crimepatrol24
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:১১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

গাইবান্ধায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ১৪, ২০১৯ ৫:০১ অপরাহ্ণ
গাইবান্ধায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী

মো. আনিছুল করিম জেলা প্রতিনিধি, গাইবান্ধা :

‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠান ১৪ অক্টোবর সোমবার গাইবান্ধা শিশু একাডেমি কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও শিশু শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি যৌথভাবে সপ্তাহব্যাপি এই কর্মসূচি পালন করে।

 আজকের শিশুরা সামনের দিনগুলোতে একটি সমৃদ্ধ ভবিষ্যৎ লাভ করবে এ লক্ষ্য নিয়ে শিশুদের জন্য নানামূখী কর্মপরিকল্পনা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে । বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে শিশুদের জন্য মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের থাবা থেকে মুক্ত উন্নত জীবন নিশ্চিত করা।  আমাদের সকলেরই লক্ষ হচ্ছে শিশুদের একটি সুন্দর ও উন্নত জীবন নিশ্চিত করা। এ স্বপ্ন বাস্তবায়নে প্রত্যেক শিশুর পিতা-মাতাকে শিশুর প্রতি যত্নবান হতে হবে।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. মোশাররফ হোসেন প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির   বক্তব্য রাখেন  জেলা প্রশাসক মো. আব্দুল মতিন। জেলা প্রশাসক মো. আব্দুল মতিন তাঁর বক্তব্যে উল্লেখ করেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তারাই পারবে এদেশকে সুন্দর সোনার বাংলায় রূপান্তরিত করতে। সুতরাং শিশুদের অধিকার নিশ্চিত করতে হবে এবং তাদের সুশিক্ষায় শিক্ষিত করে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি শিশুদের মানসিক ও শারীরিক উৎকর্ষ সাধনের উপর সর্বাধিক গুরুত্বারোপ করতে হবে। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু ও সাহিত্যিক সাংবাদিক অমিতাভ দাশ হিমুন, শিশুদের মধ্যে থেকে বক্তব্য রাখে ইসনুভা তাবাসুম মাহী ও ফারিয়া আকতার কেয়ামনি।

অনুষ্ঠান পরিচালনা করেন শিশু একাডেমির প্রশিক্ষক উত্তম সরকার, ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের মেহেদী হাসান ও তাওহিদ তুষার। বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি গাইবান্ধা জেলা প্রশাসক মো. আব্দুল মতিন। এরপর শিশু একাডেমীর শিশু শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ডোমারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত

জগন্নাথপুরে মধ্যবিত্ত পরিবারের পাশে নেই কেউ !

জামালপুরের সাবেক পুলিশ সুপার নিজাম উদ্দিনের অকাল মৃত্যুতে শোকার্ত জামালপুরবাসী

দেশে করোনায় আরও ১০১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪৪১৭

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৪ মা’দক কারবারি গ্রে’ফতার

রংপুরে স্ত্রীকে মারধর করার কয়েক ঘণ্টা পর ঝুলন্ত লাশ

কালীগঞ্জে ঘুষ নেওয়ার ছবি তোলায় সাংবাদিককে লাঞ্চিত করে আটক করে রাখলো চেয়ারম্যান

ঝিনাইদহে পহেলা বৈশাখ উপলক্ষে ঐতিহ্যেবাহী লাঠি খেলা প্রদর্শণ

নাসিরনগরে ২ যুবকের কারাদণ্ড

গাইবান্ধায় ডিবির অভিযানে ইয়াবা ব্যবসায়ি গ্রেফতার