crimepatrol24
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১২:৩৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কোনো নিরপরাধ মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ২৮, ২০১৯ ৩:৩৯ অপরাহ্ণ

ক্রাইম পেট্রোল ডেস্ক>> প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তি-শৃঙ্খলা বজায় রাখার ওপর গুরুত্বারোপ করে র‌্যাবের উদ্দেশে বলেছেন, অন্যায়ে লিপ্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে, কিন্তু কোনো নিরপরাধ মানুষ যেন হয়রানির শিকার না হন।

প্রধানমন্ত্রী বলেন, একটি বিষয় সবসময় লক্ষ রাখতে হবে- যারা অন্যায় করবে, সে যেই হোক, অন্যায়কারীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে। তবে, সঙ্গে সঙ্গে এটাও দেখতে হবে যে, অযথা কোনো নিরপরাধ মানুষ যেন হয়রানির শিকার না হন।

বৃহস্পতিবার সকালে রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব ফোর্সেস সদর দফতরে র‌্যাবের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত প্রধানমন্ত্রীর বিশেষ দরবারে র‌্যাব সদস্যদের উদ্দেশে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ অনুষ্ঠানে বক্তৃতা করেন। ভিডিও লিংকেজের মাধ্যমে সারা দেশের বিভিন্ন র‌্যাব ফোর্সেস ইউনিটের সদস্যরাও অনুষ্ঠানের সঙ্গে সংযুক্ত ছিলেন। এর আগে সকালে প্রধানমন্ত্রী কুর্মিটোলায় র‌্যাব ফোর্সেসের সদর দফতরে পৌঁছলে তাকে র‌্যাবের একটি সুসজ্জিত চৌকস দল গার্ড অব অনার প্রদান করে।

প্রধানমন্ত্রী বলেন, আজকের বিশ্বে বাংলাদেশ উন্নয়নের একটা রোল মডেল হিসেবে স্বীকৃত। তবে, এই উন্নয়নের ধারাটা তখনই অব্যাহত থাকবে যখন আমরা দেশে বর্তমানের মতো শান্তি-শৃঙ্খলা বজায় রেখে উন্নয়ন ত্বরান্বিত করতে পারি।

শেখ হাসিনা বলেন, অপরাধ যারা করবে অর্থাৎ অপরাধীকে গ্রেফতার ও শাস্তির ব্যবস্থা করা সেটাও যেমন আমাদের কাজ তেমনি অপরাধের সঙ্গে কেউ যেন যুক্ত না হয় সেই ব্যবস্থাটাও আমাদের নিতে হবে। আর সেটা করতে হলে একটা সামাজিক সচেতনতা সৃষ্টি করা দরকার।

প্রধানমন্ত্রী বলেন, দেশটার উন্নয়ন হলে কেউ গৃহহীন থাকবে না, সবাই আবাসন সুবিধা, অন্ন, বস্ত্র, চিকিৎসাসহ মৌলিক সুবিধাগুলো নিয়ে সুন্দরভাবে বাঁচার সুযোগ পাবে। সমগ্র জাতিই উন্নত সমৃদ্ধিশালী হিসেবে গড়ে উঠবে, যে স্বপ্ন জাতির পিতা দেখেছিলেন। সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় র‌্যাবের প্রতিটি সদস্য দেশপ্রেম, আন্তরিকতা, সততা এবং নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। কাজেই র‌্যাবের সদস্যরা দেশের অভ্যন্তরে সাধারণ মানুষের শান্তি-শৃঙ্খলা রক্ষায় যে অবদান রেখেছে আমি এটুকু বিশ্বাস করি যে, দেশের মানুষেরও একটা আস্থা ও বিশ্বাস র‌্যাবের সদস্যদের প্রতি আছে এবং তারা র‌্যাবকে যথেষ্ট সম্মানের চোখে দেখে।

প্রধানমন্ত্রী মাদকের কুফল তুলে ধরে সমাজকে মাদকমুক্ত করার জন্য সরকারের জঙ্গিবাদবিরোধী গণসচেতনতা কার্যক্রমের ন্যায় সবাইকে সম্পৃক্ত করে সমন্বিত কর্মসূচি চালুর বিষয়ে গুরুত্বারোপ করেন। তিনি জঙ্গিবাদকে শুধু বাংলাদেশে নয় একটি বৈশ্বিক সমস্যা হিসেবে আখ্যায়িত করে বলেন, এটি বিশ্বব্যাপী বিরাজমান একটি সমস্যা হলেও এ ক্ষেত্রে আমরা বেশ কিছু সফলতা অর্জন করতে পেরেছি।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ১১ ব্যবসায়ী গ্রেফতার

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে সবাইকে মাস্ক পরতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবেঃ স্বাস্থ্যমন্ত্রী

চিকিৎসা শেষে ফের ৭ দিনের রিমাণ্ডে এসআই আকবর

কৃমিনাশক ওষুধ সেবনে ১৩টি ভেড়ার মৃত্যু!

ঝিনাইদহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের ২৪ ঘন্টায় ভুয়া এএসপি গ্রেফতার, এএসআই বায়েজিদের বিরুদ্ধে তদন্ত শুরু

গৌরীপুরে নবাগত বিভাগীয় কমিশনারের মতবিনিময়

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পণ্য ও সেবায় আন্তর্জাতিক মান অনুসরণ করা অপরিহার্য : প্রধানমন্ত্রী

আটোয়ারীতে বজ্রপাতে নারীর মৃত্যু

থার্টি ফার্স্ট নাইট ও খ্রিস্টীয় নববর্ষ-২০২২ উপলক্ষে কেএমপি’র ঘোষণা

রংপুরে পরীক্ষা চলাকালীন বাণিজ্য মেলা না করার দাবিতে মানববন্ধন