crimepatrol24
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ২:৩৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ঘোড়াঘাটে ধান ম’জুদের অভিযোগে ব্যবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ফেব্রুয়ারি ১৫, ২০২৪ ৯:১৫ অপরাহ্ণ

 

মাহতাব উদ্দিন আল মাহমুদ, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ঘোড়াঘাটে ম’জুদ বিরোধী অভিযানে অ’বৈধভাবে ধানের ম’জুদ রাখায় স্থাানীয় এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও মজুদ করে রাখা ধান একদিনের মধ্যে বাজারজাত করতে ব্যবসায়ীকে নির্দেশনা প্রদান করেন আদালত।

১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ৩নং সিংড়া ইউনিয়নের রাণীগঞ্জ বাজারে অভিযান শুরু করেন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান। এ সময় উপস্থিাত ছিলেন ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ।

অভিযানে বাজারটির একটি গুদামে অ’বৈধভাবে ৪০০ বস্তা ধান অ’বৈধভাবে ম’জুদ করে রাখায় গুদামের মালিক ধান ব্যবসায়ী শাহজামালকে ৫০ হাজার টাকা জ’রিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান। এসব বস্তায় প্রায় ২০ মেট্রিক টন ধান ম’জুদ করে রাখা ছিল।

অবৈধ মজুদকারী ব্যবসায়ী শাহজামাল একই ইউনিয়নের হাটশ্যামগঞ্জ গ্রামের মৃত ময়েজ আলী মন্ডলের ছেলে। তিনি গুদামের সামনে একটি দোকানে ধান কেনাবেচা করেন। অধিক মুনাফা লাভের আশায় তিনি দীর্ঘদিন থেকে অ’বৈধভাবে ধানের ম’জুদ করে আসছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকরী কমিশনার ভুমি মাহমুদুল হাসান বলেন, ‘গুদামটিতে অ’বৈধভাবে ম’জুদ করে রাখা অধিকাংশ ধান গত ইরি মৌসুমের। তবে তার ধান ম’জুদ করার কোনো বৈ’ধতা নেই। তাই কৃষি বিপণন আইন ২০১৮ এর ৬ (১) ধারা লঙ্ঘন করায় একই আইনের ১৯ (১) (ক) ধারায় ধান ব্যবসায়ীকে জ’রিমানা করা হয়েছে।’

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল