crimepatrol24
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১১:২৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

খুলনার খালিশপুরে বিনামূল্যে ৭১ জনের ছানি

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
আগস্ট ১৮, ২০২৩ ৯:১৬ অপরাহ্ণ

রাশিদুল ইসলাম, খুলনা : অন্ধত্ব দূরীকরণ ও প্রতিবন্ধকতা সম্পর্কে বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে স্বাস্থ্য সেবা অধিদফতর ও সরকারি-বেসরকারি সেবামূলক প্রতিষ্ঠান। তারই অংশ হিসেবে শিল্প ও বন্দর নগরী খুলনার খালিশপুরে বিনামূল্যে চোখের ছানি অপারেশন, চশমা প্রদানসহ চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

আন্তর্জাতিক সংস্থা সাইটসেভার্স-এর অর্থায়নে, ব্র্যাক ও খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের বাস্তবায়নে এবং মানব কল্যাণমূলক প্রতিষ্ঠান ‘ফজলুর রহমান ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র সার্বিক ব্যবস্থাপনায় ও আইডিইবি খুলনা জেলার সহযোগিতায় গতকাল ১৭আগস্ট বৃহস্পতিবার খুলনা মহানগরীর খালিশপুর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ভবনে সকাল ১০ টায় চক্ষুক্যাম্প উদ্বোধন করা হয়। ফজলুর রহমান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন’-বিএফইউজের সহ-সভাপতি রাশিদুল ইসলামের সভাপতিত্বে ও আইডিইবি খুলনা জেলার সাধারণ সম্পাদক প্রকৌশলী মাহবুব রহমান শামীমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খালিশপুর থানা আওয়ামীগের সভাপতি এ কে এম ছানাউল্লাহ্ নান্নু, ব্র্যাকের বিভাগীয় ব্যবস্থাপক অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেঞ্জ মোঃ আবু সাঈদ, সাইটসেভার্স ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর বনফুল চুমকি, বিআরডিবির সাবেক উপ-পরিচালক রুস্তম আলী হাওলাদার,বিআইপিএসডিআই-এর সদস্য সচিব প্রকৌশলী শহিদুল ইসলাম, খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক যুগ্মসম্পাদক অ্যাডভোকেট শেখ জাকিরুল ইসলাম, বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির এহতেশামুল হক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আরএম আই কেয়ার ব্র্যাকের খুলনার রিজিওনাল ম্যানেজার মনির হোসেন মোল্লা, বিএনএসবি চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ জুবায়ের রিয়েল, ও শেলীনা হায়াত, ব্র্যাকের প্রোগ্রাম অর্গানাইজার মোঃ মাহবুবুর রহমান, খুলনা জেলা বেকারি মালিক সমিতির সাধারণ সম্পাদক মনির হোসেন তালুকদার, ক্রিসেন্ট জুট মিল সিবিএ-এর সহকারী সম্পাদক বাচ্চু মিয়া প্রমুখ ।

সকাল ১০টি থেকে বেলা ২টা পর্যন্ত চক্ষু ক্যাম্পে বিনামূল্যে ৭১ জনের ছানি অপারেশন জন্য বাছাই করা হয়েছে । এদেরকে খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ সার্জন দ্বারা ছানি অপারেশন করানো হবে। ৫২ জনকে বিনামূল্যে রিডিং গ্লাস প্রদানসহ ২৭৫ জনকে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।
দীর্ঘদিন খালিশপুর শিল্পাঞ্চলের জুট মিল বন্ধ থাকার কারণে চিকিৎসা ক্যাম্পে হতদরিদ্র রোগীদের উপচে পড়া ভিড় ছিল লক্ষণীয়। বিনা মূল্যে চোখে ছানি অপারেশন করার সুযোগ পাওয়ায় অনেকের চোখে আনন্দের অশ্রু দেখা যায়।খুলনা অঞ্চলের এক দিনের চক্ষু চিকিৎসা ক্যাম্পে এটাই ছিল সবচেয়ে বেশি রোগীর উপস্থিতি। যা এর আগে কখনো হয়নি বলে জানান সংশ্লিষ্টরা।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

জামালপুরে বাড়ির মালিকের সন্ত্রাসী তান্ডবে পালিয়ে বেড়াচ্ছে ক্লিনিক ব্যবসায়ী

জান্নাত লাভের দোয়া

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৭ ব্যবসায়ী গ্রেফতার

রাজধানীতে পাইকারি ও খুচরা কাঁচাবাজার নির্ধারিত স্থানে বসাতে হবে-স্থানীয় সরকার মন্ত্রী

রাজধানীতে পাইকারি ও খুচরা কাঁচাবাজার নির্ধারিত স্থানে বসাতে হবে-স্থানীয় সরকার মন্ত্রী

কুমারখালীতে বাসচাপায় সরকারি কর্মচারী নিহতের ঘটনায় মামলা

নাসিরনগরে কৃষকদের মাঝে বিনামূল্যে শাক ও সবজি বীজ বিতরণের উদ্বোধন

নাসিরনগরে কৃষকদের মাঝে বিনামূল্যে শাক ও সবজি বীজ বিতরণের উদ্বোধন

বাংলাদেশ-ভারতের মধ্যে ৩ সমঝোতা স্মারক স্বাক্ষর

মুজিববর্ষে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের মাধ্যমে শিক্ষাক্ষেত্রের বৈষম্য দূর করা হউক

কুমারখালীতে ভোক্তা অধিদপ্তরের অভিযান : ৩ প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা