crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৫:৫৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ঘোড়াঘাটে উধাও হওয়া ট্রাক গাজীপুর থেকে উদ্ধার, চালক গ্রেফতার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ফেব্রুয়ারি ৩, ২০২৪ ৮:৫৭ অপরাহ্ণ

মাহতাব উদ্দিন আল মাহমুদ, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের  ঘোড়াঘাটে ৫ লাখ টাকার সরিষা নিয়ে উধাও হওয়া ট্রাক পাঁচদিন পর গাজীপুর থেকে উদ্ধারসহ চালক হাফিজুল ইসলামকে (৩০) গ্রেফতার  করেছে ঘোড়াঘাট থানা পুলিশ।

ট্রাকচালক হাফিজুল ইসলাম(৩০) গত শনিবার (২৭ জানুয়ারি)গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ফুলহার গ্রামের মৃত ছফুর উদ্দীনের ছেলে সরিষা  ব্যবসায়ী মোশারফ শেখের (৩৪) ১৫২ মণ শুকনা সরিষা দিনাজপুরের ঘোড়াঘাট পৌর শহরের ইসলামপুর এলাকার নিজস্ব গুদাম থেকে  ট্রাকে বোঝাই করে নিয়ে যাচ্ছিলেন মুন্সিগঞ্জ জেলার উদ্দেশ্যে।

একদিন পর গত রবিবার বেলা সাড়ে ১০টায় সরিষার মালিক মোশারফ ট্রাকচালক হাফিজুলকে ফোন দিলে ফোন বন্ধ পান। এরপর চারদিন অতিবাহিত হলেও, চালক হাফিজুলের ফোন বন্ধ থাকায় এবং সরিষা গন্তব্যে না পৌঁছায় বৃহস্পতিবার ঘোড়াঘাট থানায় এজাহার দেন সরিষার মালিক ব্যবসায়ী মোশারফ শেখ।

এরপর ঘটনার রহস্য উদঘাটনে উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসানের নেতৃত্বে উদ্ধার অভিযানে  নামে ঘোড়াঘাট থানা পুলিশের একটি বিশেষ দল। ঘটনার বিভিন্ন দিক পর্যালোচনা এবং তথ্য প্রযুক্তির সহযোগিতায় পুলিশ জানতে পারে যে ট্রাকচালক হাফিজুল ইসলাম গাজীপুর জেলায় অবস্থান করছেন।

পরে ঘোড়াঘাট থানা পুলিশ গাজীপুরের জয়দেবপুর থানা পুলিশের সহযোগিতায় ওই থানা এলাকার তালতলী গ্রামে অভিযান চালিয়ে চালক হাফিজুল ইসলামকে গ্রেফতার করে। তার দেওয়া তথ্য অনুযায়ী ওই এলাকা থেকে প্রায় সরিষা বোঝাই ট্রাকটি (বগুড়া-ন-১১-১৮৩২) জব্দ করে এবং এসময়  ট্রাকচালক হাফিজুল ইসলাম কে (৩০) গ্রেফতার করে ঘোড়াঘাট থানা পুলিশ। গ্রেফতার ট্রাকচালক হাফিজুল ইসলাম (৩০) নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার শিমুলিয়া গ্রামের মৃত নিজাম আলী মন্ডলের ছেলে।

মামলার বাদী মোশারফ শেখ জানান, ‘গত শনিবার ১৫২ মণ সরিষা মুন্সিগঞ্জে পাঠানোর জন্য ঘোড়াঘাট পৌরসভার ২৪৫ শ্রমিক ইউনিয়নের ট্রাক বন্দবস্ত অফিসে গিয়ে নেতাদেরকে একটি ট্রাক ঠিক করে দিতে বলেন। তখন বন্দোবস্ত অফিসের লোকজন চালানের মাধ্যমে একটি মিনি ট্রাক (বগুড়া-ন-১১-১৮৩২) বন্দোবস্ত করে দেন।  ট্রাকে সরিষা নিয়ে আত্মগোপনে চলে যায় চালক। পরে ট্রাক বন্দোবস্ত অফিসের নেতাদের সাথে নিয়ে পুলিশের সহযোগিতা নেন তিনি।

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, ‘গ্রেফতার ট্রাকচালক হাফিজুলের নেতৃত্বে একটি চক্র দীর্ঘদিন যাবত ব্যবসায়ীদের লাখ লাখ টাকার মালামাল কৌশলে আ’ত্মসাৎ করে আসছে। ঘোড়াঘাট থেকে সরিষা বোঝাই করার সময় তার গাড়ির যে নাম্বার ছিল, ট্রাকটি উদ্ধার করার সময় গাড়ীর নাম্বার অন্যটি পাওয়া গেছে। চক্রটি সুকৌশলে একই গাড়িতে একাধিক ভূয়া নাম্বারপ্লেট ব্যবহার করে অপকর্ম করে আসছিল। গ্রেফতার আসামীকে শুক্রবার দুপুরে দিনাজপুরের আদালতে পাঠানো হয়েছে।

এদিকে দিনাজপুরের পুলিশ সুপার (এসপি) শাহ ইফতেখার আহমেদ বলেন, ‘থানায় এজাহার দায়েরের ১২ ঘণ্টার মধ্যে আমরা গাজীপুর জেলা থেকে কয়েক লাখ টাকা মূল্যের সরিষা উদ্ধার করেছি এবং ট্রাকসহ চালককে গ্রেফতার করা হয়েছে। যে কোনো ধরণের অপরাধ দমনে দিনাজপুর জেলা পুলিশ তৎপর রয়েছে। অপরাধ করে পার পেয়ে যাবার কোন সুযোগ নেই।’

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

নৌ পুলিশ প্রধানের নেতৃত্বে চাঁদপুরে বিশেষ অভিযান

নৌ পুলিশ প্রধানের নেতৃত্বে চাঁদপুরে বিশেষ অভিযান

দেশে করোনায় আরও ৫৯ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬৪৬৯

ডোমারে পরকিয়া করে ধর্ষণ, পুলিশের এসআই আটক

ডোমারে পরকিয়া করে ধর্ষণ, পুলিশের এসআই আটক

ঝিনাইদহে নো মাস্ক-নো সার্ভিস শর্তে মসজিদ, মন্দির, উপাসনালয়ে মাস্কের ব্যবহার নিশ্চিতে প্রচার চালাতে হবে

জামালপুরে নদী ও চর উন্নয়ন ইনস্টিটিউট প্রতিষ্ঠার দাবি

ঘোড়াঘাটে ট্রাক ভাং’চুর, বিএনপি- জামায়াতের ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ঝিনাইদহ সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে ২১জন আটক

পাবনায় বখাটেদের হামলায় ২ ছাত্রীসহ আহত ৫ আলিম পরীক্ষার্থী !

বৃদ্ধাশ্রমে কেক কেটে ছেলের জন্মদিন পালন করলেন নীলফামারীর জেলা প্রশাসক

চকরিয়ায় বিকল্প পা দিয়ে নতুন যাত্রা শুরু সাত প্র’তিবন্ধীর

চকরিয়ায় বিকল্প পা দিয়ে নতুন যাত্রা শুরু সাত প্র’তিবন্ধীর