crimepatrol24
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় ভোর ৫:৪৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

জমি নিয়ে বিরোধের জেরে ডিমলায় মামার হাতে প্রা’ণ গেল ভাগ্নের!

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুলাই ২১, ২০২২ ১০:৩৫ অপরাহ্ণ
জমি নিয়ে বিরোধের জেরে ডিমলায় মামার হাতে প্রা’ণ গেল ভাগ্নের!

সুজন মহিনুল, নীলফামারী রিপোর্টার।। নীলফামারীর ডিমলায় মাত্র দুই শতাংশ জমি নিয়ে বিরোধের জেরে মামার লা’ঠির আঘাতে খালেদ মাসুম(১৮)নামে এক ভাগ্নের মৃ’ত্যু হয়েছে।এ ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে নিহতের মামা শের আলীসহ ৮ জনকে আসামী করে বুধবার(২০ জুলাই)রাতে ডিমলা থানায় একটি হ’ত্যা মামলা দায়ের করেছেন।নি’হত মাসুম উপজেলার পুর্ব ছাতনাই ইউনিয়নের ছাতনাই বাংলাপাড়ার গ্রামের মনোয়ার হোসেনের ছেলে।
এলাকাবাসী ও নিহতের স্বজনদের সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে মাত্র দুই শতাংশ জমি নিয়ে একই এলাকার বাসিন্দা শ্যালক শের আলীর সাথে ভগ্নিপতি মনোয়ার হোসেনের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল।তা সমঝোতা করে দেয়ার চেষ্টা না করে উল্টো শের আলীর মা’কে তৃতীয় বিয়ে করা তার সৎ বাবা ও একই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ওয়াহেদ আলী ছেলেকে দ্ব’ন্দ্বে উ’স্কে দিয়ে আসছিলেন।গত বুধবার সকালে পুর্ব ছাতনাই ইউনিয়ন পরিষদে উভয় পক্ষের সম্মতিতে শালিসের মাধ্যম তা নিষ্পত্তি করে দেন উক্ত ইউপি চেয়ারম্যান।সেখানে শের আলীর পক্ষে তার সৎ বাবা ওই ইউপি সদস্য,তার অপর ভগ্নিপতি-বোনসহ অনেকেই উপস্থিত ছিলেন।শালিশ শেষে ইউপি সদস্য কৌশলে পরিষদ প্রাঙ্গণে থেকে গেলেও তার সাথে থাকা শের আলীসহ অন্যরা দুপুরে বাড়ি ফেরার সময় পথিমধ্যে ফেডারেশন বাজার সংলগ্ন স্থানে মনোয়ারের ছেলে মাসুমের দেখা হলে উভয়ে বা’ক-বিতন্ডায় জড়িয়ে পড়েন।এক পর্যায়ে তা রূপ নেয় হা’তা-হাতিতে।এ সময় কিছু বুঝে ওঠার আগেই মামা শের আলী পাশে থাকা কাঠের লা’ঠি দিয়ে ভাগ্নে মাসুমের ঘাড়ে একাধিক আ’ঘাত করলে মাসুম মাটিতে লু’টিয়ে পড়েন।পরে স্থানীরা তাকে উদ্ধার করে ডিমলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃ’ত ঘোষণা করেন।খবর পেয়ে পুলিশ লা’শ উদ্ধার করে থানায় নেয় ময়না তদন্তে পাঠানোর জন্য। ওইদিন দিবাগত রাতেই নি’হতের বাবা মনোয়ার হোসেন বাদি হয়ে ৮ জনকে নামীয় আসামি করে ডিমলা থানায় একটি হ’ত্যা মামলা দায়ের করেন।যার মামলা নম্বর-২৭,তারিখ ২০/৭/২০২২ইং।
নি’হত মাসুমের বাবা অভিযোগ করে বলেন,আমার ছেলেকে অন্যায়ভাবে ইউপি সদস্য ওয়াহেদের নির্দেশে শের আলীসহ যারা পি’টিয়ে হ’ত্যা করেছে আমি তাদের ফাঁ’সি চাই।এর আগেও আমাকে ফাঁ’সাতে আমার নামে এই ইউপি সদস্য মিথ্যা মামলাও করেছিলেন।
এ ব্যাপারে জানতে চাইলে পুর্ব ছাতনাই ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ খাঁন বলেন,মনোয়ারের নিজের মাত্র দুই শতাংশ জমিতে বসতবাড়ি করে বসবাসের উপযোগী না হওয়ায় সকালে পরিষদে উভয় পক্ষের সম্মতিতে তাকে দুই শতাংশ জমি ক্রয় মুলে দেয়ার শর্তে দীর্ঘদিনের বিরোধ শালিসের মাধ্যমে নিষ্পত্তি করে দেয়া হয়।
ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)লাইছুর রহমান বলেন,এ ঘটনায় নি’হতের বাবা বাদি হয়ে একটি মামলা করেছেন।আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সোনারগাঁওয়ে যৌন উত্তেজক শরবত ও কয়েল উৎপাদনের দায়ে ১২ জন গ্রেফতার

গঙ্গাচড়ায় জাপা-আওয়ামীলীগের ধাওয়া পাল্টা ধাওয়া, সংসদে দাঁড়িয়ে ক্ষমা চাইলেন রাঙ্গা

মহেশপুরে ৭৪ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার ২

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন দৌলতপুর থানার ওসি আরিফুর রহমান

পঞ্চগড়ে ইউপি সদস্যের উপস্থিতিতে গোপনে বাল্য বিয়ে, অভিযোগ মায়ের 

ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন করলো ঝিনাইদহ পিবিআই

দেশে করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬৮২

ঘোড়াঘাটে ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে যুবকের আ’ত্মহত্যা

রংপুরে বিশ্ব দুগ্ধ দিবস ২০২২ পালিত

রংপুরে বিশ্ব দুগ্ধ দিবস ২০২২ পালিত

সাময়িক বরখাস্ত হলেন এডিসি হারুন