরাঞ্চল বেশি থাকায় অনেক ক্ষেত্রে আমাদের কাছে খবর আসতে দেরি হয়, সেক্ষেত্রে আপনাদেরও সহযোগিতা আমাদের প্রয়োজন। আমাদের কাছে খবর যত বেশি দ্রুত আসবে আমরা তত দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে পারবো। পুলিশের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়নে একটি করে কমিটি করে দেওয়া হয়েছে যারা জনসচেতনতায় কাজ করছে এবং আমরা পুলিশের সেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিতে প্রতিনিয়ত কাজ করছি। নারী ও শিশু নির্যাতনকারী যত প্রভাবশালীই হোক কাউকে ছাড় দেওয়া হবে না। সকল ধরনের অপরাধ নির্মূলে তিনি জামালপুরবাসী সহায়তা কামনা করেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সরিষাবাড়ীতে বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন

স্মার্ট বাংলাদেশ গড়তে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে মেয়র ইকরামুল হক টিটু

সরিষাবাড়ীতে প্রকৌশলী মাহবুবুর রহমান হেলালের ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সামগ্রী বিতরণ

খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৪ ব্যবসায়ী গ্রেফতার

নাসিরনগরে স্বেচ্ছায় রক্তদান সংস্থার ২য় প্রতিষ্ঠাবার্ষিকী ও স্বেচ্ছাসেবী মিলনমেলা

রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন পুলিশ সুপার এসএম শফিউল্লাহ

নীলফামারীতে দুঃস্থ ও এতিম শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান প্রদান

নীলফামারীতে দুঃস্থ ও এতিম শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান প্রদান

পঞ্চগড়ে পানিতে পড়ে ২ শিশুর মৃত্যু

সুন্দরগঞ্জে জম্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

সুন্দরগঞ্জে জম্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

রংপুর নগরীর পাঠানপাড়ায় মাদক ব্যবসা বন্ধের দাবিতে প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ, আটক-১