crimepatrol24
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৭:৩৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

চকরিয়ায় ৩৫ জন দু:স্থ নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুন ১০, ২০২১ ১০:৫১ অপরাহ্ণ

 

জিয়াউল হক জিয়া, কক্সবাজার প্রতিনিধি>> কক্সবাজারের চকরিয়ায় নারী উন্নয়ন ফোরামের আয়োজনে এডিপি বরাদ্দের ৩৫ জন নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১০জুন) বিকেলে উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে সেলাই মেশিন বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। জেলা কো-অর্ডিনেটর, চকরিয়া উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরীর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে উপজেলা উন্নয়ন ফোরামের নারী নেত্রী, সাংবাদিক, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার উপকারভোগী দু:স্থ নারীরা উপস্থিত ছিলেন।

সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেন, সরকারি-বেসরকারি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মাধ্যমে সরকার সমাজে নানাভাবে পিছিয়ে থাকা অসচ্ছল ও দু:স্থ নারীদের ভাগ্য উন্নয়নে সহযোগিতা দেওয়া হচ্ছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্র নারীদের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সরকারের ভিশন হচ্ছে দেশের প্রতিটি জনপদে কোন নারীকে অবহেলায় থাকতে দেওয়া হবে না। তারাও যাতে নিজেদের পায়ে দাঁড়াতে পারে সেজন্য বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে সরকার। এরই আলোকে নারী উন্নয়ন ফোরামের আয়োজনে দু:স্থ নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এই সেলাই মেশিন বিতরণ করা হচ্ছে। আগামীতেও সরকারের এই পদক্ষেপ অব্যাহত থাকবে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন,সরকার সব শ্রেণির নারীদের কল্যাণে আত্মকর্মসংস্থান তৈরি করতে বদ্ধপরিকর। দেশকে এগিয়ে নিতে নারীদের ভূমিকা প্রশংসনীয়। সমগ্র দেশের ন্যায় সরকারের ভিশনের আলোকে চকরিয়া উপজেলা পরিষদের অর্থায়নে সমাজের অবহেলিত নারীদেরকে বিনামূল্যে সেলাই মেশিন দেওয়া হচ্ছে। মুলত তারা সেলাই মেশিনের মাধ্যমে পরিবারের আয় বর্ধন করে তারা যেন স্বাবলম্বী হতে পারে এ জন্য সরকার মহৎ উদ্যোগ গ্রহণ করেছেন।

অনুষ্ঠানের সভাপতি ও জেলা কো-অর্ডিনেটর উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী বলেন, সরকারের রূপরেখা অনুযায়ী উপজেলার প্রত্যন্ত জনপদে অসচ্ছল ও দু:স্থ নারীরা যেন স্বাবলম্বী হতে পারে সেজন্য কর্মসংস্থান সৃষ্টিতে উপজেলা নারী উন্নয়ন ফোরাম তাদের পাশে দাঁড়িয়েছে। সমাজে এসব নারীদেরকে কর্মমুখী করে দারিদ্র বিমোচন উদ্যোগ নেওয়া হয়েছে। প্রথম পিরিয়ডে ৩৫ জন সেলাই মেশিন দেওয়া হয়েছে। পর্যাক্রমে আরো দেওয়া হবে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

রংপুরে আগস্টে ১৭২ অভিযান ও ৬ লক্ষাধিক টাকা জরিমানা

রংপুরে আগস্টে ১৭২ অভিযান ও ৬ লক্ষাধিক টাকা জরিমানা

পঞ্চগড়ে বজ্রপাতে এক গৃহবধূর মৃত্যু

জামালপুরে নাতির কুকর্মের দায়ে ৮৫ বছর বৃদ্ধের সঙ্গে ১১বছরের শিশুকন্যার বিয়ে

রংপুরে শিশুকে ধর্ষণের পর হত্যা ধর্ষকের মৃত্যুদণ্ড

জামালপুর ‘মুক্তি সংগ্রাম যাদুঘর ’ হতে পারে শিক্ষার্থীদের বড় পাঠশালা : ডিসি জামালপুর

জামালপুরে শুরু হলো মাসব্যাপি পুলিশ নারী কল্যাণ সমিতির শিল্প মেলা

জলঢাকায় দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে মানববন্ধন

অনলাইনে মোবাইল ফোনের অর্ডার করে পেলেন বাক্সভর্তি কাঠের টুকরা!

আইজি পদক পেলেন পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান

আইজি পদক পেলেন পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান

জামালপুর র‌্যাবের অভিযানে মদসহ গ্রেপ্তার -১